ডাই : রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB 19 সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230527132647.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি ভালো লাগবে।

আজকে আমি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ব্যাগ তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে এভাবে যে কোন কিছু তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এই ব্যাগটা তৈরি করতে আমার খুব একটা সময় লাগে নি। কিন্তু তৈরি করার পরে আমার কাছে ভালো লেগেছিল। আসলে আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন কিছু সবার মাঝে শেয়ার করার। আশা করছি অন্যান্য দিনের মত আমার আজকের তৈরি করা রঙিন কাগজের ব্যাগটি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করার পদ্ধতি।

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা রঙিন কাগজ কেটে নিয়ে বৃত্তের মতো করে কেটে নিলাম।

IMG20230527130414.jpg

ধাপ 2️⃣

এরপর কাগজটা মাঝখান বরাবর ভাঁজ করে নিয়ে দুই পাশ থেকে ভাঁজ করে নিলাম। এভাবে একটা ব্যাগ তৈরি করে নিলাম।

IMG20230527130528.jpg

ধাপ 3️⃣

এরপর আরো দুটি রঙিন কাগজ নিয়ে চিকন চিকন করে কেটে নিলাম।

IMG20230527130823.jpg

ধাপ 4️⃣

এরপর একটি কাগজের মধ্যে গাম লাগিয়ে ব্যাগটির এক পাশে জোড়া লাগিয়ে নিলাম।

IMG20230527131348.jpg

ধাপ 5️⃣

এরপর অন্য কাগজটা ব্যাগটির অন্য পাশে জোড়া লাগিয়ে নিলাম।

IMG20230527132007.jpg

ধাপ 6️⃣

এরপর ব্যাগের গায়ে মার্কার দিয়ে কয়েকটা ফুল অঙ্কন করে নিলাম।

IMG20230527132222.jpg

ধাপ 7️⃣

এভাবে ধাপে ধাপে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ব্যাগ তৈরি করে নিলাম। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

IMG20230527132421.jpg

ফাইনাল আউটপুট

IMG20230527132647.jpg

IMG20230527132717.jpg

IMG20230527132721.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

সত্যি বলতে কোন কাজ যখন প্রথম বার শুরু করা হয় তখন হয়তো বা নিজের কাছে মনে হয় যে এটা তেমন ভালো হবে না কিন্তু সেই একই কাজ যখন শেষ হয়ে যায় তখন দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। আপনার ক্ষেত্রেও হয়তো বা তেমনটাই ঘটেছিল প্রথমে ভেবেছিলেন দেখতে হয়তোবা সুন্দর দেখাবে না পরে অবশ্য দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার এই ব্যাগ দেখতে আসলেই অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে এবং আপনি এটা দারুন ভাবে তৈরি করেছেন। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে শেষে দেখতে অনেক বেশী সুন্দর দেখায়। প্রথমদিকে ভাবি খারাপ হবে।

 last year 

এই ব্যাগটা তৈরি করতে কম সময়ের প্রয়োজন হলেও এটি দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। তুমি সব সময় অনেক সুন্দর সুন্দর কাজ করে থাকো যেগুলো দেখলে ভালো লাগে। ব্যাগটির মধ্যে মার্কার দিয়ে ফুল আঁকার কারণে সব থেকে বেশি ভালো লেগেছে।

 last year 

আমার তৈরি করা ব্যাগ তোমার অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ব্যাগ বানিয়েছেন। আপনার এই ব্যাগ আমার কাছে অনেক ভালো লেগেছে। ব্যাগের উপরে কালো কলম দিয়ে ছোট ছোট ফুল দেওয়ার জন্য দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার কাছেও সুন্দর লেগেছিল ফুলগুলো অঙ্কন করার কারণে।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ব্যাগের অরিগামি করেছেন অনেক ভাল হয়েছে দেখতে খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর করে ব্যাগ তৈরি করার উপস্থাপনা করার চেষ্টা করলাম।

 last year 

ভাইয়ার রঙিন কাগজের ব্যাগটি কি আপুর জন্য বানিয়েছেন? খুব সুন্দর হয়েছে কিন্তু। অনেক কিছু জায়গা হবে এই ব্যাগে। যাইহোক রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু বানালেই দেখতে সুন্দর লাগে। ঠিক তেমনি কিউট লাগছে ব্যাগটি। বিশেষ করে উপরে ফুলগুলো আঁকার কারণে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

আপনার যা মনে হয় আপু। তবে আমি তো ভাবছিলাম আপনাদের কাউকে এটা গিফট করবো। যাইহোক সুন্দর একটা মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে ব্যাগ তৈরি করলেন। এই ব্যাগ দেখে আমি মুগ্ধ হলাম। এত সুন্দর একটি ডাই পোস্ট দেখে মুগ্ধ হয়েছি, তাই দেখে শিখে নিয়েছি।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি আমার তৈরি করা ব্যাগ দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম।

 last year 

রঙিন কাগজের খুব চমৎকার একটি ব্যাগ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে ভালো লাগে। ব্যাগ তৈরির প্রতিটা ধাপ ফুল চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চমৎকারভাবে এটা করার চেষ্টা করেছি।

 last year 

ভাই আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট উপহার দিয়েছেন,রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি। এ ধরনের ব্যাগ অনেক সুন্দর দেখায়। আর আপনি অনেক দক্ষতা সহিত ধাপে ধাপে তৈরি করেছেন প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিল এবং আমি শিখে নিতে পেরেছি ব্যাগ তৈরি ধন্যবাদ।

 last year 

এটা ঠিক বলেছেন এই ধরনের ব্যাগ অনেক সুন্দর দেখায়।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে আপনার তৈরিকৃত ব্যাগ দেখতে খুবই সুন্দর হয়েছে ভাইয়া।আপনি খুবই সুন্দর ভাবে ব্যাগটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে তৈরির পদ্ধতি গুলো তুলে ধরেছেন। যা খুবই ভালো লাগল।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম। এভাবেই পাশে থাকবেন এবং মন্তব্য করবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65556.02
ETH 2660.30
USDT 1.00
SBD 2.91