রেসিপি// গোলাপ ফুল পিঠা রেসিপি //১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় shy-fox এর জন্য!

নমস্কার,
আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন। আশা করি আপনারা ভালো আছেন।আমিও ভালো আছি।আজকে আমি অন্য আর একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছি ।রেসিপিটির নাম হলো গোলাপ ফুল পিঠা রেসিপি ।আমি যে ভাবে গোলাপ ফুল পিঠা রেসিপিটি তৈরি করতে হয় তা আপনাদের সামনে উপস্থাপন করব।
আশা করি আপনাদের এই রেসিপিটা ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।10% Beneficiaries @shy-fox.

4.jpg

গোলাপ ফুল পিঠা রেসিপি তৈরি করতে যে উপকরন গুলো ব্যবহার করছি
১.ময়দা ২ কাপ ।
২.লবণ ৩ চামচ ।
৩.চিনি ২৫০ গ্রাম।
৪.তেল ২৫০ গ্রাম।

নিচে আমি উপকরণ গুলোর ছবি তুলে ধরলাম

25.JPEG

ময়দা

26.JPEG

চিনি

1.JPEG

লবণ

**গোলাপ ফুল পিঠা রেসিপি তৈরি করার পদ্ধতি নিচে তুলে ধরলাম **

১.প্রথমে ময়দা গুলোকে কড়াই মধ্যে নিয়ে পরিমান মতো জল আর লবণ দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রেখে। কিছু সময় ধরে জ্বাল দিয়ে সিদ্ধ করে নিলাম।তার পর চামচ দিয়ে ভালো করে নেড়ে নিলাম।

২.এবার আমি একটি বড় ডো করে নিলাম।তারপর বড় ডো থেকে আরও ছোটে ছোটে ডো তৈরি করে নেব।ছোটে ছোটে ডো থেকে একটি করে রুটি তৈরি করে নেব।

22.JPEG

21.JPEG

৩.রুটি তৈরি করার পর আমি একটি বোতলের ক্যাপ দিয়ে ছোটে ছোটে রুটি কেটে নিলাম।

20.JPEG

19.JPEG

৪.তারপর আমি ৭-৮ টি ছোটে ছোটে রুটি নিয়ে মাঝ বরাবরে আঙ্গুল দিয়ে ঘুরিয়ে নেব।এরপর আঙ্গুল দিয়ে পিঠা গুলোকে গোলাপ ফুলের মতো তৈরি করে নেব।

18.JPEG

17.JPEG

13.JPEG

৫.এভাবে আমি সব পিঠা বানিয়ে নিলাম।

12.JPEG

৬.তারপর আমি একটি পরিষ্কার কড়াই নেব।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নেব।তেল গরম করার পর কড়াই মধ্যে একটি করে গোলাপ ফুল পিঠা গুলো তেলে দিয়ে ৪-৫ মিনিট ধরে উল্টে পাল্টে ভালো করে ভেঁজে নেব।ভেঁজে হয়ে গেলে একটি বাটিতে তুলে নেব।

11.JPEG

9.JPEG

8.JPEG

৭.এবার আমি চিনির সিরা বানানের জন্য একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে পরিমান মতো চিনি আর জল নিলাম।কিছু সময় ধরে জ্বাল দিয়ে সিরা যখন ফুটিয়ে উঠবে,তখন চুলার জ্বাল কমিয়ে দিয়ে গোলাপ পিঠা গুলো এক এক করে সিরায় দিয়ে দিলাম।

7.JPEG

6.JPEG

৮.সিরায় দেওয়ার পর আমি ২ মিনেটের মতো ধরে পিঠা গুলোকে উল্টে পাল্টে সিরায় ডুবে নিয়ে একটি বাটিতে তুলে নিলাম।

5.JPEG

2.JPEG

এভাবে আমি গোলাপ ফুল পিঠা তৈরি করা শেষ করলাম।আশা করি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।আমার পোস্টটি দেখার জন্য অনেক ধন্যবাদ।

3.JPEG

সবাই ভালো ও সুস্থ থাকবেন।ধন্যবাদ

111.jpg

4444.JPG

ক্যামেরা: redmi9

অভিবাদন্তে: @pro12

Sort:  
 3 years ago 

পিঠাটি খেতে কেমন হবে তা আমি জানিনা তবে গোলাপ ফুলটি যে তৈরি করেছেন সেটি দারুন। একটি খেয়ে দেখতে পারলে মন্দ হত না। সুন্দর একটি রেসিপি পিঠা আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

অবশ্যই দাদা আপনার জন্য রেখে দিলাম।আর নিয়ন্ত্রন রইল। পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 
গোলাপ ফুল পিঠা রেসিপি আপনি দারুন ভাবে তৈরি করেছেন ভাইয়া। দেখে খুবই ভালো লাগলো এবং এটি আমার কাছে একদম ইউনিক লাগলো। আজকে নতুন দেখলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

