নাটক রিভিউ || চাকরি নয় চাকর || ১০% লাঁজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Screenshot_2022-07-29-21-28-17-15.jpg

ছবি স্ক্রিনশর্ট: ইউটিউব



হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ শুক্রবার ২৯ জুলাই ২০২২ ইং
বাংলা ১২ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় বন্ধুরা আমার, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আপনাদের ভালোবাসায় আমিও ভালো আছি ৷ তো চলে আসলাম আপনাদের মাঝে আবারও নতুন একটি নাটক রিভিউ পোষ্ট নিয়ে আমি নিরব বাংলাদেশ থেকে ৷ আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার প্রিয় অভিনেতা আরফান নিশোর একটি নতুন নাটক ৷ আফরান নিশো ভাইয়ের কম বেশি সব নাটক-ই আমি দেখি ৷ কারণ আফরান নিশো ভাইয়ের নাটক গুলো আমার অনেক ভালো লাগে , আমার প্রিয় একজন অভিনেতা তিনি ৷ তার-ই একটি নাকট নিয়ে আপনাদের সাথে কিছু আলোচনা করবো ৷ আশা করি সম্পূর্ণ পোস্টটি পড়বেন এবং আপনাদের ভালো লাগবে ৷ যদিও সময়ের ব্যবধানে নাটক কিংবা মুভি দেখা আগের তুলনায় অনেকটাই কমে গেছে ৷ আজ শুক্রবার ব্যস্ত না থাকায় সকালে ইউটুব থেকে আফরান নিশো ভাইয়ের "চাকরি নয় চাকর'' নাটকটি দেখেছি ৷ তো এখন আপনাদের "চাকরি নয় চাকর'' নাটক-ই নিয়ে আলোচনা করবো ৷ চলুন তাহলে শুরু করা যাক


Screenshot_2022-07-29-21-24-08-26.jpg

নাটকের গুরুত্বপূর্ণ তথ্য


নাটকের নামচাকরি নয় চাকর
পরিচালকশিহাব শাহীন
অভিনয়েআফরান নিশো , নাজিবা বাশার , আশরাফুল আলম সোহাগ , বাশার বাপ্পি , রিমু রোজা খন্দকার , স্বাম্পা নিজাম , গায়ত্রী রায় , সাজ্জাদ চৌধুরী
রিলিজড১৯ জুলাই ২০২২
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
ডুরেশন৫২ মিনিট

নাটকের লিংক ইউটিউব



কাহিনী সংক্ষেপে


নাটকের শুরুতে দেখানো হয় আফরান নিশো শুয়ে আছেন ৷ একটু পরেই দরজায় কেউ বারি দেয় এবং আফরান নিশো বিছানা থেকে উঠে দরজার সামনে যায় ৷ দরজা খুলে দেখেন দরজার সামনে কেউ নেই , কিন্তু নিচে একটি কাগজ পড়ে আছে ৷ তিনি কাগজটি তুলে দেখেন এবং পড়েন ৷ এরপরেই দেখানো হয় আফরান নিশোর ছোট বোনকে ফোন নিয়ে ছুটে তার মায়ের কাছে আসতে ৷ আফরান নিশো তার মাকে ফোন দিয়ে জানান তার চাকরি হয়েছে ৷ আফরান নিশোর মা খুশি হয় তার ছেলের একটি চাকরি হয়েছে বলে ৷ একই সাথে শারমিন নামে একটি মেয়েকেও জানান এ খবর মেছেজ করে ৷

Screenshot_2022-07-29-23-19-06-88.jpg

Screenshot_2022-07-29-23-19-54-89.jpg


এরপরেই দেখানো হয় আফরান নিশো রিকশায় করে অফিসে যেতে ৷ প্রথম দিন অফিসে গিয়ে সবার সাথে পরিচয় হয় এবং স্যারের সাথেও টুকটাক কথা বলেন ৷ এরপরেই আফরান নিশো ব্যস্ত হয়ে পড়েন নিজের কাজ আর অফিস নিয়ে ৷ এভাবেই দিন যায় আফরান নিশোর ৷ এরপর শারমিন নামের মেয়েটির সাথে ফোন কথা হয় আফরান নিশোর ৷ ফোন আলাপ থেকে বোঝা যায় শারমিন তার গার্লফ্রেন্ড ৷ এবং এখানে জানা যায় আফরান নিশোর নাম ছিলো নির্ঝড় ৷ নির্ঝড়কে অফিসের বস ডাকেন এবং নির্ঝড় এর পারিবারিক বিষয়ে কিছু তথ্য জানতে চান সেখানে সে সব বলেন ৷ এবং শেষে অফিসের বস বলে তার কথা মতো চলতে ৷

Screenshot_2022-07-29-23-20-18-61.jpg

Screenshot_2022-07-29-23-20-58-86.jpg


এরপর দেখানো হয় , নির্ঝড়কে অফিস সহ বস এ পারিবারিক কাজও করতে দেখা যায় ৷ সকাল ছয়টায় বাড়ি থেকে বের হয়ে প্রথমে বস এ মাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া এবং ১০ টায় অফিস যাওয়া এবং রাতে বাড়ি ফেরা ৷ খুবই ব্যস্ততার মাঝে সময় কাটানো ৷ অফিস বাদেও বস এর পারিবারিক বিভিন্ন কাজও করতে বল হয় ৷ নির্ঝড় এর পরিবারে মা দুই বোন রয়েছে , বাবা নেই ৷ বাবার রেখে যাওয়া ধার-দেনা , পরিবার সব নির্ঝকে সামলাতে হয় ৷ নির্ঝড় ভাবতে থাকে কি করবে ৷ এক সময় শারমিনকে জানায় নির্ঝড় আর চাকরি করবে না ৷ শারমিন ও চাকরি ঝাড়তে বারন করে তাদের বিয়ে শারমিনের বাবা মেনে নিবে না সেজন্য ৷

