ডিজিটাল আর্টের মাধ্যমে রাগান্বিত একটি অক্টোপাসের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220531_203705.png


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে রাগান্বিত একটি অক্টোপাসের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিটি ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে একটি রাগান্বিত অক্টোপাসের ফটো ওপেন করলাম, আর সেটা ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর এটির অপাচিটি কমিয়ে দিয়ে, সেখানে আমি সর্বপ্রথম অক্টোপাসের পিঠের উপরে ঘরবাড়ি এবং পিঠের কিছু অংশ ও এঁকে নিলাম।

Screenshot_20220524-101057_Painter.jpg

Screenshot_20220524-101405_Painter.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর অক্টোপাসের পিঠে আরো কিছু ডিজাইন এবং অক্টোপাসের যে হাত-পা বা শাখা প্রশাখা সেগুলো অঙ্কন করে নিলাম। সাথে একটি পাখি ও অঙ্কন করে নিলাম।

Screenshot_20220524-102519_Painter.jpg

Screenshot_20220524-104236_Painter.jpg

তৃতীয় ধাপঃ

এরপর অক্টোপাসের পানির নিচে যে অংশগুলো রয়েছে, যেমন চোখ এবং তার শাখা-প্রশাখা সেগুলো অঙ্কন করে নিলাম।

Screenshot_20220524-110628_Painter.jpg

Screenshot_20220524-111949_Painter.jpg

চতুর্থ ধাপঃ

এরপর অক্টোপাসের পিঠে কালার করলাম, এবং বাড়িঘরের মধ্যেও ভিন্ন কালারে পরিণত করলাম।

Screenshot_20220524-163754_Painter.jpg

পঞ্চম ধাপঃ

তারপর নদীর পানি এবং অক্টোপাসের হাতে যে অস্ত্র রয়েছে পাখিটাকে মারার জন্য, সেটাও কালার করে নিলাম।

Screenshot_20220524-164305_Painter.jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর আরো কয়েকটি কালারের সমন্বয়ে অক্টোপাসের সম্পূর্ণ শরীর জুড়ে কালার করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

20220531_203705.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে রাগান্বিত একটি অক্টোপাস এর চিত্র অংকন সত্যিই অসম্ভব সুন্দর লাগছে দেখতে। দারুণ কিছু করে দেখালেন ভাইয়া সত্যিই আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে চেষ্টা করি একেক সময় একেক জিনিস আপনাদের সাথে তুলে ধরতে। আর আপনাদের ভালো লাগলে সেটাই আত্মতৃপ্তি ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর একটি অক্টোপাস তৈরি করেছেন। ডিজিটাল আউট এর মাধ্যমে কিভাবে অক্টোপাস অঙ্কন করতে হয় সেটা তুলে ধরেছেন আর অক্টোপাস দেখে বেশ রাগান্বিত মনে হচ্ছে। আপনার অংকন করার দক্ষতা তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি রাগান্বিত অক্টোপাস আর্ট করেছেন। দেখে মনে হচ্ছে সত্যিই খুব রাগান্বিত। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ও খুব যত্নসহকারে মন্তব্যটি করেছেন। খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ভাল থাকবেন।

 2 years ago 

রাগান্বিত একটি অক্টোপাসের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে দেখতে একদম অরজিনাল মনে হচ্ছে খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের প্রতিনিয়ত অবিরাম ভালোবাসায় আজকের এই কাজগুলো করার প্রচেষ্টা। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রাগান্বিত অক্টোপাস দেখতে খুবই ভয়ঙ্কর দেখাচ্ছে। দারুন ছিল আপনার ডিজিটাল আর্টটি। ইনফিনিট অ্যাপস এর মাধ্যমে আপনি দারুন ভাবে আপনার ডিজিটাল আর্ট সম্পন্ন করেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনবরত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ। ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় ভালো থাকুন এই কামনা করি।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে রাগান্বিত অক্টোপাসের ডিজিটাল আর্ট খুব সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন খুব ভালো হয়েছে। আপনি বরাবরই খুব সুন্দর ডিজিটাল আর্ট আমাদেরকে উপহার দেন। আপনার আর্ট গুলো আমার কাছে দারুন লাগে। আজকের আর্ট টি ও আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাঙ্ক্ষিত সাপোর্টের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকুন সর্বদা।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে রাগান্বিত একটি অক্টোপাসের চিত্রাংকন অসাধারণ হয়েছে। ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা জোগানোর জন্য।ভাল থাকবেন সব সময় এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনার অঙ্কিত রাগান্বিত অক্টোপাসের ডিজিটাল আর্ট অসাধারণ সুন্দর হয়েছে। কালারফুল হওয়াতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। সেই সাথে পুরো চিত্রাংকনটি আপনি অনেক নিকটভাবে সম্পন্ন করেছেন। আপনার ডিজিটাল আর্ট বরাবরই মুগ্ধ করে দেওয়ার মত। অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার কাছ থেকে এমন আরও অসাধারন ডিজিটাল আর্ট উপহার চাই।

 2 years ago 

আপনি সত্যিই মুগ্ধ হয়েছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

রাগান্বিত অক্টোপাসের সরূফটি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে আপনার ভিজিটর অংকন এর মাধ্যমে। আপনার করা অংকণটি আমাকে অনেক অবাক করেছে। আমার কাছে তা অসাধারণ লেগেছে। আপনার হাতে জাদু আছে বলতে হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়, কারণ কিছু খুঁটিনাটি কাজ রয়েছে এটার ভিতর তাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল অংকন এর মাধ্যমে আপনি অনেক চমৎকার একটি রাগান্বিত অক্টোপাসের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ডিজিটাল অংকন গুলা আমার কাছে খুবই ভালো লাগে আজকের এই অংকন অনেক বেশি আকর্ষণ ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে প্রশংসা করার জন্য এবং সবসময় পাশে থাকার জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.035
BTC 66739.07
ETH 3228.97
USDT 1.00
SBD 4.23