পাঁচ মিশালি মাছ কেনার অভিজ্ঞতা ও অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220728_170924.jpg

Location
#Device:S.G-M32

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি, কিছু পাঁচ মিশালি মাছ কেনার অভিজ্ঞতা ও অনুভূতি নিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে। বন্ধুরা আসলে মাঝেমধ্যে বাজার থেকে মাছ কেনার চাইতে, এদিক ওদিক ঘুরাঘুরি করতে গেলে কিছু পাঁচ মিশালী মাছ, অথবা নদী-নালা থেকে মাত্র উঠানো কিছু মাছ সেগুলো অনেক ভালো হয় সবদিক থেকে।

একদিক থেকে ফরমালিন থাকেনা, আবার মাছগুলো অনেক সুস্বাদু হয়ে থাকে। আর ভালো মানের মাছ পাওয়া যায়। আবার দামের দিকে অনেক সাশ্রয়। কেননা জেলেরা নদ নদী থেকে যে মাছ ধরে, সেটি বাজারে নিয়ে আসলে এই মাছগুলোর দাম চড়া হয়ে যায়।

কিন্তু যেখান থেকে মাছ ধরেছে সেখান থেকে নিতে পারলে অবশ্যই বুঝতে পারতেছেন বাজার থেকে অনেক কম রেটে পাওয়া যাবে।যাই হোক আমি এবং আমার এক ছোট ভাই দুজন মিলে গিয়েছিলাম মিয়াজিরহাট নামে একটি ঘাটে। যেখানে মানুষজন সন্ধ্যাবেলায় বসার জন্য যেত।

Screenshot_20221113-183502_Gallery.jpg
Location
#Device:S.G-M32
যাই হোক আমি এবং আমার এক ছোট ভাই দুজন মিলে বাইকে করে গিয়েছিলাম দুপুর ২ টায়, মাছ কেনার উদ্দেশ্যে। কারণ আমরা এর আগেও দেখতাম কিছু না কিছু মাছ সেখানে মানুষ কিনতে ছিল।তখন আমরা সেখানে বসে রইলাম, যে আজকে কোন মাছ যদি উঠে সেটা আমরা কিনে নিয়ে আসব।

কারণ গতবার যখন কিনতে গিয়েছিলাম একটি লোক মাছ আমাদের সামনে নিয়ে অন্য একজনকে দিয়ে দিয়েছে। আমরা যখন তাকে দাম করতে বলি সে আমাদেরকে চড়া দাম বলে।অথচ আমাদেরকে ক্রস করার সাথে সাথে অন্য একটি লোকের কাছে কম দামে সেল করে দিয়েছে।

তখন থেকেই মাথায় একটা জিদ চেপে বসেছে, যে এখান থেকে মাছ কিনেই ছাড়বো।যাক, মাথায় জিদ ছিল ওই হিসেবে দুপুর বেলায় চলে গেলাম, আর সেখানে দুজন অনেকক্ষণ বসে রইলাম। তারপর শুনি সেখানে আজকে কোন জেলে নামে নাই মাছ ধরার জন্য। তখন মেজাজটা খারাপ হয়ে গেল। ব্যস্ততার কারণে বাকি কথাগুলো আগামী পর্বে শেয়ার করব।

20200928_174219.jpg
Location
#Device:S.G-M32

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামী পর্ব নিয়ে আপনাদের সাথে হাজির হবো আবার। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
বিভাগমাছ কেনার অনুভূতি (ফটোগ্রাফি)
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

হা ভাই এটা ঠিক বলেছেন এই ধরনের মাছ আমাদের এদিকে ভেশি ফরমালিন মুক্ত খুব স্বাদ ও বটে।দারুন অভিজ্ঞতা শেয়ার করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আগামী পর্বে আরো দারুন কিছু আসতেছে

 2 years ago 

আসলে আমিও মনে করি বাজারের ফরমালিন যুক্ত মাছ কেনার চেয়ে, এরকম নদী-নালার মাছ পেলে ভালই হয়। তাছাড়া নদী নালার মাছে অনেক বেশি পুষ্টিগুণ থাকে। তার সাথে এদের থেকে আবার একটু কম দামেও কিনা যায়। কিন্তু যদিও প্রথম দিন আপনারা কিনতে পারেন নি এই কথাটা আমি শুনেছিলাম। পরবর্তীতে বেশ ভালই মাছ কিনেছেন। যেটা আমি শুনেছিলাম। কিন্তু মাছ কেনার বিষয়টি পরবর্তী পর্বে অবশ্যই দেখবো।