Screenshot_2022-07-29-23-21-34-02.jpg

Screenshot_2022-07-29-23-21-47-30.jpg


এরপর দেখা যায় নির্ঝড় তার অফিসের বস এর রুমে , বস নির্ঝড়কে বলতেছে ঈদে তার ছুটি নেই ৷ ঈদেও কাজ করতে হবে তাকে ৷ ঈদের দিন ও নির্ঝড় ছুটি পায় না ৷ সেদিন ও তাকে ডাকা হয় অফিসের বস এর পারিবারিক কাজের জন্য ৷ নির্ঝড় তার মায়ের সাথে ফোনে কথা বলেন এবং ঈদের শুভেচ্ছা জানান ৷ নির্ঝর রুটি কলা খেয়েও তার মাকে জানান সে সেমাই খেয়েছে ৷ নির্ঝর এর বোন দুইটি ঈদের সালামি চেয়ে বসেন ৷ নির্ঝর মোবাইল এর মাধ্যমে ঈদের সালামি পাঠিয়ে দিবে বলে জানান তার বোন দুটিকে ৷

Screenshot_2022-07-29-23-22-41-89.jpg

Screenshot_2022-07-29-23-23-13-55.jpg


এরপর দেখানো হয়, নির্ঝরকে অফিসের বস এর জন্য কফি নিয়ে যাওয়া দৃশ্য ৷ নির্ঝর তখন আর মেনে নিতে পারেনি এতো অপমান ৷ নির্ঝর তার অফিস বসকে জানান সে আর চাকরি করবে না ৷ নির্ঝর একজন শিক্ষিত যোগ্য ব্যক্তি হয়েও তার দারা বিভিন্ন ধরনের পারিবারিক ও পিয়নের মতো ছোট খাটো সব কাজ করে নেওয়া হচ্ছে ৷ অফিসের বস নির্ঝকে জানান অফিসের বস এর কথা মতো কাজ না করলে ভালো কিছু করা সম্ভব নয় ৷ নির্ঝড় রেগে আরো কিছু কথা বলে বের হয়ে আসেন অফিস রুম থেকে ৷

Screenshot_2022-07-29-23-23-25-64.jpg

Screenshot_2022-07-29-23-23-34-36.jpg


এরপর শেষের দিকে দেখানো হয় শারমিন ও নির্ঝর কে নদীর পাড়ে বসে থাকতে ৷ নির্ঝর শারমিনকে বলে যে তার চাকরি আর নেই ৷ আর কিছু সময় আমার জন্য অপেক্ষা করো আমি নিজে কিছু করবো ৷ কিন্তু শারমিন জানায় সে অনেক খারাপ পরিস্থিতির মাঝে আছে সে আর অপেক্ষা করতে পারবে না ৷ এখানেই নাটক টি শেষ হয় ৷ ধন্যবাদ সবাইকে

Screenshot_2022-07-29-23-23-56-25.jpg


আমার মতামত

চাকরি নয় চাকর নাটকটি আমার ব্যক্তিগত ভাবে অনেক ভালো লেগেছিলো ৷ এখানে আমার মনে হয়েছিলো বাস্তবতা ভিত্তিক একটি নাটর ৷এই নাটক টি মাঝে দৃশ্য গুলো বাস্তবতা সাথে সত্যিই অনেক মিল পাওয়া যায় ৷ নাটকটি সম্পূর্ণ বাস্তবতা উপর নির্ভর করে বানানো হয়েছে বলে আমার মনে হয় ৷ নাটকটির গল্পের সাথে বাস্তবতা যথেষ্ট মিল রয়েছে ৷ এই নাটকটি একটি ছোট পরিবারের কষ্টের কিছু দৃশ্যও ফুটে উঠেছে ৷ সব শেষে সব অভিনেতা অভিনেত্রী-ই সুন্দর ভাবে অভিনয় করেছে ৷ সব দিক দিয়ে অনেক ভালো লেগেছে আমার নাটকটি ৷


রেটিং


পরিচালনা০৮
কাহিনী০৯
অভিনয়০৮


ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

বন্ধুরা সম্পূর্ণ নাটকটি নিজের ভাষায় লিখেছি ৷ আপনার আশা করে ভালোই লাগবে ৷ তো সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আবার কথা হবে পরবর্তী ব্লগে ৷ আজ এখানেই বিদায় ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

এই নাটকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কিছুদিন আগে দেখেছিলাম আমি নাটকটি। খুব সুন্দর করে আমাদের সামনে রিভিউ তুলে ধরেছেন ভাই। যা দেখে বেশ ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

নাটকটি আমার দেখা হয়নি তবে আপনার রিভিউ পড়ে যেটা মনে হয়েছে আসলে নাটকটি বেশ চমৎকার ।বাস্তবভিত্তিক নাটক আমার কাছে ভালই লাগে । আর আফরান নিশোর অভিনয় তো এক কথায় অনবদ্য। আপনি চমৎকারভাবে নাটক রিভিউ দিয়েছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

চাকরি নয় চাকর এই নাটকটি আমি দেখেছি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আপনি তো দেখছি চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

চমৎকার একটি নাটকের রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই নাটক রিভিউ আমার কাছে খুবই ভালো লেগেছে আমি গতকাল এই নাটক দেখেছি। সংক্ষিপ্ত আকারে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47