ডিজিটাল আর্টের মাধ্যমে একটি ফুল গাছে তিন কালারের ফুলের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Projndject 81.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি ফুল গাছে তিন কালারের ফুলের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত পরিপূর্ণ একটি ফুল অঙ্কন করে নিলাম এবং ফুলের নিচে দুটি পাতা এঁকে নিলাম।

Proymeject 81.png

Prjisoject 81.png

দ্বিতীয় ধাপঃ

তারপর দ্বিতীয় ফুলটি পরিপূর্ণ ভাবে অঙ্কন করে নিলাম এবং তৃতীয় নাম্বর ফুল পাতা সহ অঙ্কন করলাম।

Projeuuect 81.png

Projegsct 81.png


তৃতীয় ধাপঃ

এরপর পাতা ও ফুলের গোড়ালি অঙ্কন করে নিলাম।তারপর একটি কালার সিলেক্ট করে প্রথমত ফুলের কিছু অংশ ভরাট করে নিলাম, এবং ধীরে ধীরে একই কালারের হালকা হালকা করে আরো কিছু কালার এর সমন্বয়ে ফুলটি রঞ্জিত করে তুললাম।

Projjsysect 81.png

Prjsnyoject 81.png

চতুর্থ ধাপঃ

এরপর আরো দুটি ফুল ভিন্ন কালারে পরিণত করলাম এবং গাছের পাতার মধ্যবর্তী যে অংশ সেটি সবুজ কালারে পরিণত করলাম।

Projmmect 81.png

Prosjjdject 81.png

পঞ্চম ধাপঃ

** তারপর ঘাড়ো সবুজ কালার দিয়ে পাতাগুলো ভরাট করে নিলাম। এরপর পিছনের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।**

Pronndject 81.png

Projndject 81.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি গাছে তিন কালারের ফুল সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। দেখতে অনেক চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর ফুল ও গাছের ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লেগে থাকে। আপনি খুবই দক্ষতা সহকারে প্রত্যেকটি ডিজিটাল আর্ট করে থাকেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

আপনার আর্ট গুলো সব সময় আমার খুব ভালো লাগে খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি ফুল গাছ আর্ট করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগার জন্য এই প্রচেষ্টা ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বরাবরই আগুন🔥
প্রতিবারের মতো এবারো সুন্দর ছিল।শুভ কামনা রইলো আপনার জন্য 😊

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এভাবে পাশে থাকবেন এই কামনা করি

 2 years ago 

ফুলের গাছটি বেশ সুন্দর অঙ্কন করেছেন। বিশেষ করে একটি কাছে বিভিন্ন ধরনের ফুল দেখতে বেশি ভালো লাগছে। ফুলগুলো কিন্তু বেশ আকর্ষণীয় হয়েছে। সুন্দর একটি ফুল গাছ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন সর্বদাই

 2 years ago 

একটি ভুল গাছে তিন কালারের ফুল,বেশ সুন্দর তো।আপনার ডিজিটাল আর্ট গুলো বেশ সুন্দর হয়।আমি এখনও শুরু করতে পারি নি।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

একবার চেষ্টা করে দেখেন হয়ে যাবে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল অংকন এর মাধ্যমে খুবই চমৎকার একটি ফুলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন একই গাছে তিন রঙের ফুল দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

ডিজিটাল অঙ্কনের মাধ্যমে একটি ফুল গাছের চিত্র অংকন অসাধারণ হয়েছে ।প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

প্রিয় ভাই এভাবে সবসময় সাপোর্ট করে যাবেন এ কামনা করি

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ডিজিটাল আর্টের মাধ্যমে একটি ফুল গাছে তিন কালারের ফুলের চিত্রাংকন করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু কালার কম্বিনেশনের দিকে নজর রাখতে হয় এ কাজের ক্ষেত্রে ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে খুব চমৎকার একটা ফুল গাছ অংকনের করেছেন।তিনটা ফুলের কালার ও সুন্দর হয়েছে।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ফুল গাছের অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47