ভাইয়ের জন্য চুলা কিনার অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

ভাইয়ের জন্য চুলা কিনার অভিজ্ঞতা

1000010684.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি ভাইয়ের জন্য চুলা কিনতে যাওয়ার পোস্ট নিয়ে। বর্তমানে এই ইন্ডাকশন চুলা গুলো বেশ চলে। আসলে স্বল্প খরজে অনেক আরামে রান্না করা যায়। বর্তমান বেশির ভাগ মানুষ এই ইন্ডাকশন চুলা গুলো ব্যবহার করে।। কয়েকদিন ধরে আমার ভাই বলছে এই চুলা গুলো একটু দেখে আসতে। আসলে আমার ভাই ভোলা জেলায় চাকরি করে তাই আসবে নয় তারিখে। তারজন্য ফরিদপুর এসে চুলা কেনার মত সময় নেই তাই আমাকে বলেছে দেখে শুনে কিনতে।তাই আরো দু'দিন আগে গিয়েছিলাম চুলা কিনতে। যাইহোক তাহলে চলুন শুরু করে আমার আজকের পোস্ট ।

1000010680.jpg

1000010679.jpg

প্রথমে আমি এক দোকানে গেলাম যে দোকান থেকে আমরা সবসময় জিনিসপাতি কিনি। আসলে আমার ভাই বলেছে gazi smiss induction গুলো কিনতে। কিন্তু দোকানদার ভাই আমাকে বলেছে gazi smiss induction চুলা গুলো এক বছরের ওয়ারেন্টি আর Prestige চুলা গুলো দুই বছরের ওয়ারেন্টি। তারপর ভাইকে বললাম দুটির দামের ডিফারেন্স কেমন । আসলে Prestige চুলা গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আবার আমার পরিচিত অনেকেই কিনেছে। তারপর আরো কয়েকটি চুলা দেখতে লাগলাম। আসলে প্রথমে একটা পছন্দ হলে আর অন্য যতগুলো দেখি না কেন বারবার সেটার দিকেই মন যায়।

1000010685.jpg

1000010684.jpg

তারপর দোকানদার ভাইয়ের সাথে কথা বলে চুলা পছন্দ করলাম। এখন আসি দামের কথায়। আসলে দাম দোকানদারা যা বলবে তাই। যেহেতু আমি দুই বছরের ওয়ারেন্টি চুলা কিনব। তাই আমি Prestige চুলা গুলো ঠিক করলাম। তারপর দাম চাইলো তেতাল্লিশ টাকা। কিন্তু আমি চার হাজার বললাম কিন্তু দোকানদার দিতে নারাজ।অবশেষে চার হাজার টাকা দিতে রাজি হলো।

1000010680.jpg

1000010688.jpg

যেহেতু আমি ইনডাকশন চুলা কিনব তার জন্য আলাদা কিছু হাড়ি পাতিল এর দরকার। আসলে আমার ভাই সবে মাত্র বিয়ে করেছে তার নতুন সংসার সবকিছুই আস্তে আস্তে কিনতে হবে। তারজন্য চুলার সাথে কিছু হাড়ি পাতিল দরকার। তাই আবার এই চারটি হাড়ি পাতিল কিনতে হলো। তবে হাড়ি পাতিল গুলোর অনেক দাম আগের থেকে বেশি। কি আর করা যাবে চুলা যেহেতু কিনে ফেলেছি তাই রান্না করার জন্য হাড়িপাতিল দরকার। তাই আবার চার হাজার টাকা দিয়ে চারটি হাড়িপাতিল কিনা হলো।তবে এই দোকান ভাইয়ের কাছ থেকে আমরা অনেক কিছু কিনি তাই দাম একটু নিলেও জিনিস ভালো দেয়।যাইহোক চুলা ও হাড়িপাতিল সব কেনা হয়েছে। তবে এখন ভাবির হাতের বিরিয়ানি খাওয়া বাকি আছে। সত্যি বলতে চুলা কিনতে গিয়ে বেশ ভালো একটা অভিজ্ঞতা হয়েছে যদি আগে এই চুলা কখনো কিনিনি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

৪০০০ টাকা দিয়ে আপনি ভাইয়ের জন্য Prestige চুলা ক্রয় করলেন এটা সত্যিই অনেক সুন্দর একটি মুহূর্ত ছিল। আসলে এখন এ ধরনের চুলা খুব পপুলার হয়েছে এবং ব্যবহার করে অনেক সত্যি পাওয়া যায়। ভাইয়ের প্রতি ভালোবাসা দেখে সত্যি মুগ্ধ হয়েছি ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

