ডিজিটাল আর্টের মাধ্যমে একটি মেয়ের মুখমণ্ডলের চিত্রাংকন।১০% লাজুক-খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Prosyneject 36.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি মেয়ের মুখমণ্ডলের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত চোখের কিছুটা অংশ এঁকে নিলাম।

Ujsntitljded.png

Untiksutled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর চোখের আরো কিছু অংশ এবং নাকের ও ঠোঁটের ডিজাইনটি এঁকে নিলাম।

Unthsitlhused.png

Unjjstitledhjd.png


তৃতীয় ধাপঃ

এরপর মুখমণ্ডল ও চোখের আশেপাশে কয়েকটি কালার এর সমন্বয়ে ভরাট করে নিলাম।

Projecymet 36.png

Prongntject 36.png

চতুর্থ ধাপঃ

এরপর নাক ঠোট ও আরো কিছু অংশে ভিন্ন কালারে পরিণত করলাম।

Projmsect 36.png

Projymmyeect 36.png

পঞ্চম ধাপঃ

তারপর পরিপূর্ণভাবে করার পরে, পিছনের ব্যাকগ্রাউন্ড টি পরিবর্তন করে নিলাম গ্রেডিয়েন্ট ব্যবহার করে। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Projtneect 36.png

Prosyneject 36.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি মেয়ের মুখমণ্ডলের চিত্রাংকন অসাধারণ হয়েছে।আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দিয়েছেন যাতে বুঝতে কারো অসুবিধা না হয়। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগাটাই আমার সার্থকতা ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময় এই কামনা করি

 2 years ago 

ভাইয়া আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে একটি মেয়ের মুখমণ্ডল চিত্র অঙ্কন করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং সবকিছু খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাকে উৎসাহ দিয়ে যাওয়ার জন্য ভালো থাকবেন এবং সবসময় পাশে থাকবেন এই কামনা করি

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ হয়েছে।সত্যি ভাইয়া আপনি অনেক সুন্দর ডিজিটাল আর্ট তৈরি করতে পারেন।শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

অনবরত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন

 2 years ago 

একটি মেয়ের মুখমণ্ডলের ডিজিটাল অংকনটি দেখতে অনেক সুন্দর লাগছে। মনে হচ্ছে মেয়েটি মুখ উঁচু করে বক্তব্য দিচ্ছে। মুখমণ্ডলের ঠোঁটের অংশের ডিজিটাল আর্টটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই চমৎকার ভাবে একটি মেয়ের মুখমন্ডলের চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। লাল লাল চোখ দুটো দেখেই যেন ভয় লেগে যাচ্ছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সব সময় উৎসাহ উদ্দীপনা দিয়ে কাজের গতি বাড়িয়ে দেওয়ার জন্য

 2 years ago 

একটি মেয়ের মুখমন্ডল এর খুবই সুন্দর ডিজিটাল চিত্র অংকন করলেন। আপনার চিত্র অংকন দেখে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ হয়েছে।

 2 years ago 

আপনি অনেক ভালো ভালো ও ডিজিটাল আর্ট করেন ধন্যবাদ আপনাকে আমার আর্টের প্রশংসা করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90