ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG-20221030-WA0021.jpg

লজ্জাবতী গাছ

আমাদের সবারই অতি পরিচিত একটি ফুল গাছ হল লজ্জাবতী। লজ্জাবতী গাছের পাতাগুলো ধরলেই তারা লজ্জা পেয়ে যায়। ছোটবেলা থেকেই লজ্জাবতী গাছের পাতাগুলো ধরতাম ‌‌। হালকা করে ধরলেই পাতাগুলো বন্ধ হয়ে যেত। এই গাছের ফুলগুলো দেখতে খুবই সুন্দর। কিছুদিন আগে পাহাড়ের মধ্যে লজ্জাবতী গাছ দেখেছি। দেখেই আমি পাতার ফটোগ্রাফি করেছি। পাতার ছবি তোলার পর দেখতে খুবই সুন্দর লেগেছে। মাঝে মাঝে ফটোগ্রাফি করতে পারলে ভীষণ ভালো লাগে। আশা করি লজ্জাবতী গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG20221003160431.jpg

প্রাকৃতিক দৃশ্য

আমাদের দেশে এ ধরনের দৃশ্য পায়ে দেখা যায়। কিন্তু তা যদি খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করা যায় তাহলে দেখতে খুবই আকর্ষণীয়। এখানে যেই ভবন টি দেখা যাচ্ছে সেটি হল একটি সরকারি স্কুল। অর্থাৎ গ্রামের মধ্যে প্রাইমারি স্কুল। কিছুদিন আগে আমি যখন মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়েছিলাম তখনই দেখলাম আকাশের কালারটি অনেক সুন্দর। আর স্কুলের পাশ দিয়ে যাচ্ছিলাম , তখন চিন্তা করলাম একটি ছবি তুলি‌ আমি যখন ছবিগুলো তুলেছি আমার ভীষণ ভালো লেগেছে।

IMG20220919120630.jpg

কালারফুল জবা

সবার খুবই পরিচিত আরো একটি ফুলের নাম হল জবা। অনেক ধরনের জবা ফুল রয়েছে আমাদের দেশে। আমি যখন কালারফুল জবাটির ফটোগ্রাফি করেছি তখন আমার ভীষণ ভালো লেগেছে। কারণ ছোটবেলা থেকেই আমি জবা ফুল দেখতে খুবই পছন্দ করি। মাঝে মাঝে চমৎকার কিছু জবা ফুল যখন দেখি তখন মন ভালো হয়ে যায়। আমি আশা করি আপনাদের সবার, আজকের কালারফুল জবা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20220828164205.jpg

ভিন্ন জাতের প্রজাপতি

মাঝে মাঝে আমাদের আশেপাশের নতুন নতুন ধরনের প্রজাপতি দেখি। ছোটবেলা থেকেই প্রজাপতি দেখতে আমি অনেক ভালবাসি। বিভিন্ন ডিজাইনের যখন জবা ফুল দেখি আমি ছবি তুলে। এই ফুলটি আমি এর আগে কয়েকবার তুলেছিলাম। এছাড়াও জবা ফুলের অনেক ওষুধই গুনাগুন রয়েছে। আপনারা চাইলে ইউটিউব থেকে বিভিন্ন উপকারিতা জেনে নিতে পারেন। এছাড়াও হাতের চামড়া উঠলে এ ফুল ব্যবহার করে থাকে। আমি আশা করি জবা ফুলের ফটোগ্রাফিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20220923105538.jpg

⛵ নৌকা

নৌকা পছন্দ করে না এমন মানুষ খুবই কম দেখা যায়। আমার ভীষণ ভালো লাগে নৌকা দেখতে এবং নৌকা ভ্রমণ করতে। ছোট কিংবা বড় নৌকার মধ্যে ঘুরাঘুরি করার মজাই আলাদা। কিছুদিন আগে কক্সবাজার গিয়েছিলাম। সেখান থেকে অনেক দূরে একটি জায়গায় নৌকা ভ্রমণ করেছিলাম। সেজন্য আমার নৌকা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার নৌকার ফটোগ্রাফিতে অনেক ভালো লাগবে। অনেক যত্ন করে ফটোগ্রাফি করেছি।

