বৃষ্টিভেজা কয়েকটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমরা আজকের পোস্ট।

বৃষ্টিভেজা কয়েকটি ফুলের ফটোগ্রাফি

20230806_092828.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ এসেছি বৃষ্টিভেজা কয়েকটি ফুলের ফটোগ্রাফি। আসলে আজ কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে, বৃষ্টির কারণে বাইরে বের হয়নি।তবে আজ সকাল সকাল বাগানে গিয়েছিলাম একটা চালকুমড়া আনার জন্য। আসলে গাছ থেকে জালি চালকুমড়া ইলিশ মাছ দিয়ে রান্না করলে অনেক মজা লাগে। সেই উপলক্ষে সকাল সকাল বাগানে যাওয়া। বাগানে গিয়ে সব গাছ গুলো দেখতে লাগলাম। তবে সকল ফুল গুলো বৃষ্টিতে ভিজে দেখতে অনেক সুন্দর লাগছিল, তাই আমি কিছু ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি।ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে মিস করিনা।আর আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন।সত্যি ফটোগ্রাফি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। যাইহোক তাহলে চলুন দেখে নিই আমার আজকের ফটোগ্রাফি।

ফটোগ্রাফি -১

20230806_154502.jpg

এটি হচ্ছে নয়ন তারা ফুল। নয়ন তারা ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে।তবে আমাদের উঠানে শুধু সাদা নয়ন তারা ফুল রয়েছে। গাছে অনেক ফুল ধরেছে। ফুল গুলো দেখতে সুন্দর। বৃষ্টি ভেজার জন্য আরো সুন্দর হয়ে উঠেছে। আমার মনে হয় এমন ফুল সবাই পছন্দ করে।

ফটোগ্রাফি -২

20230806_092829.jpg

এটি হচ্ছে রঙ্গন ফুল। আমাদের বাগানে অনেক আগে রঙ্গন ফুলের গাছ ছিল,সেই গাছ গুলো কেটে ফেলা হয়েছে অনেক দিন হলো।তাই বেশ কিছু দিন আগে আমি এই রঙ্গন ফুল এনে লাগিয়ে ছিলাম। তাই গাছটা তেমন বড় হয়নি তবে ছোট গাছে বেশ কিছু সুন্দর সুন্দর ধরেছে।আর বৃষ্টিতে ভিজে আরো সুন্দর দেখাচ্ছে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি -৩

20230806_092202.jpg

এটি হচ্ছে ধুন্দল ফুল। তবে চালকুমড়া ও ধুন্দল গুলো দেখতে প্রায় একই ধরনের। যাইহোক ধুন্দল ফুল গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আসলে ফুলের ওপর বৃষ্টির পানি পড়ায় দেখতে আরো বেশি সুন্দর দেখায়।আসলে বৃষ্টির জন্য সব ময়লা ধুয়ে পরিষ্কার হয়ে যায়।

ফটোগ্রাফি -৪

20230806_092130.jpg

এ গুলো হচ্ছে বুনো ফুল। সত্যি বুনো ফুল গুলো অবহেলা ও অনাদরে যেখানে সেখানে বড় হয়ে উঠে। আজ সকালে যখন মেয়েকে নিয়ে স্কুলে গিয়েছি, তখন স্কুলের সামনে দিয়ে অনেক গুলো বুনো ফুল ফুটে আছে। যদি ফুল গুলো প্রতি দিন ফুটে থাকে তবে আজ বৃষ্টির পানিতে ফুল গুলো দেখতে অন্য রকম লাগছে। সত্যি ফুলের মধ্যে বৃষ্টির পানি দেখতে অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি -৫

20230806_092839_HDR.jpg

এটি হচ্ছে পাতাবাহার ফুল গাছ।আসলে কিছু কিছু ফুলের পাতার সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে দেয়। আমি অনেক দিন আগে এই পাতাবাহার গাছ লাগিয়ে ছিলাম। তবে গাছ তেমন ভালো হয়নি।এবার ঘন ঘন বৃষ্টি হওয়ার কারণে বেশ সুন্দর হয়ে উঠেছে। তাই সকাল সকাল ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৬

20230806_123035_HDR.jpg

এটি হচ্ছে ঘাস ফুল। আমাদের বাগানে কয়েক ধরনের ঘাস ফুল রয়েছে।আসলে ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আমি আগে দুই ধরনের ফুল আমাদের মাঝে শেয়ার করেছি।তবে এই ঘাস ফুল গুলো আমাদের বাগানে প্রথম ফোটেছে। আসলে বৃষ্টিতে ভেজে ফুলের সৌন্দর্য অনেক বেড়ে গেছে। ফুল গুলো দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৭

