কিছু গ্রামীণ প্রকৃতির ফটোগ্রাফি//১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে আমার নিজের তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি।ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। যদি ও খুব একটা ভালো ফটোগ্রাফি করতে জানিনা। তবু মাঝে মাঝে চেষ্টা করি ভালো করে ফটোগ্রাফি করতে। প্রাকৃতিক কিছু বিষয় নিয়ে আমার আজকের ফটোগ্রাফি।
  • অবসর সময়ে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে যখন কোথাও ঘুরতে যাই তখন সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখলেই ক্যামেরায় বন্দি করার চেষ্টা করি। ফটোগ্রাফির মাধ্যমে মনকে প্রশান্তি দেয়া যায়। ফটোগ্রাফি কেউ শখ করে করে আবার কেউ প্রফেশনালি করে। গাছপালা আকাশ প্রাকৃতিক সৌন্দর্য এই সবকিছু ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে পারলে আমার অনেক ভালো লাগে। আমাদের কমিউনিটিতে সবাই অনেক ভালো ভালো ফটোগ্রাফি করে। যা দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আজ আমি কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি তাহলে চলুন আমার ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

GridArt_20220828_123609392.jpg

🌺 ফটোগ্রাফি-১🌺

  • সন্ধ্যার আগে গোধূলি বিকেলে প্রকৃতি যেন নতুন রূপে সেজে ওঠে। আকাশের মাঝে যেন রক্তিম আভা ভেসে ওঠে। সূর্য এবং মেঘের মিতালী আকাশের সাথে টকটকে লাল হয়ে পৃথিবীতে আলোকিত করে তোলে। তখন আকাশের দিকে তাকালেই যেন চোখ ঝলসে ওঠে। এমনই একটি চিত্র এখন আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি করে দেখিয়েছি। গোধূলি বিকেলের এই অপরূপ সৌন্দর্য আমি ক্যামেরায় বন্দি না করে পারলাম না।

20220805_184538.jpg

লোকেশন

20220805_184527.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-২🌺

  • কিছুদিন আগে আমাদের বাড়ির পাশে এই পুকুর পাড়েই আমি ছবিগুলো তুলেছি। বাড়িতে ভীষণ গরম লাগছিল তাই দুপুরের দিকে আমি একটু হাটতে বের হই। দেখি এই পুকুরের পাড়ে প্রচুর বাতাস কারণ এখানে অনেকগুলো গাছ আছে পুরো পুকুরের চারপাড়ে। আর এর পাশেই বিশাল ক্ষেত ওই মুহূর্তটা আমার কাছে ভীষণ ভালো লাগছিল। প্রকৃতির খুব কাছাকাছি আসতে পেরে গাছগুলো যেন আমাকে ছায়া দেয়ার জন্য সোজা হয়ে দাঁড়িয়ে আছে তাই আমি তাদের কৃতজ্ঞতা রক্ষা করতে ছবি তুলে ফেললাম।

20220805_175520.jpg

লোকেশন

20220805_175514.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-৩🌺

  • গ্রামাঞ্চলে বেশিরভাগ পশু পাখি দেখা যায়। গ্রামীণ চিত্রের অন্যতম মাধ্যম হচ্ছে গরু। গ্রাম অঞ্চলের মানুষ বেশিরভাগই গরু ছাগল পালন করে। আর সেগুলো বাড়ির আঙিনায় খড় খাওয়ার জন্য বেঁধে রাখে। আর সেই গরুর বাছুর গুলো নিজে দায়িত্বে খড় খেয়ে ফেলে। এমন একটি চিত্র আমি বাইরে থেকে হেঁটে আসার সময় বাড়ির পাশে একজনের এই গরুটি দেখতে পেলাম আর তাই চট করে ছবি তুলে ফেললাম।

20220104_115548.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-৪🌺

  • এগুলো হচ্ছে আমাদের গাছের পেয়ারা নিজেদের গাছ থেকে পেড়ে খাওয়া। পেয়ারা খেতে খুবই ভালো লাগে। এ পেয়ারা গুলো খুব বেশি বড় হয় না মাঝারি ধরনের হয় তবে খেতে ভীষণ মজা। গাছটি খুব লম্বা হয়েছে একেবারে আমাদের ছাদের পাশে এসে ডালপালাগুলো ছড়িয়ে আছে। একেবারে হাত দিয়ে পেড়ে নেওয়া যায় আর তাই ছবি তুলে নিলাম।

20220721_100716.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-৪🌺

  • এটি হচ্ছে আমার প্রাথমিক বিদ্যালয়ের থেকে একটু দূরে রাস্তায় দাঁড়িয়ে তোলা একটি ফটোগ্রাফি। দুপাশে তালগাছ মাঝখানে সরুপথ এর পেছনেই স্কুল। আমি করোনা ভ্যাকসিন দিতে যাওয়ার সময় রাস্তা দিয়ে হেঁটে যেতে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যটি আমরা আমার ক্যামেরায় বন্দি করলাম। খুব দুপুরবেলা ছিল তখন কড়া রোদ চার পাশে গাছের নিচে ছিল ছায়া দেখতে খুবই ভালো লাগছিল।