IMG20210930152722.jpg

বিয়ের লাইটিং

মাঝে মাঝে যখন গেটের সামনে পানি থাকে তখন রাতে ছবি তুললে খুব দুর্দান্ত আসে। আমার কাছে ভীষণ ভালো লাগে নদীর পাশ দিয়ে লাইটিং দেখতে। আমি যখন বিয়ের লাইটিং দেখেছি তখন ভীষণ ভালো লেগেছিল। লাইটিং যখন পানিতে দেখা যায় তখন লাইট ব্যবহার করলে দেখতে অসম্ভব সুন্দর হয়। এই মুহূর্তের ছবিগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার আজকের আর্ট অনেক ভালো লাগবে।

IMG20220916184213.jpg

🐶 কুকুর

ছোটবেলা থেকেই কুকুর আমি খুব পছন্দ করি। খুবই বিশ্বস্ত একটি প্রাণী। যতই মারধর করে ততই যেন মালিকের কাছাকাছি থাকতে চায়। কুকুরের এই বিষয়টা আমার ভীষণ ভালো লাগে। কিছুদিন আগে কাপ্তাই গিয়েছিলাম বন্ধুর বিয়েতে। সেখানে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম কুকুরের। কুকুরের স্টাইল আমার ভীষণ ভালো লেগেছে। সেজন্যই আমি কিছু ফটোগ্রাফি করে নিলাম। কুকুর খুব সুন্দর ভাবে অন্যদিকে তাকিয়ে রয়েছে। আমি আশা করি আপনাদের সবার কুকুরের ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

IMG20220520152456.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

৭ টি ফটোগ্রাফি দিয়ে সাজানো আপনার এই এলবামটি দারুণ হয়েছে। দেখতে জোশ লাগতেছে ভাই। প্রতিটা ছবি খুবই সুন্দর ও সাবলিল ভাবে তুলেছেন। লজ্জাবতি গাছ এর ছবিটা বেশি ভালো লেগেছে। ছোট বেলায় এই গাছ দেখলে কত মজা পেতাম। এ গাছ নিয়ে তো কত কাহিনীও আছে। বাকি সব গুলো ছবিও সুন্দর ছিলো খুব।

 2 years ago 

লজ্জাবতী গাছের ফটোগ্রাফি করার সময় আমার কাছে ভালো লাগেনি কিন্তু ছবি তোলার পর খুবই ভালো লেগেছে। এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছি।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকদিন পর লজ্জাবতী গাছ দেখলাম । এই গাছটা একটা সময় প্রচুর পরিমাণে দেখা যেত কিন্তু এখন আর তেমন একটা দেখা যায় না ।বেশ ভালো লাগে আমার কাছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো হয়েছে। আকাশের ফটোগ্রাফি গুলো অনেক বেশি চমৎকার হয়েছে । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিনিয়ত ফটোগ্রাফি পোস্ট করতেই আমার ভীষণ ভালো লাগে। আপনি ঠিক বলেছেন লজ্জাবতী গাছ এখন আগের মত দেখা যায় না।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
আপনার তোলা ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে এর মধ্যে আমার কাছে নৌকা ও লজ্জাবতী গাছের ফটোগ্রাফি সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম।
লজ্জাবতী গাছের ছবিটা আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে। অন্যান্য ছবিও আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি সেন্স নিয়ে কোন কথা হবে না।এক কথায় অসাধারণ।আপনার শখ ছবি তোলা,আর সে শখের পেছনে যে আপনি যথেস্ট সময় ও পরিশ্রম দেন তা বোঝা যাচ্ছে।নৌকার ছবিটি মনে হচ্ছে কোন হাই লেভেল প্রফেশনাল ফটোগ্রাফারের কাজ।চোখ জুড়িয়ে গেল ভাইয়া। ধন্যবাদ অসাধারণ সুন্দর ছবি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত ফটোগ্রাফি করা শিখতেছি। ফটোগ্রাফির উপর আমার প্রশিক্ষণ নেওয়ার খুবই ইচ্ছে রয়েছে। ভালোবাসার রইলো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া এখানে যারা যারা সেরা ফটোগ্রাফি পোস্ট করেন আপনি তাদের মধ্যে একজন। ছবিগুলো বাস্তবের চাইতেও যেন বেশি সুন্দর হয়ে ওঠে আপনার ক্লিকে । অসম্ভব সুন্দর লেগেছে প্রতিটা ছবি। লজ্জাবতী গাছও যে এত সুন্দর হতে পারে কল্পনাও করা যাচ্ছে না একদম। আমি আমি চেষ্টা করি সব সময় আপনার ফটোগ্রাফি পোস্টগুলো দেখার। অদ্ভুত ভালো লাগে সত্যি।

