ছোট মাছের চচ্চড়ি

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকে রেসিপিটি হচ্ছে ছোট মাছের চচ্চড়ি। ছোট মাছ খেতে আমার কাছে ভীষণ ভীষণ ভালো লাগে। দুপুরবেলা গরম গরম ভাত দিয়ে ছোট মাছের চচ্চড়ি খাওয়ার মজাই আলাদা। তাছাড়া ছোট ম্যাচে কিন্তু প্রচুর পরিমানে ভিটামিন রয়েছে, যা আমাদের দৃষ্টিশক্তি তে এবং শরীরের হাড় গঠন করতে সহায়তা করে। আমি মাঝে মাঝে ছোট মাছ খাওয়ার চেষ্টা করি যাতে পরিবারের কারো পুষ্টির ঘাটতি না হয়। ছোটদের জন্য এই মাছ আরও বেশি উপকারী। সাথে যদি টমেটো দিয়ে চচ্চড়ি করা হয় তাহলে কিন্তু খেতে আরো বেশি মজা লাগে। বন্ধুরা তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আমার আজকের রেসিপিটি রন্ধন প্রণালী দেখে নেয়া যাক।

GridArt_20230526_093951822.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • ছোট মাছ
  • পেয়াজকুচি
  • কাঁচামরিচ কুচি
  • টমেটো কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • রসুন পেস্ট
  • লবণ
  • তেল

GridArt_20230526_094028794.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে একটি পাতিলের পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজকুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

GridArt_20230526_094106724.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার রসুন পেস্ট লবণ গুড়া মরিচ দিয়ে নাড়তে থাকলাম।

GridArt_20230526_094142400.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার টমেটো কুচি দিয়ে টমেটো নরম হওয়া পর্যন্ত নাড়তে থাকলাম।

GridArt_20230526_094224191.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার অল্প পরিমাণ পানি দিয়ে ঢাকনা দিয়ে গরম করতে লাগলাম।

GridArt_20230526_094255769.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • ঝোল গরম হয়ে গেলে তার মধ্যে গুঁড়ো মাছগুলো ছেড়ে দিলাম।

GridArt_20230526_094337725.jpg

💘 শেষ ধাপ💘

  • রান্না হয়ে গেলে ধনিয়া পাতা দিয়ে নামিয়ে ফেললাম।

GridArt_20230526_093951822.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 11 months ago 

ঠিকই বলেছেন ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ছোট মাছ খেতে আমার কাছেও খুব ভালো লাগে। ছোট মাছ টমেটো দিয়ে রান্না করলে খেতে আরো বেশি সুস্বাদু হয়। আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই মজা হয়েছে। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আসলেই ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ছোট মাছ আমার কাছে অনেক ভালো লাগে খেতে। একদম ঠিক বলেছেন ছোট মাছ টমেটো দিয়ে রান্না করলে বেশি মজা লাগে খেতে।

 11 months ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে আমার কাছে দারুন লাগে। তবে আপু, আমরা বেশিরভাগ সময়ই ছোট মাছের চচ্চড়ি হাতে মাখিয়ে হালকা পানি দিয়ে করাইতে বসিয়ে দেই। তাই আপনার রন্ধন প্রণালী কিছুটা ভিন্ন মনে হল। যাইহোক আপু, ছোট মাছের উপকারিতা অনেক অনেক বেশি তা আমরা সকলেই জানি। আর আজ আপনি ছোট মাছের খুবই মজাদার চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন, এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে আমার কাছেও অনেক ভালো লাগে। ছোট মাছের চচ্চড়ি আপনি যেভাবে বলেছেন এভাবেও আমি মাঝে মাঝে রান্না করি তবে এবার একটু ব্যতিক্রমভাবে রান্না করলাম। ছোট মাছ এমনিতেই আমার অনেক প্রিয় তাই আপনাদের সাথেও শেয়ার করলাম।

 11 months ago 

ছোট মাছ আমারও ভীষণ পছন্দের খাবার তবে এভাবে কখনো ঝোল রেখে ছোট মাছ খাওয়া হয়নি। রেসিপিটা একটু আলাদা লাগলো। তাই মনে হচ্ছে এটার স্বাদও আলাদা হবে। ধন্যবাদ আপু ছোট মাছের নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

ছোট মাছ আমারও অনেক পছন্দের একটি রেসিপি। এভাবেই ঝোল করে রান্না করলে গরম ভাত দিয়ে খেতে খুবই মজা লাগে। আমার রেসিপিটি আপনার কাছে আলাদা লাগলো তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 11 months ago 

ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে তবে ছোট মাছ খেতে আমার কাছে তেমন একটা ভালো লাগে না। আর আপনার মাছগুলো দেখে তো ভালই মনে হচ্ছে। আমরা সাধারণত ছোট মাছ একেবারে শুকনো শুকনো করে যেটা আলু কিংবা বেগুন দিয়ে ভাজি সেটাকে বলে থাকি। আর আপনি তো একটু পানি পানি রেখেছেন। টমেটো দিয়ে এভাবে কোন মাছ রান্না করলে খেতে ভালোই লাগে।

 11 months ago 

আসলেই ঠিক বলেছেন ছোট মাছই প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। আপু আসলে অনেকের কাছে অনেক খাবার ভালো লাগে না তা ঠিক আছে তবে ছোট মাছ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপু আমি শুকনো করে খাবার চাইতে একটু ভেজা রেখে খেতে ভালো লাগে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 11 months ago 

দারুন লিখেছেন আপু ছোট মাছ সম্পর্কে অনেক ভালো লেগেছে। আপনি ঠিক বলছেন ছোট মাছে অনেক পুষ্টি রয়েছে যা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক বেশি জরুরী। আপনি অনেক সুন্দর করে ছোট মাছের চচ্চড়ি করেছেন এভাবে আমিও করে থাকি খেতে অনেক ভালো লাগে। মজা রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ছোট মাছ সম্পর্কে আসলে অনেক বর্ণনা রয়েছে আমি সামান্য কিছু আপনাদের সাথে শেয়ার করলাম। ছোট মাছ আমাদের স্বাস্থ্যের জন্য অনেক বেশি উপকারী। ছোট মাছের চচ্চড়ি আসলেই অনেক মজা লাগে খেতে।

 11 months ago 

ছোট মাছ খেতে যেমন সুস্বাদু, তেমনি আমাদের শরীরের জন্যও বেশ উপকারী। ছোট মাছের চচ্চড়ির কালার দেখেই বুঝা যাচ্ছে খেতে দারুণ হয়েছে। গরম গরম ভাতের সাথে এই ধরনের রেসিপি খেতে দারুণ লাগে। তবে ছোট মাছের চচ্চড়িতে টমেটো এবং ধনিয়া পাতা দিলে খেতে বেশি সুস্বাদু লাগে। যাইহোক ধাপে ধাপে মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ছোট মাছ আসলেই আমাদের জন্য যেমন টেস্টি তেমনি শরীরের জন্য অনেক বেশি উপকারী। ছোট মাছ আমাদের হাড় গঠন করতে সহায়তা করে। ছোট মাছের চচ্চড়ি টমেটো ও ধনিয়া পাতা দিয়ে খেতে আসলেই বেশি মজা লাগে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.034
BTC 66095.77
ETH 3184.92
USDT 1.00
SBD 4.12