চিংড়ি দিয়ে নুডুলস এর মজাদার রেসিপি \\ ১০% লাজুক-খ্যাক এর জন্য 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️

সবাই কেমন আছেন?

  • আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছে। রেসিপি টি হলো চিংড়ি দিয়ে নুডুলস এর মজাদার রেসিপি। আমার এটি খুবই প্রিয় খাবার। অবশ্য ভাজা ভুনা কে না পছন্দ করে।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।ভালো লাগলে বাসায় ট্রাই করবেন।

20211214_081547.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • নুডুলস
  • চিংড়ি
  • পেয়াজ
  • গুড়া মরিচ
  • কাচা মরিচ
  • লবন
  • নুডলস এর মশলা
  • ধনিয়া পাতা
  • সয়াবিন তেল

20211214_073331.jpg

20211214_075706.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি নুডুলস গুলোকে ভালোভাবে সিদ্ধ করে নিলাম ও একটি ছাঁকনি দিয়ে ছেঁকে পানি সরিয়ে নিলাম।

20211214_075443.jpg

20211214_075601.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে নিলাম। প্যানটি গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম

20211214_080142.jpg

20211214_080216.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি ও মরিচ কুচি গুলো ঢেলে দিলাম। এবং ভালোভাবে কিছুক্ষণ নেড়েচেড়ে দিলাম।

20211214_080330.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন ফ্যানের মধ্যে চিংড়ি মাছ গুলো দিয়ে দিলাম।
    20211214_080604.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপরে গুড়া মরিচ ও লবণ দিয়ে দিলাম।

20211214_080644.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন নুডুলস এর মসলা গুলো দিয়ে দিলাম।

20211214_080716.jpg

সপ্তম ধাপ

  • তারপর মাছের সাথে সবগুলো উপকরণ কে ভালোভাবে মিক্স করে নিলাম।

20211214_080752.jpg

অষ্টম ধাপ

  • এখন সেদ্ধ করা নুডুলস গুলো প্যানের মধ্যে দিয়ে দিলাম।

20211214_080808.jpg

20211214_080840.jpg

নবম ধাপ

  • এখন নুডুলস গুলোকে মসলার সাথে ভালোভাবে মিশিয়ে দিলাম।

20211214_080911.jpg

সর্বশেষ ধাপ

  • ৩-৪ মিনিট পর নুডুলস রান্না হয়ে এসেছে তারপর এটি চুলা থেকে নামিয়ে দিলাম।

20211214_081125.jpg

আমার রেসিপিটি এখন খাওয়ার জন্য সম্পূর্ণ তৈরি।

20211214_081533.jpg
।ন
20211214_081537.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

image.png

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 3 years ago 

আপু আপনার নুডুলস দেখে মনে হচ্ছে সেই রকম মজাদার হয়েছে। নুডুলস আমার খুবই পছন্দ, কিন্তু সেটা অন্যের হাতের রান্না করা নুডুলস। নিজের হাতে রান্না নুডুলস আমার ভালো লাগেনা। আপনার আজকের নুডুলস দেখে মুখে পানি চলে এসেছে। সামনে পেলে খেয়ে নিতাম। খুবই মজাদার লাগছে দেখতে।

 3 years ago 

আপু, আসলে অনেক মজা হয়েছিল।একবার চেষ্টা করে দেখবেন
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙃

 3 years ago 

নুডুলস আমার খুবই পছন্দের একটি খাবার। নুডুলস আমি খুব বেশি খায় আর চিংড়ি দিয়ে যদি রান্না করা হয় তাহলে তো কথাই নেই তখন নুডুলস এর স্বাদ আরো অনেকগুণ বেড়ে যায়।আপনি খুব সুন্দর করে চিংড়ি দিয়ে রান্না করলেন এবং অনেকগুলো চিংড়ি দিয়েছেন দেখতে খুব লোভনীয় লাগছে খাবারটি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু, আসলে অনেক মজা হয়েছিল।
একবার চেষ্টা করে দেখবেন
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

