||লাইফস্টাইল:-চটপটি খাওয়ার কিছু মূহুর্ত||

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"চটপটি খাওয়ার কিছু মূহুর্ত"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG-20240311-WA0015.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকে আপনাদের মাঝে আমি চটপটি খাওয়ার কিছু মূহুর্ত নিয়ে উপস্থিত হলাম। দিন এখন যতই যাচ্ছে ততই মনে হয় বেড়ে যাচ্ছে। কারণ কিছু দিন ধরে লক্ষ্য করতেছি দিনের সময় টা কেন যানি যাচ্ছে না। তবে রাত এখন ছোট হয়ে আসতেছে।রাতে তেমন কোন ঘুম হয় না কারণ সেহরির সময় উঠতে হয়।যাইহোক রোজা থেকে একটু ক্লান্তি মনে হয়। যার কারনে দিনের বেলা একটু বসে থাকলে চোখে ঘুম আসে।তো এইদিকে কথা না বাড়িয়ে আসল কথায় যাওয়া যাক।ইফতার করার পর সাথে সাথে পোস্ট করতে পারি না কারণ তারাবির নামাজ পড়তে হয়।তো তারাবির নামাজ শেষ করে আপনাদের মাঝে পোস্ট নিয়ে উপস্থিত হলাম। তাহলে দেরি না করে শুরু করা যাক।

IMG-20240311-WA0018.jpg

আজকে ২০ শে রমজান চলে গেলো,,আজ থেকে প্রায় রমজান মাস শুরু হওয়ার ৪ দিন আগে আমাদের এলাকায় একটা ছোট খাটো গজল প্রতিযোগিতার আয়োজন করা হয়।তো বাসার কাছে এতো সুন্দর একটা আয়োজন না গিয়ে কি থাকা যায়। তবে এই ধরনের জায়গা গুলোতে বিভিন্ন ধরনের দোকান পাট দেখা যায়। আমরা বেশ অনেক কয়েকজন গেছিলাম এবং সেখানেও কিছু বন্ধ ছিল তাঁদের সাথেও দেখা হলো।তো আমি আপনাদের মাঝে যেটা নিয়ে আলোচনা করবো সেটা হচ্ছে চটপটি খাওয়ার কিছু মূহুর্ত।আসলে সবাই মিলে কিছু খেলে খুবই ভালো লাগে। আমরা সবাই মিলে একটা সিদ্ধান্ত নিলাম যে কিছু একটা খাবো।তবে খাওয়ার মত কিছু দেখতেছি না সবাই শুধু সমলাচোনা করতেছি কি খাওয়া যায়।

IMG-20240311-WA0023.jpg

তো পরে যখন তেমন কোন কিছু পেলাম না তখন সিদ্ধান্ত নিলাম যে চটপটি খাওয়া যাক।কারণ অনেক দিন ধরে চটপটি খাওয়া হয় নাই তো যেই চিন্তা সেই ভাবনায় চলে গেলাম চটপটি খেতে। তবে আমাদের বাংলাদে ফুসকা,চটপটি এগুলো হচ্ছে ঐতিহ্যবাহী খাবার। ফুসকা খেতেও বেশ ভালো লাগে কিন্তু সেখানে ফুসকা ছিল না। তাই ফুসকা না খেয়ে আমরা চটপটি খেলাম।চটপটি খাওয়ার প্রধান উদ্দেশ্য হচ্ছে সেখানকার চটপটি গুলো বেশ মজাদার হয়।সেই জন্য তার দোকানে গিয়ে চটপটি খাওয়ার অর্ডার দিলাম।

IMG-20240311-WA0016.jpg
IMG-20240311-WA0014.jpg

এখানকার দোকানে অনেক গুলো মানুষ আসছিল তার দোকানে শুধু চটপটি খাওয়ার জন্য। তবে আমরা যখন খাই চটপটি টা বেশ মজাদার ছিল। আমরা প্রায় ১০ জনের মত ছিলাম। আর প্রতি প্লেট ছিল ৪০ টাকা করে।খাওয়ার সময় আমার প্রায় খাওয়া শেষ কিন্তু আমার একটা বন্ধু খেতে পারে না। একটু খাওয়ার পর সে বলে আমি আর খাইতে পারবো না। তবে সে না খেয়ে বাদ দিলো।আরেক দিকে আমার এক বন্ধু সে এমন ভাবে খাইতেছে মনে হচ্ছে সে সারারাত ধরে খাবে।

IMG-20240311-WA0021.jpg
IMG-20240311-WA0024.jpg

তো এইরকম সবাই মিলে আমরা মজা করে চটপটি খেয়েছি। তবে চটপটিও বেশ মজাদার ছিল। এই ভাবে অনেক কয়েকজন মিলে খাওয়া দাওয়া করলে খুবই ভালো লাগে। তবে জানি না এইরকম আর খাওয়া দাওয়া হবে কি হবে না। যাইহোক তাদের সাথে সুন্দর একটা সময় উপভোগ করছি। আর চটপটিও বেশ মজার করে খাওয়া দাওয়া করছি।তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আমার লেখায় কোন ভুল হয়ে থাকলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 6 months ago 

বন্ধুদের সাথে একসাথে বসে কোন কিছু খেতে এমনিতে ভালোই লাগে। আর আপনি দেখছি আপনার বন্ধুদের সাথে একসাথে বসে চটপটি খেয়েছিলেন। চটপটি দেখে অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। আপনারা তো দেখছি অনেকজন ছিলেন। আপনাদের এলাকায় গজলের আয়োজন করা হয়েছে কথাটা শুনে ভালো লেগেছে। আমাদের এদিকে এরকম কোন কিছুর আয়োজন কখনো করা হয়নি। যাইহোক চটপটি টা দেখেই বুঝতে পারছি অনেক বেশি মজাদার ছিল। নিশ্চয়ই সব বন্ধুরা মিলে মজা করে খেয়েছেন।

