বিভিন্ন ফুলের সৌন্দর্যের ফটোগ্রাফি, আসুন বাড়ির বৃত্ত সাজাতে ফুল লাগাই ,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হাই সবাই, কেমন আছেন, আমি আশা করি আপনি ভাল আছেন এবং আপনার কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করছেন, আজ রাতে আমি আপনাকে এই খুব সুন্দর ফুলের কিছু সৌন্দর্য দেখাতে চাই।

হিবিস্কাস ফুল বা হিবিস্কাস নামে পরিচিত একটি ফুল যা সহজেই ইন্দোনেশিয়া জুড়ে জন্মায়, আমরা প্রায়শই এই হিবিস্কাস ফুলটি খুব সুন্দর গোলাপী ফুলের সাথে বাড়ির চারপাশে দেখতে পাই, হিবিস্কাসের অনেক প্রজাতি রয়েছে যা ইন্দোনেশিয়ায় চাষ করা হয়, হিবিস্কাস গাছগুলি সরাসরি রোপণ করা যেতে পারে। মাটি যদি আপনি চান যে সেগুলি বড় হোক এবং আমরা এই ফুলের জন্য পাত্রও ব্যবহার করতে পারি, তবে আমি এটি একটি পাত্রে রোপণ করেছি যাতে আমি এটি যেখানে চাই সেখানে সহজে নিয়ে যেতে পারি। পর্যাপ্ত জল প্রাকৃতিকভাবে বৃদ্ধি পায়।

IMG20211102135512-01.jpeg

IMG-20211101-WA0006-01.jpeg

অর্কিড যেগুলো অনেকেরই পছন্দ কিন্তু আমার কাছে বেগুনি রঙের ফুল আছে যেগুলো আমার বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় অনেকেই অর্কিড পছন্দ করে, আমি নিজেও এটা পছন্দ করি যখন আমার বাড়িতে অনেক অর্কিড থাকে, মাঝে মাঝে আমাকে কিনতে হয় তাই আমি অর্কিড পছন্দ করি। , আমি এটির ভাল যত্ন নিই কারণ অর্কিডগুলির সত্যিই যত্ন নেওয়া দরকার যদি আমরা তাদের ভাল যত্ন নিই তবে অর্কিডের ফুলগুলি খুব সহজেই ফুটে যায়, কখনও কখনও ফুলগুলি অন্য ফুলের চেয়ে এক মাস আলাদা হয়ে যায়, আমি প্রাকৃতিক হিসাবে চালের জল ব্যবহার করে তাদের জল দিই বাড়িতে আমার অর্কিডের জন্য সার, কখনও কখনও যারা আমার বাড়ির সামনে দিয়ে যায় তারা আমার কাছ থেকে এটি কিনতে চায়, কিন্তু আমি এটি বিক্রি করি না কারণ আমি সত্যিই এটি দেখতে পছন্দ করি যখন ফুল ফোটে খুব সুন্দর এবং অবিশ্বাস্যভাবে সুন্দর 😀

IMG20211120134052-01.jpeg

IMG20211120134140-01.jpeg

আমার গ্রামে এটিকে প্রজাপতি ফুল বলা হয় কারণ এটির প্রায় প্রজাপতির মতো পাতা রয়েছে এবং তাই একে প্রজাপতি ফুল বলা হয়, একটি ফুল যা ছোট এবং একটি সুন্দর রঙ যা সাদা এবং দেখতে খুব সুন্দর, কান্ড ছোট এবং একটু লম্বা তবে এর নরম ডালপালা আছে, আমি শুধুমাত্র ফল লাগাই এবং এটি খুব দ্রুত বাড়ে, শিকড়ের প্রয়োজন নেই, এই ফুলটি সহজেই বাড়তে পারে, পাতা বেগুনি, ফুল সাদা, চিংড়ির পেস্ট দেখতে খুব উপযুক্ত সুন্দর

