||দশম শ্রেণির প্রথম মডেল টেস্ট পরিক্ষা দেওয়ার অনুভূতি ||

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম:-আদাব
দশম শ্রেণির মডেল টেস্ট পরিক্ষা দেওয়ার অনুভূতি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
20231001_200607_0000.png

"ক্যানভা দিয়ে তৈরি"

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

IMG_20231001_132646_7.jpg

আজকে আবারো নতুন একটি বিষয় নিয়ে পোস্ট করতে হাজির হলাম। আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু নিয়ে পোস্ট করার।আপনারা হয়তো জানেন আজ থেকে দশম শ্রেণির মডেল টেস্ট পরিক্ষা শুরু হয়ে গেছে। পরিক্ষা হচ্ছে একটি ভালো দিক।কারণ যারা পরিক্ষা দেই এবং পরিক্ষা নেই তারা সেখান থেকে বুঝতে পারে তার মধ্যে কতটুকু শিক্ষা রয়েছে। তবে স্কুল বা মাদ্রাসায় টেস্ট পরিক্ষা হলে খুব ভালো লাগে। আমরা সেখান থেকে কিছু সাহস নিতে পারি।যাতে করে পরিক্ষার সেন্টারে সমস্যা না হয়।আমি আজকে সকাল থেকে পরিক্ষার টেনশন করতেছি।সকালে নামাজ পড়ে সাথে সাথে বই নিয়ে পড়তে বসলাম। তবে এই পড়া আর সেই পড়া না।আমি জাস্ট দেখে নিচ্ছি।

IMG_20231001_132553_9.jpg
IMG_20231001_133422_4.jpg

সকালে আমার একটা কোচিং রয়েছে। আমি ৭ টার সময় সেই কোচিং এ উপস্থিত হলাম। সেই স্যারের কাছ থেকে কিছু শিখে নিলাম। তার পর আমি ৯:১৫ মিনিটে রওনা দিলাম। একটা কথা না বললে নয়।পরিক্ষার দেওয়ার আগে কম বেশি সবার বুকের ঢুকঢুকি উঠে যায়। আমি মাদ্রাসায় যাওয়ার পর আমাদের সবাইকে ডাক দিলো। এবং প্রতিটা ছাত্র ছাত্রীদেরকে প্রবেশ পত্র দিলো।প্রবেশ পত্র পাওয়ার পর আমাদের পরিক্ষার ঘন্টা দিলো।

IMG_20231001_132824_5.jpg

পরিক্ষার হলে ঢুকে ৩ মিনিট পর খাতা দেওয়া শুরু করলো।আমি সব কিছু খাতায় ঠিকঠাক করে নিলাম। তার আমাদের কিছুক্ষণ পর সবার হাতে প্রশ্ন দিলো।প্রথমে আমাদেরকে mcq দিলো।mcq এর সম্পর্কে হয়তো সবাই জানেন।আমার হাতে হাতে প্রশ্ন দিবে আর এটা সেটের মত কাগজ দিবে।আমরা প্রশ্ন দেখে সেই সেট গুলো পূরন করবো।আল্লাহ তায়ালার রহমতে কম বেশি সব কমন পাইছি।আমি আর বাকি বন্ধুদের সবাইকে একটু হেল্প করলাম। তাদের সবাইকে যেটা পারি শিখে দিলাম।

IMG_20231001_133453_4.jpg

mcq হওয়ার পর ৩০ মিনিট পর স্যার সেগুলো জমা নিয়ে নিলো।তার পর আমাদেরকে সৃজনশীল প্রশ্ন দিলো।আমি দরুদ শরীফ পাঠ করে সৃজনশীল লেখা শুরু করলাম। আল্লাহ তায়ালার রহমতে সুন্দর লেখছি।বেশির ভাগই কমন পরছে।সুন্দর ভাবে পরিক্ষা দিলে সেই দিনের অনুভূতিটা অন্যরকম থাকে।আমি পরিক্ষা শেষ করে সাথে সাথে অনেক মজা করা শুরু করছি।তার পর স্যারেরাও আমাদের অনেক হেল্প করছে।

আজকের পরিক্ষাটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমি এতো খুশি যে বলে বুঝাতে পারবো না।সব মিলিয়ে সুন্দর একটা মূহুর্ত পার করিয়েছি। এই ভাবে যেনো প্রতিদিন পরিক্ষা দিতে পারি।আপনারা সবাই দোয়া করবেন।আমি যেনো ভালো ভাবে পরিক্ষা দিতে পারি।তো বন্ধুরা আজকের মত এখানেই শেষ করলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



আল্লাহ হাফেজ

1000002255.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 last year 

আপনার পরীক্ষা অনেক ভালো হয়েছে সেটা জেনে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল। আপনি পোস্টের প্রথম দিকে যেই ছবি শেয়ার করেছেন ওই ছবি দুটো আমার কাছে খুব ভালো লেগেছে। গ্রামের এমন দৃশ্য আমার খুবই পছন্দ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65669.27
ETH 2668.58
USDT 1.00
SBD 2.87