 6 months ago 

জ্বি ভাই অনেক মজা করা খাওয়া করছি।ধন্যবাদ আপনাকে সব সময় সুন্দর মন্তব্য করে পাশ থাকার জন্য।

 6 months ago 

চটপটি খেতে আমারও ভীষণ ভালো লাগে। মাঝেমধ্যে বন্ধু-বান্ধব মিলে চটপটি খাওয়া হয়। আমার অনেক ভালো লাগে। আপনারা বেশ সুন্দর একটা মুহূর্ত উদযাপন করেছেন। তারাবির নামাজ শেষ করে সকলে মিলে চটপটির আড্ডা বসিয়েছেন। আমার দেখে তো ভীষণ ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 6 months ago 

চটপটি খেতে আমার কাছে ও ভীষণ ভালো লাগে। আপনারা সবাই মিলে চটপটি খাওয়ার পাশাপাশি চমৎকার সময় অতিবাহিত করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। এভাবে বন্ধু বান্ধব মিলে আমার চটপটি খাওয়া হয় মাঝে মধ্যে। তবে ঝাল বাড়িয়ে চটপটি খেতে একটু বেশি ভালো। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 6 months ago 

এটা ঠিক বলেছেন দিন আস্তে আস্তে বড় হতে চলেছে আরা রাত ছোট হতে চলেছে। তো এখন যেহেতু রাত ছোট হচ্ছে আর এরই সাথে শেষ রাতে সাহেরী খেতে উঠতে হয়। তাই দিনের বেলায় মাঝে মাঝে একটু ঘুম ঘুম ভাব হয়। তবে সুযোগ পেলে যদি দিনের বেলায় একটু ঘুমিয়ে নেওয়া যায় তাহলে সেই ঘুমের ভাবটা আর থাকে না। আবার রাতে সময় মত ঘুমালেও ঘুমের ভাবটা থাকে না। যাই হোক আপনারা সব বন্ধুরা মিলে একসাথে গজল প্রতিযোগিতায় গিয়েছিলেন এবং সেখান থেকে সবাই মিলে মজা করে চটপটি খেয়েছেন জেনে ভালো লাগলো। আর হ্যাঁ বন্ধুদের মধ্যে কয়েকজন এমন থাকে যারা খুবই আস্তে আস্তে খায়। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া খুবই সুন্দর ভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

আপনারা সব বন্ধু দেখছে অনেক মজা করে চটপটি খেয়েছেন। আর খুব ভালো সময় কাটিয়েছিলেন। চটপটি আমার অনেক বেশি ফেভারিট। তাইতো আপনাদের চটপটি খাওয়া দেখে আমার খুবই লোভ লেগে গিয়েছে। চটপটি দেখেই বুঝতে পারছি কত বেশি সুস্বাদু হয়েছিল। এরকমভাবে বন্ধুদের সাথে কিছু একটা খাওয়ার মধ্যে অনেক আনন্দ লুকিয়ে থাকে। চটপটির আড্ডাটা ভালোভাবে জমে ছিল বুঝতেই পারছি। আপনার বন্ধুর কাছে একটু বেশি মজা লাগছিল চটপটি গুলো। তাই তো তিনি একটু আস্তে আস্তে খাচ্ছিলেন। যেন সবার দেরিতে ওনার শেষ হয়, আর আপনাদেরকে দেখিয়ে খেতে পারে🤭🤭।

 6 months ago 

ঠিক বলছেন তবে ও সব গুলো খাইতে পারে নাই। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 6 months ago 

চটপটি খেতে আমার অনেক ভালো লাগে৷ একটা সময় ছিল যেখানে স্কুলের বন্ধু বান্ধবরা একসাথে অনেক কিছু খাওয়া হতো৷ চটপটি তার মধ্যে অন্যতম৷ আজকে আপনি সেরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে৷ যেভাবে আপনি এই চটপটি খাওয়ার সুন্দর একটি মুহূর্ত শেয়ার করেছেন তা দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 6 months ago 

স্বাগতম

Posted using SteemPro Mobile

 6 months ago 

চটপটি খেতে সত্যি সবার বেশ ভালো লাগে। চটপটি খাওয়ার অনুভূতি খুব অন্যরকম হয়ে থাকে। চটপটি খাওয়ার কিছু মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন বেশ ভালো লাগলো পড়ে। চটপটি খাওয়ার মুহূর্ত বেশ অসাধারণ কাটিয়েছেন। চটপটি খেতে খেতে সবাই মিলে খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আমি ফুচকা তেমন খায় না। তবে চটপটি খেতে ভালো লাগে। বন্ধুরা এক সাথে হয়ে চটপটি খেয়ে দারুন একটি সময় অতিবাহিত করেছেন। বন্ধুদের মাঝে দুই একজন থাকেই যারা হয় খেতে পারে না,না হয় হাটতে পারে না,অথবা বাসা থেকে বের হতে পারে না। আপনার বন্ধুও এক জন আছে চটপটি খেতে পারে না। যায়হোক মুহূর্তটা স্বরনীয় করে রাখলেন। ধন্যবাদ।

 6 months ago 

আপনি ঠিক বলছেন ভাই বন্ধুদের মধ্যে এগুলো বেশি থাকে।যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65811.45
ETH 2675.69
USDT 1.00
SBD 2.88