IMG-20211101-WA0005-01.jpeg

এই খুব সুন্দর হলুদ গাঁদা ফুলের সৌন্দর্যের পাশাপাশি এই ফুলটি আমাদের জীবনেও খুব গুরুত্বপূর্ণ, এই ফুলটি পেট ফাঁপা বা সর্দি-কাশির চিকিৎসা করতে পারে,, এই ফুলটি খুব সুন্দর হয় যদি এটি তার অসাধারণ সৌন্দর্যের সাথে ভারসাম্য বজায় রেখে প্রস্ফুটিত হয়, সকালে আমি প্রায়ই এই ফুলটি দেখি, ঠিক উঠোনে যখন ফুল থাকে তখন এই বাড়িটি সুন্দর লাগে

IMG-20211101-WA0004-01.jpeg

এটি একটি সুন্দর সাদা ডালিয়া ফুল এবং এই ফুলটি আমি বাড়িতে প্রচুর রোপণ করি যাতে বাড়িটি সুন্দর দেখায়, এই ফুলটি যে কোনও জায়গায় বাস করা খুব সহজ, আমরা কেবল ডালপালা রোপণ করি এটি দ্রুত শিকড় ধরবে এবং অন্যদের মতো উন্নতি করবে, ফুলগুলি বহু-স্তরযুক্ত এবং খুব সুন্দর৷ অনেকে এটি পছন্দ করে কারণ সাদা ফুলগুলি দেখতে সুন্দর, আমার স্ত্রী তার যত্ন নেয় কারণ সে বিভিন্ন ধরণের ফুল পছন্দ করে

IMG-20211101-WA0003-01.jpeg

কাগজের ফুল বা প্রায়শই রঙিন বোগেনভিলিয়া ফুল হিসাবে উল্লেখ করা হয় যেগুলি দেখার সময় খুব শীতল হয়। এটির রং পরিবর্তিত হতে পারে। বেগুনি, সাদা, কমলা এবং কখনও কখনও এক ধরনের ফুল বিভিন্ন রঙের বৈচিত্র্য সহ। ট্রাঙ্কের আকারের সাথে মিলিত একটি পুরানো চরিত্রও রয়েছে।

যদি এটি প্রাকৃতিকভাবে এইভাবে বৃদ্ধি পায় তবে এই উদ্ভিদটি 10 ​​মিটার উচ্চতায় বৃদ্ধি পেতে পারে। এই উদ্ভিদের কান্ডের একটি বরং শক্ত কাঠামো, শাখা এবং ধারালো কাঁটা রয়েছে। এছাড়াও, এই উদ্ভিদের ঘন টেন্ড্রিল, চওড়া পাতা রয়েছে এবং এটি একটি টেপারড ডিম্বাকৃতি গঠন করে যা এটি যেখানে বৃদ্ধি পায় সেখানে একটি গাছের কাণ্ড তৈরি করতে পারে। অতএব, এই ফুলটি বনসাই গাছ হিসাবে ব্যবহার করার জন্য কিছু শোভাময় উদ্ভিদ প্রেমীদের লক্ষ্য হয়ে উঠেছে, এটি সেই ব্যক্তির গাছ যা আমি ছবি তুলেছি কারণ এটি খুব সুন্দর।

IMG20211125175953-01.jpeg

স্ন্যাপবিভিন্ন ফুলের সৌন্দর্য ফটোগ্রাফি
ক্যামেরা মডেলOppo A16
ফটোগ্রাফার@muksa
অবস্থানAceh

Sort:  
 3 years ago (edited)

আপনার সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ🙏

 3 years ago 

অনেক গুলো ফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখছি। তার সাথে সুন্দর বর্ণনা যেটা ফুল সম্পর্কে ধারণা পেলাম। এতো সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ। 😍😍

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমি এটা শুনে খুশি বোধ করছি

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন এবং এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আমি এখানে আপনাদের সাথে শেয়ার করতে পেরে খুশি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88