কাপ কেক তৈরির রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও|| ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? নিশ্চয় ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমি ও আপনাদের দোয়ায় ও আল্লাহ রহমতে ভালোই আছি।🥣

সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট :

🥣কাপ কেক তৈরির রেসিপি 🥣

PhotoEditorPro_1658841269403.jpg
প্রতিদিনের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো কাপ কেক বানানোর রেসিপি। আসলে বাচ্চারা ছোট ছোট কেক খাওয়ার জন্য খুব বিরক্ত করছে।তবে বাসায় কোন কেক নেই।কি করব এখন।তাই ওদের বললাম তাহলে তোমাদের কাপ কেক বানিয়ে দেই।বলল ঠিক আছে দেও।নিজে তৈরি করা যেকোন জিনিস অনেক সুস্বাদু ও পুষ্টিকর।আমি বেশির ভাগ সময় আমার বাচ্চাদের কিছুকিছু জিনিস বানিয়ে খাওয়ায়
। তবে বর্তেমান বাজারে যেকোন জিনিসের অনেক দাম ও অস্বস্হ্যকর ।।তাই আমি চেষ্টা করি যেন ঘরে থাকা উপকরন দিয়ে কিছু বানিয়ে বাচ্চাদের খাওয়ানোর জন্য।

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

PhotoEditorPro_1658840242082.jpg

১| ময়দা

২|চিনি

৩|লেবুর রস

৪|ডিম

৫|ব্রেকিং পাউডার

৬|তেল

৭|দুধ

প্রস্তত প্রণালি :

🥣ধাপ-১ 🥣

20220726_181400_HDR.jpg20220726_180356_HDR.jpg

প্রথমে আমি একটি ডিম ভেঙে তার ভিতর চিনি দিয়ে চামচ দিয়ে ভেটিয়ে নিয়েছি।

🥣ধাপ-২🥣

20220726_181712_HDR.jpg20220726_181436_HDR.jpg

এখন ব্রেকিং পাউডার ও ময়দা দিয়ে সাথে তেল দিয়ে আরেকটু মিশিয়ে নিব।

🥣ধাপ-৩🥣

20220726_182326_HDR.jpg20220726_181750_HDR.jpg

এখন দুধ দিয়ে আরেকটু মাখিয়ে নেব।

🥣ধাপ-৪ 🥣

20220726_182347_HDR.jpg

কাপগুলো ভালো করে ধুয়ে মুছে তেল দিয়ে দিব।

🥣ধাপ-৫🥣

20220726_182720_HDR.jpg

এখন কাপের ভিতর কেকের মিশ্রণ ঢেলে দেবো।

🥣ধাপ-৬🥣

20220726_183041.jpg20220726_182929.jpg

এখন চুলাই একটা করাই বসিয়ে কেকের কাপগুলো দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দেব। এভাবে ২০ মিনিট রান্না করে নেব।

🥣ধাপ-৭🥣

20220726_190117.jpg20220726_185907.jpg

ফিরে এলাম ২০ মিনিট পর এখন চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে নেব।

🥣শেষ ধাপ🥣

20220726_190626.jpg20220726_190449.jpg

এখন কাপ থেকে কেক বের করে নেব।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল মজার কাপ কেক রেসিপি। আশাকরি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, এটাই কামনা করছি।

আমার পরিচয়ঃ

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি। আমি ফরিদপুরে বসবাস করি। আমার দুটি মেয়ে আছে। আমি বাংলায় লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি। ধন্যবাদ আমার বাংলা ব্লেগে এই লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

সবাইকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য

Sort:  
 2 years ago 

আপনি খুবই অল্প উপকরণ ব্যবহার করে খুব সুন্দর ভাবে ঘরোয়া পদ্ধতিতে কাপ কেক তৈরি করে ফেলেছেন। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। খুব সুন্দর ভাবে প্রতিটা আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আসলে অনেক সুস্বাদু হয়েছিল, পাশে থাকবেন। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

বাসায় অনেকদিন হলো কেক তৈরি করা হয় না। তবে আপনার তৈরি করা কাপ কেক দেখে খুব খেতে ইচ্ছে। যদিও আমি চকলেট কাপকেক অনেক বেশি পছন্দ করি। তবুও বাসায় তৈরি করা যেকোনো ধরনের কাপ কেক সত্যিই খুব সুস্বাদু হয়। ধন্যবাদ আপু মজাদার এই রেসিপিটি আমাদের সাথে এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু সত্যিই বলেছেন বাসায় তৈরি যেকোন জিনিস অনেক সুস্বাদু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নাস্তা হিসেবে এই কেকগুলো বেশ ভালো হবে, ঝটপট তৈরি করে ফেলেছেন আপনি কাপ কেক যা দেখতে বেশ সুন্দর, প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে করেছেন উপস্থাপন আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