নুডুলস আমি ব্যক্তিগতভাবে খেতে অনেক ভালবাসি কিন্তু চিংড়ি মাছ দিয়ে এইভাবে নুডুলস কখনো খাওয়া হয়নি । আপনার রেসিপি টা মনে হচ্ছে অনেক সুস্বাদু একটি রেসিপি হয়েছে বিশেষ করে আজকের রেসিপি টা অনেক ইউনিক হয়েছে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। এটা খেতে অনেক সুস্বাদু ছিল। আমাদের বাসার সবাইকে অনেক পছন্দ করেছে। সবার কাছে এটি খুব ভাল লেগেছিল।আপনার জন্য ও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ডিমের নুডুলস রেসিপি খেয়েছি কিন্তু চিংড়ি মাছ দিয়ে নুডুলস রেসিপি কখনো খাওয়া হয়নি ।আপনার রেসিপি খুবই ভালো লাগলো বিশেষ করে আপনি খুব পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে নুডুলস রেসিপি রান্না করেছেন। যেটা দেখে যে কেউ মুগ্ধ হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।❤️❤️

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম। আপনার জন্য ও অনেকে শুভবকামনা রইল।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে মজাদার নুডুলস রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 3 years ago 

আপনার নুডুলসের রেসিপিটা দেখে এখনই খেতে ইচ্ছে করছে। এত সুন্দর করে এতগুলো চিংড়ি মাছ দিয়ে নুডুলস রান্না করেছেন সত্যি মনে হয় অনেক সুস্বাদু হয়েছে খেতে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম। আপনার জন্য ও অনেকে শুভবকামনা রইল।

 3 years ago 

ডিম, মাংস,সবজি দিয়ে নুডুলস খেয়েছি কিন্তু কখুনো চিংরি দিয়ে খাইনি।দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে।বাসায় ট্রাই করবো দেখি।শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলে ভাইয়া চিংড়ি মাছ কিন্তু অনেক মজাদার হয়। একবার তৈরি করে দেখবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

নুডুলস আমার পছন্দের খাবার সপ্তাহে তিন চারবার খাওয়া হয় এটা তবে আপনার নুডুলস নুডুলস রান্না টা সম্পূর্ণ ভিন্নধর্মী মনে হচ্ছে আমার কাছে আমি চিংড়ি দিয়ে কখনও নুডুলস রান্না করে খাই নি আপনার বর্ণনা পড়ে বুঝতে পারলাম যে খেতে অনেক সুস্বাদু হবে পরবর্তীতে চিংড়ি দিয়ে নুডুলস রান্না করে খাওয়ার চেষ্টা করব গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম। আপনার জন্য ও অনেকে শুভবকামনা রইল।

 3 years ago 

নুডুলস এমনিতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে ।আপনার নুডুলস রান্নার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। ইস যদি খেতে পারতাম ।আমরা বন্ধুরা মিলে বাইরে বের হলেই আমরা মামার দোকানের নুডুলস খাই । আপনি ধাপে ধাপে সুন্দরভাবে তুলে ধরেছেন যা দেখে অনেকেই শিখতে পারবে নুডুলস রান্না। শুভকামনা রইল।

 3 years ago 

চিংড়ি দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে সুস্বাদু নুডুলস রান্না করেছেন আপু। আমি অনেক রকম ভাবে নুডুলস খেয়েছি তবে চিংড়ি দিয়ে এরকম নুডুলস কখনো খাইনি আপনার রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমি বাসায় একদিন চেষ্টা করব আপনার মত এরকমভাবে নুডুলস রান্না করার জন্য। এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য আপনার কাছ থেকে পরবর্তীতে ঐ রকম মজাদার এবং লোভনীয় রেসিপি আশা করব

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65144.58
ETH 2627.08
USDT 1.00
SBD 2.83