অরিগ্যামি "এসো নিজে করি" রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের ডিজাইন।

in আমার বাংলা ব্লগ6 months ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20240402_103959.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের অরিগ্যামি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের অরিগ্যামি ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর এই জন্য আমি যখনই সময় পাই তখনই রঙিন কাগজ নিয়ে বসে পড়ি বিভিন্ন জিনিস তৈরি করার জন্য। গতকালকে আমি রঙিন করছেন নিয়ে বসেছিলাম কিছু একটা তৈরি করব বলে। কিন্তু কি তৈরি করব এটাই ভাবছিলাম বসে বসে। হঠাৎ করে ভাবলাম একটা অরিগ্যামি তৈরি করি। এরপর ভাবলাম একটা সুন্দর ফুলের অরিগ্যামি তৈরি করা যাক। তো আমি সেই ভাবনা অনুযায়ী ফুলের অরিগ্যামি তৈরি করার জন্য সবকিছু রেডি করে নিলাম। আসলে এই ধরনের কাজগুলো করার জন্য নিজের দক্ষতার প্রয়োজন সব থেকে বেশি হয়ে থাকে। আর আমি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে চেষ্টা করেছি এটা তৈরি করার জন্য। এই ফুলের অরিগ্যামি তৈরি করার পর দেখতে অনেক সুন্দর লাগছিল। তাই আমি এটার উপস্থাপনা সুন্দর করে সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। এটা কিন্তু যে কেউ চাইলেই তৈরি করে নিতে পারবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক, এই ফুলটা তৈরি করার পদ্ধতি।

20240402_103947.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা হলুদ কালারের ছোট রঙিন কাগজ নিয়ে চিকন চিকন করে ভাঁজ করতে লাগলাম। এরপর সুন্দর করে ভাঁজ করে নিলাম।

IMG_20240401_235824.jpg

ধাপ 2️⃣

তারপর একপাশ গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। এভাবে আমি অনেকগুলো রঙিন নিয়ে ফুল তৈরি করার জন্য এগুলো তৈরি করে নিলাম।

IMG_20240401_235844.jpg

ধাপ 3️⃣

তারপর একটার সাথে একটা জোড়া লাগিয়ে নিলাম গাম দিয়ে।

IMG_20240401_235907.jpg

ধাপ 4️⃣

এরপর সবুজ কালারের রঙিন কাগজ থেকে অনেকগুলো পাতা কেটে নিলাম। এরপর ভাঁজ ভাঁজ করে একেবারে পাতার মতো করে তৈরি করে নিলাম।

IMG_20240401_235950.jpg

ধাপ 5️⃣

এরপর হলুদ কাগজ দিয়ে তৈরি করা ফুলটার চারপাশে পাতাগুলো গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240402_000012.jpg

ধাপ 6️⃣

তারপর আরেকটা রঙিন কাগজ কেটে একটি ছোট গোলাপ ফুল তৈরি করে নিলাম। এরপর হলুদ কালারের ফুলটার সাথে জোড়া লাগিয়ে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল অনেক সুন্দর একটা ফুলের অরিগ্যামি। আশা করছি আমার এই অরিগ্যামি আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে।

IMG_20240402_000036.jpg

ফাইনাল আউটপুট

20240402_103940.jpg

20240402_104005.jpg

20240402_104012.jpg

20240402_104003.jpg

20240402_103956.jpg

20240402_103947.jpg

20240402_103959.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 6 months ago 

রঙিন কাগজ নিয়ে বসেছিলেন কি তৈরি করবেন। এটা নিয়ে ভাবতে ভাবতে আপনার ফুল তৈরি করার ইচ্ছা হলো এবং আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করলেন।আর ফুলের কালারটা অনেক ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলেই কিছু একটা তৈরি করতে বসলে কি তৈরি করব এটাই ভেবে পাইনা।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি ফুল বানিয়েছেন। আপনার রঙিন ফুলটি কিন্তু সহজেই যে কারও নজর কারবে। আপনিবেশ সুন্দর করে ধাপে ধাপে পুরো ফুলটি বানানোর ধাপ গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

রঙিন ফুলটা আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লাগলো।

 6 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুলের ডিজাইন তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজের তৈরি ফুলের ডিজাইনটি দেখতে অনেক সুন্দর লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ডিজাইন তৈরি করার ক্ষেত্রে হলুদ রঙ্গের কাগজটি ভাজ করে নিয়ে গাম আঠা লাগিয়ে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি সুন্দর ডিজাইনের একটা ফুল তৈরি করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে অরিগামি তৈরি করতে আপনি ভীষণ পছন্দ করেন তাই যখনই সময় পান রঙিন কাগজ নিয়ে অরিগামি তৈরি করতে শুরু করে দেন। আজকে রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের ডিজাইন করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে ভাই। প্রতিটি ধাপ অনেক সহজ ও সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার নিজের কাছেও এরকম ফুলের ডিজাইন খুব ভালো লাগে।

 6 months ago 

আপনি আজকে রঙিন কাগজ দিয়ে তৈরি খুব সুন্দর একটি ফুলের অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আপনার ভালো লাগে জেনে খুশি হলাম। আমারও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে খুব ভালো লাগে। আপনি ফুলের অরিগ্যামি বানানোর প্রক্রিয়া খুব সুন্দরভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন। কালার কম্বিনেশনটাও অনেক সুন্দর ছিল।ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর এই অরিগ্যামি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

চেষ্টা করেছি প্রক্রিয়াটা সুন্দর করে শেয়ার করার জন্য। যেন যে কেউ এই ফুলের অরিগ্যামি তৈরি করতে পারে।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ফুলের অরিগ্যামি তৈরি করেছেন। রঙিন কাগজের যে কোন জিনিস তৈরির পর দেখতে দারুন লাগে। বিশেষ করে কালার কম্বিনেশন ও সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

ফুলের অরিগ্যামি তৈরি করাটা দেখে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপনি আপনার ভাবনা থেকে রঙিন কাগজ দিয়ে বেশ দারুন দেখতে একটি ফুলের ডিজাইন তৈরি করে দেখিয়েছেন। আপনার তৈরি করা ফুলের ডিজাইন টা বেশ ইউনিক লেগেছে আমার কাছে। আর শুধু ইউনিক না দেখতেও বেশ ভালোই লাগছে। যাই ধন্যবাদ ভাই আপনাকে এই ইউনিট ফুলের ডিজাইন তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 6 months ago 

ফুলের ডিজাইনটা আপনার কাছে ইউনিক লেগেছে শুনে ভালো লাগলো।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার ফুলের ডিজাইন তৈরি করেছেন আপনি। সবুজ এবং হলুদ রঙের কাগজ থাকার জন্য আরও সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার এই ফুল তৈরি আমার কাছে অনেক পছন্দ হয়েছে। এই ধরনের কাজের দ্বারা সৃজনশীলতা প্রকাশ পায়। খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন, আমিও এখন তৈরি করতে পারবো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 6 months ago 

চেষ্টা করেছি সুন্দর করে ফুলের ডিজাইন টা তৈরি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91