ভাইয়া সত্যিই ঝটপট তৈরি করতে হয়েছিল, ধন্যবাদ মন্তেব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে এবং অল্প সময়ের মাঝে বাচ্চাদের জন্য বানিয়ে ফেলেছেন স্পেশাল কাপ কেক । আসলে বাড়িতে তৈরি যে কোন খাবের স্বাদ সব সমউ ই একটু আলাদা । তাই যদি এভাবে বানয়ে ফেলা যায় তবে আর মন্দ কি । ধন্যবাদ আপু শেয়ার করার জন্য ।

 2 years ago 

ভাইয়া সত্যিই নিজের হাতে তৈরি খাবারের স্বাদ আলাদা।ধন্যবাদ

 2 years ago 

আপু ঠিকই বলেছেন বাইরের অসাস্থ্যকর খাবারের চাইতে ঘরে বানিয়ে দেয়া খাবার খুবই মানসম্মত। তাই এখনকার সময়ে নিজের সন্তানদেরকে বাইরে থেকে কিছু কিনে খাওয়াতে গেলেও মনের মধ্যে ভয় কাজ করে। যাই হোক আপু আপনার কাপ কেক তৈরির পদ্ধতি দেখে খুবই ভালো লাগলো। সুস্বাদু এই রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া বাইরের জিনিসের প্রতি ভয় কাজ করে, তারপরেও আমাদের খেতে হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বর্তেমান বাজারে যেকোন জিনিসের অনেক দাম ও অস্বস্হ্যকর ।

সেটা আপনি ঠিক কথা বলেছেন আপু বর্তমান বাজারে জিনিসগুলোর দাম যতো বৃদ্ধি পাচ্ছে ঠিক তেমনি ভাবে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে প্রত্যেকটি জিনিস।

কাপ কে তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আছে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আমি মনে করি এই ধরনের জিনিসগুলো বাজার থেকে কিনে বাচ্চাদের না খাইয়ে নিজে তৈরি করে খাওয়ানো অনেক ভালো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া নিজে তৈরি করে খাওয়ালে, অনেক স্বাস্হ্যসম্মত ও পুষ্টিকর বটে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাসায় কেক তৈরি করলে খেতে বেশি ভালো লাগে। আর অনেক স্বাস্থ্যকর হয়। আপু আপনি অনেক সুন্দর ভাবে কেক তৈরির রেসিপি তুলে ধরেছেন। এই রেসিপি দেখে যে কেউ কেক তৈরি করতে পারবে। স্বাস্থ্যকর ভাবে কেক তৈরির রেসিপি শিখে আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া সত্যিই বলেছেন বাসায় তৈরি যেকোন জিনিস স্বাস্হ্যসম্মত। আপনার ভালো লেগেছে জেনে আমারো অনেক ভালো লাগল।ধন্যবাদ

 2 years ago 

খুবই মজাদার একটি কাপ কেক তৈরির রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যদিও বাসায় আপনার মত করে এরকম ভাবে কখনো কেক তৈরি করে খাওয়া হয়নি। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু নিজে তৈরি করা যে কোন জিনিস অনেক সুস্বাদু এবং পুষ্টিকর। আমিও বেশিরভাগ সময় পরিবারের জন্য ঘরোয়া পদ্ধতিতে নাস্তা তৈরি করে থাকি। আমি কেক তৈরি করতে বেশি পছন্দ করি। আপনার কেক এর রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপু ঘরোয়া পদ্ধতিতে যেকোন জিনিস অনেক স্বাস্হ্যসম্মত ও পুষ্টি গুণ সম্পন্ন।ধন্যবাদ আপনাকে মন্তেব্যের জন্য।

 2 years ago 

বাসায় তৈরি কেক সত্যি খেতে অনেক ভালো লাগে আপু। সকালের বা বিকেলের নাস্তা হিসেবে পারফেক্ট একটি খাবার। কাপ কেক কিভাবে তৈরি করতে হয় তা আমাদের শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

সত্যিই আপু সকালের ও বিকালের পারফেক্ট খাবার ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47