20220104_115323.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-৫🌺

  • এই ফটোগ্রাফিটি হচ্ছে আমার আপুর বাসা থেকে একদিন ভোরবেলা হাঁটতে বের হয়েছি। তখন মাত্র সূর্য উদয় হচ্ছে এমন সময় প্রকৃতি ছিল খুবই নীরব। এক পাশে এই দালান আর এর পাশেই ছিল গাছপালা। দেখতে খুবই ভালো লাগছিল তাই আমি ফটোগ্রাফি টি করে নিলাম আর আপনাদের সাথে শেয়ার করলাম।

20220121_130115.jpg

লোকেশন

ফটোগ্রাফারঃ@morioum

ডিভাইসঃSamsungA22

🌺 আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

এই ধরনের প্রাকৃতিক দৃশ্য দেখলেই মুগ্ধ হয়ে যাই। আপনি সত্যিই দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন ছিল আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। বিশেষ করে প্রথম গোধূলি বিকেলের ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এ ধরনের প্রাকৃতিক দৃশ্য দেখলে আমি নিজেও মুগ্ধ হয়ে যাই আসলে প্রকৃতির সৌন্দর্য আমাকে খুবই বিমোহিত করে। তাইতো আমি বিকেল বেলার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম খুবই ভালো লেগেছে আপনার মন্তব্য পড়ে।

Defending our natural habitat.🙏👍

 2 years ago 

গ্রামীন প্রকৃতির মধ্যে এক ধরনের সুখ, মায়া-মমতা আমি খুঁজে পাই। গ্রামীণ প্রকৃতির অসাধারণ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। গোধূলিক্ষনের ফটোগ্রাফিটি আমার কাছে সব চাইতে বেশি ভালো লেগেছে। তাছাড়া পেয়ারার ফটোগ্রাফিটি দেখেই তো খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

আপনার এই কথাটি আমার কাছে খুবই ভালো লেগেছে গ্রামীন প্রকৃতির মধ্যে এক ধরনের সুখ মায়া মমতা খুঁজে পান। আসলেই এই সৌন্দর্য ঘেরা প্রকৃতি যেন আমাদের হৃদয়কে বিমোহিত করে তোলে যার মায়া আমরা কখনো কাটাতে পারি না।

 2 years ago 

মাশাআল্লাহ আপু গ্রামীন পরিবেশের ছবি গুলো দেখে খুবই ভালো লাগছে।এই ধরনের ছবি দেখলে মনটা ভিশন ভালো হয়ে যায়।সন্ধ্যার আগে গোধূলি বিকেলে প্রকৃতি যেন নতুন রূপে সেজে ওঠে ।এই ধরনের ছবি দেখলে মনের প্রশান্তি পায় অনেক। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য অনেক।

 2 years ago 

গ্রামীন পরিবেশের সৌন্দর্য আসলেই মন কাড়া। নজর কাড়া এই সৌন্দর্য দেখলে ছবি না তুলে যেন থাকাই যায় না। বিকেলে বেলায় সৌন্দর্য আমাকে খুবই আকর্ষণীয় করে দিচ্ছে তাই আমি ছবিগুলো তুলে আপনাদের সাথে শেয়ার করলাম।

 2 years ago 

গ্রামীন পরিবেশের খুবই সুন্দর সুন্দর দৃশ্য ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলা দেখে বিশেষ করে গোধূলির আলোর ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি ভালো হয়েছে।।

 2 years ago 

গ্রামীণ পরিবেশের সৌন্দর্য গুলো ক্যামেরাবন্দি করে আপনাদের সাথে শেয়ার করলাম। কতটুকু ভালো হয়েছে আমি জানিনা তবে আপনার সুন্দর মতামত দেখে আমার কাছে খুবই ভালো লাগছে ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আসলে অনেক সময় আছে যখন বাস্তবের চেয়েও ছবিতে অনেক বেশি সুন্দর লাগে প্রকৃতিকে। আর সেই মুহূর্তগুলোকে অবসর সময়ে ক্যামেরাবন্দি করার মজাটাই আলাদা। অনেক সুন্দর ছিল, ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আসলেই সেটি আমাদের মনে সৌন্দর্যের কারণেই মনে হয়। প্রকৃতির সৌন্দর্য এতটাই অমলিন যে হৃদয়ে গেটে থাকে শুধুমাত্র একবার দেখলে আর তা বারবার দেখার জন্যই ফটোগ্রাফি করে ফেলি।

I give you up vote you give me up vote i follow you you fast follow me fast

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য দেখতে আমার সবসময় ভালো লাগে। আজকে আপনি প্রাকৃতিক দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভালো লাগছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

প্রকৃতির মাঝে দাঁড়িয়ে অবসর সময় কাটাতে, প্রকৃতি কে দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। তাইতো প্রকৃতির সৌন্দর্য কে লালন করার জন্য ফটোগ্রাফি করে বসি আর আপনাদের সাথে শেয়ার করি।

 2 years ago 

জাস্ট অসাধারণ খুবই চমৎকার কিছু গ্রামীণ ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে সূর্যের লাল আভার দৃশ্য গুলো অনেক বেশি আকর্ষণীয় ছিল।

 2 years ago 

গ্রামীণ ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে তাই প্রকৃতির সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে সবসময় শেয়ার করার চেষ্টা করি। আসলেই সূর্যের লাল আবার দৃশ্যটা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার তোলা প্রাকৃতিকের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ দিয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আরে ভাইয়া ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। প্রকৃতি যেটা আপাকে হাতছানি দিয়ে ডাকে ফটোগ্রাফি করার জন্য। তাই তো সুন্দর কোন প্রকৃতি দেখলেই ফটোগ্রাফি করে ফেলি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88