 2 years ago 

জি আগামী পর্বে মাছ কেনার বিষয়টি তুলে ধরব।

 2 years ago 

নদী অথবা খাল বিলের টাটকা মাছ খাওয়ার মজাই অন্যরকম।। ছোটবেলা থেকেই পদ্মার টাটকা মাছ খেয়ে অভ্যস্ত আমার কাছে খুবই ভালো লাগে। আর পাঁচমিশালী মাছগুলো তো সবসময়ই বেশি পুষ্টিকর এবং খেতে অনেক মজাদার বিশেষ করে বিভিন্ন ধরনের সবজি দিয়ে যদি চুরচুরি করা হয় তাহলে তো কোন কথাই নেই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

মাছ কেনার অভিজ্ঞতাও দুই পর্বে!!! সত্যি বলতে কি দালাল শ্রেণীর মানুষের জন্যই আমাদের দেশের সব পন্যের দাম বেড়ে যায়। বিশেষ করে মাছে ক্ষেত্রে এইটা ১০০ ভাগ সত্যি।

 2 years ago 

অনেক ধন্যবাদ যথাযথ মন্তব্য করার জন্য

 2 years ago 

ছোট নদীর মাছগুলো খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনি তো প্রায় সময় অনেক মাছ ক্রয় করে থাকেন। যখন এ সমুদ্রের কোন মাছ দেখেন তখনই ক্রয় করেন। বিষয়টা আমার ভীষণ ভালো লাগে। একসাথে অনেকগুলো মাছ দেখতেও ভীষণ সুন্দর। আশা করি দ্বিতীয় পর্ব খুব তাড়াতাড়ি দেখতে পারব। কতগুলো মাছ কিনেছেন এবং কত কেজি তা অবশ্যই বলবেন

 2 years ago 

হ্যাঁ অবশ্যই বলা হবে কত কেজি কিভাবে কিনেছি

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া নদীর থেকে টাটকা মাছ কিনতে পারলে সেগুলোর দামেও কম হয় এবং খেতেও খুবই সুস্বাদু হয়। ওই জেলে আপনাদের সঙ্গে কেন এমন করলো? আপনাদের সামনে অন্য একজনকে মাছ দিয়ে দিল। এবার জিদ করে মাছ কিনতে গিয়েও তো হতাশ হলেন। কোন মাছই কিনতে পারলেন না। দেখি আগামী পর্বে মাছ কিনতে পারলেন কিনা।

 2 years ago 

সমস্যা নাই আপু আগামী পর্ব দেখতে পারবেন কি রকম মাছ কিনেছি।

 2 years ago 

এরকম পাঁচ মিশালি মাছগুলো খেতে অনেক সুস্বাদু হয়।ঠিক বলছেন বাজার থেকে যে চড়া দামে কিনতে হয় তা যদি জেলেদের থেকে সরাসরি কিনতে পাওয়া যায় তাহলে অনেক কম দামে পাওয়া যায়।মাছগুলো অনেক ফ্রেশ হয় একদম ফরমালিন মুক্ত। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আগামী পর্বে মাছের ফটোগ্রাফিও দেখতে পাবেন ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া নদীর পাঁচমিশালী মাছের কথা না বললেই নয় । আসলে বাজারে মাছ খেতে খেতে মুখে আর কোন স্বাদ পাই না। তাই আপনার মত আমার মনের মাঝে মাঝে নদীর তীরে ছুটে যায় এবং নানার পোদের মাছ কিনে খাই।

 2 years ago 

আমি মনে করি এটা অনেক ভালো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নদীর মাছ গুলো খেতে অনেক সুস্বাদু হয় এবং এগুলোর মধ্যে কোন ফরমালিন নেই। আপনি মিয়াজিরহাট ঘাটে গেলেন মাছ কিনতেন। মাছ কিনতে গেলেন লোকটি আপনার কাছে ছড়া দাম চাইলো ব্যাপারটি খুব রহস্যজনক। তবে সামনের পর্বের অপেক্ষায় আছি কি মাছ কিনলেন তা দেখার জন্য। ধন্যবাদ আমাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আগামী পর্ব দেখতে পারবেন মাছ কেনার দৃশ্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68183.21
ETH 3545.21
USDT 1.00
SBD 2.82