ভাইয়ের জন্য চুলা ক্রয়ের চমৎকার একটি অভিজ্ঞতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো আপনার এই চুলা ক্রয়ের কথাগুলো পড়ে। চুলাটির মূল্য ৪ হাজার টাকা হলেও দেখতে অনেক সুন্দর লাগছে। আমি আশা করি আপনার নতুন ভাবি নতুন চুলা পেয়ে অত্যন্ত আনন্দের সাথে আপনাকে বিরিয়ানি রান্না করে মুখে তুলে খাওয়াবে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আশায় আছি বিরিয়ানি খাওয়ার জন্য, ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

বর্তমান সময়ের সবকিছুর দাম অনেক বেশি আপু। ইনডাকশন চুলা আমিও একটা নিয়েছি। এই চুলা গুলো বিপদের সময় বেশ কাজ করে। আমরা যেহেতু গ্যাসের সিলিন্ডার ব্যবহার করে হঠাৎ গ্যাস শেষ হয়ে গেলে বিপদে পড়ে যায়। তাই বিদ্যুতের মধ্যে এই চুলা গুলো ব্যবহার করা যায়। তবে আমার ব্যবহার করতে বেশ ভয় কাজ করে আপু হা হা হা। আপনি বেশ ভালই করলেন ইন্ডাকশন চুলা নিয়ে ফেললেন আপনার ভাইয়ের জন্য। বেশ হাড়ি পাতিল ও নিলেন। অনেক ধন্যবাদ আপু কেনাকাটার মুহূর্তটি শেয়ার করলেন।

 6 months ago 

জি আপু অনেক কিছু কেনা হয়েছে, ধন্যবাদ আপু পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

 6 months ago 

বর্তমানে ইন্ডাকশন চুলা খুব জনপ্রিয়। আপনি আপনার ভাইয়ের জন্য খুব সুন্দর একটি চুলা কিনেছেন। প্রেস্টিজের চুলা খুব ভালো।হাঁড়িপাতিল ও কিনেছেন বেশ।আপনার ভাই সময় পায় না জন্য আপনি কিনেছেন জেনে ভালো লাগলো।ভাই নতুন বিয়ে করেছে জন্য এতো কেনাকাটা। নতুন ভাবির হাতের বিরিয়ানি খাওয়ার অনুভুতির একটি পোস্ট দিতে ভুলিয়েন না।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

জি আপু অবশ্যই চেষ্টা করব খাওয়ানোর শেষ হলে পোস্ট করার জন্য, ধন্যবাদ আপু।

 6 months ago 

অবশেষে দোকানদার ৪০০০ টাকায় চুলাটি দিতে রাজি হয়েছে জেনে ভালো লাগলো আপু। যেহেতু ২ বছরের ওয়ারেন্টি আছে আশা করছি পণ্যটি ভালোই হবে। ভাইয়ের জন্য চুলা কিনার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 6 months ago 

জি আপু আশাকরি করছি ভালোই হবে, ধন্যবাদ আপু।

 6 months ago 

ইন্ডাকশন চুলাগুলো বেশ ভালো, কারণ একেবারে বিদ্যুৎ সাশ্রয়ী। আমি প্রায় ৮/৯ মাস আগে বাসার জন্য মিয়াকো ব্র্যান্ডের একটি ইন্ডাকশন চুলা কিনেছিলাম,সাথে কিছু হাঁড়ি পাতিল। বাসায় গ্যাসের পাওয়ার কম থাকলে, তখন ইন্ডাকশন চুলা ব্যবহার করা হয় আমাদের বাসায়। যাইহোক আপনার ভাইয়ের জন্য একটি ইন্ডাকশন চুলা এবং কয়েকটি হাঁড়ি পাতিল কিনেছেন,দেখে খুব ভালো লাগলো আপু। এতো চমৎকার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

Prestige কোম্পানির সব জিনিস গুলোই মোটামুটি ভালো। এই কোম্পানির ইনডাকশন চুলা আমাদের বাড়িতে আছে, এই গুলো অনেক ভালো হয়। তবে আপু চার হাজার টাকা হিসেবে কিন্তু ভালো দামেই কিনেছেন ইনডাকশন চুলাটি। তাছাড়া আপনার ভাইয়ের যেহেতু নতুন বিয়ে হয়েছে, সে ক্ষেত্রে আস্তে আস্তে সংসার তো গোছাতেই হবে। ভালো লাগলো আপু, আপনার এই পোস্ট টি পড়ে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91