পেন্সিলে আঁকা গাছের আর্ট //১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমার সখের মধ্যে যেকোনো ধরনের ড্রইং করা অন্যতম।তাই আমি মাঝে মাঝে যেকোনো ধরনের ড্রইং করতে পছন্দ করি।আজ আমি আপনাদের মাঝে একটি পেন্সিল আর্ট নিয়ে হাজির হয়েছি। এখন আপনাদের দেখাবো পেন্সিল দিয়ে আঁকা গাছের ড্রইং। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক

20220421_213226.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার

20220421_210043.jpg

প্রথম ধাপ🥰🥰

  • প্রথমে আমি এক পাশে গাছ আঁকার জন্য সোজা কয়েকটি

20220421_210441.jpg

দ্বিতীয় ধাপ🥰🥰

  • এবার মাঝখানে সোজা আরেকটি দাগ দিয়ে অপরপাশে আরো কয়েকটি সোজা দাগ টেনে নিলাম।

20220421_210644.jpg

20220421_211121.jpg

তৃতীয় ধাপ🥰🥰

  • এবার সবগুলো গাছের ঢালপালা আঁকলাম।

20220421_211448.jpg

20220421_211952.jpg

চতুর্থ ধাপ🥰🥰

  • হালকা করে গাছের শেকড় আঁকলাম।

20220421_212223.jpg

20220421_212312.jpg

পঞ্চম ধাপ🥰🥰

  • তারপর ঢালপালার সাথে ছোট ছোট ফোটা করে ঘন করে দিলাম।

20220421_212442.jpg

20220421_213049.jpg

শেষ ধাপ🥰🥰

  • তারপর গাছের ছায়া এঁকে উপরে কয়েকটি উড়ন্ত পাখি আঁকলাম। এভাবে শেষ করলাম।

20220421_213224.jpg

20220421_213224.jpg

  • সবশেষে চিত্র টির নিচে আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220421_213257.jpg

20220421_213259.jpg

আশা করি আমার পেন্সিল আর্ট টি আপনাদের ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

পোস্ট টি দেখার জন্য ধন্যবাদ 🥰🥰

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে পেন্সিলে আঁকা গাছের আর্ট করছেন। দেখে মনে হচ্ছে যেনো গাছের বন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি দেখে হত মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

আপু আপনার পেন্সিল স্কেচটি খুবই চমৎকার হয়েছে । গাছগুলো মনে হচ্ছে আস্তে আস্তে দূরে চলে যাচ্ছে। খুব সুন্দর করে আপনি আর্টটি করেছেন । দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। তাছাড়া আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আমার কাছে খুব ভালো লেগেছে আপনার আজকের আর্টটি।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

পেন্সিল দিয়ে আঁকা গাছের ড্রইং টি আসলে দেখার মত হয়েছে আপু। এত সুন্দর পেন্সিল আর্ট খুব একটা বেশি দেখতে পাওয়া যায় না। আপনার তৈরি করা পেন্সিল আর্ট এর মাধ্যমে আপনি বুঝিয়েছেন এই ধরনের চিত্র অঙ্কন করতে আপনি কতোটা পারদর্শী। গাছের পাশাপাশি আপনি অনেক সুন্দর গেয়েছে পাখি ও অঙ্কন করেছেন যেগুলো আকাশ দিয়ে উড়ে যাচ্ছিল। সত্য কথা বলতে আপনার এই পেন্সিল র্আট আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

পেন্সিলে আঁকা গাছের আর্ট দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে আপু। পেন্সিল দিয়ে গাছগুলোকে এত চমৎকার করে আর্ট করা যায় তা আপনি দেখিয়ে দিলেন। রাস্তার দুই পাশে গাছগুলো দাঁড়িয়ে আছে আর আকাশে পাখি উড়ছে খুবই মনমুগ্ধকর দৃশ্য যা দেখে ভালো লেগে গেল। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

আপু আমরাও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আপনার পেন্সিল দিয়ে গাছের আর্ট বেশ সুন্দর হয়েছে।গাছ, রাস্তা পাখি সব মিলিয়ে অসাধারন।

 2 years ago 

আসলে ড্রইং জিনিসটা আমারও খুবই ভালো লাগে, কিন্তু দুঃখজনক ব্যাপার হলো আমি ড্রইং করতে পারিনা। তবুও আপনাদের এত সুন্দর সুন্দর ড্রয়িং গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। যাইহোক আপনার করা ড্রয়িংটি সত্যিই খুবই সুন্দর হয়েছে আপু। খুবই নিখুঁত ভাবে পুরো ড্রয়িং টি আপনি সম্পন্ন করেছেন। আপনার উপস্থাপনাও বেশ ভালো ছিল। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

বেশ ভালো দক্ষতা আছে আপনার, পেন্সিলের ব্যবহারে চমৎকার একটি দৃশ্য দেখেছেন। আর এতটাই নিখুঁত ছিল যে বলার মতো না। খুব উপভোগ করলাম আপনার এই চিত্রাঙ্কন টির। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর গাছের চিত্র অংকন করলে। সত্যি আপনার চিত্রাঙ্কন দেখে আমার খুবই ভালো লাগলো। খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। যা দেখে আমি শিখতে পারলাম।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

পেন্সিল আর্ট আমার এতোটাই পছন্দের যে প্রথম প্রথম আমি প্রায় সব সময় পেন্সিল আর্ট করতাম, পেন্সিল আর্ট করতে সত্যি অনেক দক্ষতার প্রয়োজন হয়, আপনি তা প্রোমাণ করেছেন আপনার পেন্সিল আর্টটের মাধ্যমে, চমৎকার ছিলো আপনার অঙ্কনি শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

বাহ খুব সুন্দর একটি ড্রয়িং করেছেন আপনি। শুধুমাত্র পেন্সিল ব্যবহার করে খুব সুন্দর একটি অঙ্কন করেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ড্রয়িং টি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ড্রয়িং শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65876.23
ETH 2700.53
USDT 1.00
SBD 2.86