20230806_123117.jpg

এই ফুল গুলো আমাদের সবারই অনেক পরিচিত। এটি হচ্ছে চাল কুমড়োর ফুল। সকালে বাগানে গিয়েছিলাম একটা চাল কুমড়ো আনতে দেখি গাছ ভর্তি অনেক ফুল ফোটে আছে। আসলে বৃষ্টির জন্য ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। তারপর আবার ফুলের ওপর দিয়ে কতো সুন্দর পোকা রয়েছে। দেখতে বেশ চমৎকার লাগছিল। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year 

বৃষ্টি হয়ে যাওয়া কিছু মুগ্ধকর ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং বুনোফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

বৃষ্টি ভেজা ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে। বৃষ্টির পরে সবকিছু দেখতে খুব সুন্দর দেখায়। এবং ধুলাবালু সব ধুয়ে পরিষ্কার হয়ে যায়। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে ১ নং ফটোগ্রাফি এবং ৪ নং ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপু আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বাহ্ বৃষ্টিভেজা বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আপু।দেখতে জাস্ট চমৎকার লাগছে। বুনো ফুল দেখতে অনেক ভালো লাগছে।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আপনার ভালো লাগলে আমার কাছের স্বার্থকতা, ধন্যবাদ আপনাকে।

 last year 

ইলিশ মাছ দিয়ে চাল কুমড়ো খেতে বেশ ইচ্ছে করছে। যাইহোক কুমড়ো আনতে গিয়ে ফটোগ্রাফি পেলাম এখন। সবগুলো ফটোগ্রাফি দারুণ ছিল আপু। ঘাস ফুল একটু বেশি সুন্দর হয় সব সময়।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

বৃষ্টির দিনের ফটোগ্রাফি গুলি আসলে অন্যরকম দেখায়। বৃষ্টি শেষ হওয়ার মুহূর্তে যে কোন ফটোগ্রাফি করলে অনেক বেশি সুন্দর দেখায়। আপনার চার নম্বর ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

চাল কুমড়া ইলিশ মাছের মাথা দিয়ে রান্না করলে অনেক বেশি ভালো লাগে খেতে। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো মোটামুটি বেশ ভালই হয়েছে আপু। তবে দু একটা ফটোতে ঠিকঠাক মতো ফোকাস আসেনি। বিশেষ করে বেগুনি রঙের যে ফুলটা যেটাকে বুনো ফুল বলছেন ওটা কিন্তু দেখতে অসাধারণ সুন্দর হয়েছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য

 last year 

বৃষ্টি ভেজা দিনে ছবি অনেক সুন্দর হয় ব্যাকগ্রাউন্ড কালার খুব দারুন হয়।কিন্তু আপু আপনার প্রায় সব ছবি ঝাপশা হয়েছে সঠিক ভাবে ক্যাপচার করতে পারেন নি আশা করি এই দিক গুলো খেয়াল রাখবে।ধন্যবাদ

 last year 

চেষ্টা করব ভাইয়া ধন্যবাদ আপনাকে

 last year 

আমাদের এখানে তো বর্তমানে ইলিশ মাছ অনেক বেশি সস্তা হয়েছে। তবে আমার কাছে ইলিশ মাছ ভাপা খেতেই ভালো লাগে আপু। আপনার সবগুলো ফটোগ্রাফি দেখলাম, কিছু কিছু ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপু আগের থেকে দাম একটু কমেছ। আমার ফটোগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল আপু দেখতে। বৃষ্টির পানিতে গাছপালা থেকে শুরু করে সবকিছু যেন নতুন করে প্রাণ ফিরে পায় এবং চকচকে পরিষ্কার হয়ে যায়। বুনো ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

প্রশাসনের মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বৃষ্টি ভেজা কয়েকটি ফুলের ফটোগ্রাফি। আসলে বৃষ্টির পরে ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালই লাগে। আসলে বর্ষাকালে বৃষ্টি হবে এটাই স্বাভাবিক। কিন্তু আমাদের এলাকাতে কোন বৃষ্টি নেই গরমে মানুষ অতিষ্ঠ হয়ে গেছে। সব থেকে বেশি ভালো লেগেছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90