গোলাপ ফুল পিঠা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এইটা আমি কখনো খাইনি তবে আপনার রেসিপির উপস্থাপন দেখেই এই পিঠা তৈরি করা আমি শিখতে পেরেছি। আমি পরবর্তীতে তৈরি করব। আপনার জন্য রইল শুভেচ্ছা।

জি ভাইয়া পিঠা টি অনেক মজাদার হয়েছে।আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

গোলাপ ফুল পিঠা তৈরি আগে কখনো খাওয়া হয়নি ।আপনার গোলাপ ফুলের পিঠা তৈরি দেখে খুবই ভালো লাগলো। আমি আগে কখনো এই ধরনের পিঠা দেখিনি ।আপনি ময়দা দিয়ে খুব সুন্দর পিঠা তৈরি করেছেন। ঠিক গোলাপ ফুলের মতোই হয়েছে। খেতে অনেক সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে। শেয়ার করার জন্য ধন্যবাদ দাদা।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

আগে কখনও গোলাপ ফুল পিঠা খাই নি বা দেখি নাই। আজকে আপনার পোষ্টটা দেখে বেশ একটা নতুন কিছু শিখে নিলাম। আপনে অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য, শুভ কামনা রইল।

ভাইয়া পিঠা টি খেতে অনেক মজাদার আর সুস্বাদু । আশাকরি অবশ্যই আপনি বাড়িতে বানিয়ে খাবেন। পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

গোলাপ পিঠা আমার অসাধারণ লাগে ।আপনি খুব সুন্দর ভাবে গোলাপ পিঠা তৈরি করেছেন এবং তৈরি করার সমস্ত প্রণালী ব্যাখ্যা করেছেন। যে কারো পক্ষে তৈরি করা সম্ভব। শীতকালে যে পিঠা উৎসব লেগে থাকে আপনার পোস্টগুলোর মাধ্যমে বুঝা যায়। আপনি প্রতিনিয়ত পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়ত আমাদের মাঝে পিঠা রেসিপি শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু, পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার গোলাপ ফুলের পিঠাটি খুব সুন্দর হয়েছে। দেখতে একবারে গোলাপ ফুলের মত লাগছে। তাছাড়া আপনার পিঠা বানানোর প্রতিটি ধাপ দেখে বুঝতে পারলাম যে পিঠাটি বেশ মজাদার ও বটে।সিরায় ভিজানো ছাড়া ভাজা অবস্থায়ও খেতে খুব মজা লাগবে। দেখেই তো খেতে ইচ্ছা করছে।

হুম আপু একদম ঠিক বলছেন,সিরায় ডুবানো ছাড়া পিঠা টি খেতে অনেক মজাদার। অনেক ধন্যবাদ আপু পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

গোলাপ ফুল পিঠা খুবই সময় উপযোগী একটি পিঠা বেশ সুন্দর ভাবে গুছিয়ে আপনি রেসিপটির ধাপ উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভ কামনা রইলো।

অনেক ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি খুবই সুস্বাদু এবং মজাদার একটি গোলাপ ফুলের পিঠা রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া ।আপনারা আজকের এই গোলাপ ফুলের পিঠা রেসিপি টা দেখে সত্যিই আমার জিভে জল এসে গেল ।যদিও আমি এই রকম গোলাপ ফুলের পিঠা এর আগে কখনো খাইনি ,তবে আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং লোভনীয় ।গোলাপ ফুলের পিঠা রেসিপি টা আপনি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ।আমিও বাসায় চেষ্টা করব আপনার মত করে এরকম গোলাপ ফুলের পিঠা তৈরি করার জন্য। ধন্যবাদ আপনাকে এত মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য🥰 শুভকামনা রইল আপনার জন্য।🥳🥳

জি ঠিক বলছেন পিঠা টি খেতে অনেক সুস্বাদু আর মজাদার হয়েছে। পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার পিঠা গুলো দেখতে খুব সুন্দর লাগছে। তবে আপনি শসা দিয়ে পরিবেশন করেছেন দেখে প্রথমে মনে করেছিলাম যে এগুলো বুঝি ঝাল পিঠা শসা দিয়ে খেতে হবে পরে বুঝলাম কিনা এগুলো তো চিনির শিরায় ভিজানো পিঠা এগুলোর সাথে শসা যায়না। সুন্দরভাবে আপনি পিঠা তৈরির রেসিপি শেয়ার করেছেন।এই পিঠাগুলো আমি খেয়েছি খেতে ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে।

অসংখ্য ধন্যবাদ আপু, পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65266.27
ETH 2639.14
USDT 1.00
SBD 2.84