এখানে যেই ভুবনটি দেখা যাচ্ছে সেটি হল একটি সরকারি স্কুল

ভাইয়া এই লাইনটাতে একটু সংশোধন করে ভবন লিখে দেবেন 🙏।

 2 years ago 

ভাই ভুলটি অনেক আগে সংশোধন করেছি। লজ্জাবতী গাছের ছবিটি আমার নিজেরও ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

আপনি আমাদের মাঝে সব সময় দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করেন ।আপনি ফটোগ্রাফি করতে পারেন খুব ইচ্ছে চমৎকারভাবে এটা বলাই বাহুল্য। লজ্জাবতী গাছের পাতা এত চমৎকার ভাবে ফটোগ্রাফি করেছেন খুবই স্বচ্ছ দেখা যাচ্ছে। তাছাড়া জবা ফুল কুকুর সব মিলিয়ে অসাধারণ সব ফটোগ্রাফি শেয়ার করেছেন বর্ণনা সহ ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কুকুরের ছবিটা আমি অনেকদিন আগে তুলেছিলাম। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় দেখতে অসাধারণ হয়।লজ্জাবতী ফুল নিয়ে আমার জীবনের অনেক ঘটনা আছে।লজ্জাবতী গাছের ফুল নিয়ে অনেক খেলা করতাম। জবা ফুলের কালার গুলো অনেক ভালো লাগে আমার।বিভিন্ন প্রজাতির জবা ফুল গুলো অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। খুব ভালো লাগলো আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে

 2 years ago 

সব সময় আমি ভালো মানের ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করি। আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভাল লেগেছে আমার। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ছবি তোলার হাত অনেক ভালো।আচ্ছা আপনার স্মাটফোনটা কোন মডলের?কালার গুলো এত ভালো আসে,দেখতেই ভালো লাগে।যাই খুব সুন্দর করে বর্ননা দিয়েছেন।আমার কাছে নৌকা আর বিয়ে বাড়ির লাইটিং টা খুব ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

আমি ছবি তোলার পর একটি সফটওয়্যার দিয়ে ছবিগুলো এডিট করি। এজন্য ছবিগুলো দেখতে খুবই সুন্দর দেখায়। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক দক্ষতার সাথে সময় ব্যয় করে ফটোগ্রাফি করেছেন। অনেক ভালো লাগলো যেটা করতে আমিও খুবই পছন্দ করি।

 2 years ago 

ছবি তোলার সময় আমি এমনিতেই খুব সময় ব্যয় করি। আর ভালো ছবি তোলার জন্য সময় দেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

লজ্জাবতী গাছ নিয়ে আমার নিজের জীবনে একটা সুন্দর গল্প আছে। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে।আর আপনার উপস্থাপনাও খুব ভালো ছিল।

এক জায়গায় নৌকা লিখতে গিয়ে বোকা লিখে ফেলেছেন। 😁😁😁

 2 years ago 

মাঝে মাঝে ভুল হয়ে যায়। পোস্ট লেখার পর কমপক্ষে তিনবার দেখি। ভুল ধরিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63