রাজ হাঁসের মাংসের স্পেশাল রেসিপি//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🦢🦢

আসসালামু আলাইকুম 🦢🦢

প্রীতি ও শুভেচ্ছা🦢🦢

  • আশা করি সবাই ভাল আছেন ।আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গেছি ।আমার আজকের রেসিপি হচ্ছে রাজহাঁসের মাংসের সুস্বাদু রেসিপি ।চলে এসেছে প্রায় শীতকাল ।আর এখন হাঁসের মাংসের ধুম পড়ে যাবে সবার ঘরে ঘরে। কিন্তু রাজহাঁস যদি হয় তাহলে তো একটু বেশি স্পেশাল। আর রাজহাঁস পছন্দ করে না আমার মনে হয় এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। রাজহাঁসের মাংসের মধ্যে কড়া করে ঝাল দিয়ে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে।

  • অনেকদিন ধরেই ভাবছি হাঁসের মাংস খাব তারপর গত সপ্তাহে আমরা চার বোন একসাথে হওয়ার পর ভাবলাম সবাই একসাথে কি খাওয়া যায় ।তারপর আব্বু বাজার থেকে একটি বড় রাজহাঁস নিয়ে আসে আর আমরা মজা করে রান্না করে খাই।রাজহাঁসের মাংস খাব আপনাদের সাথে শেয়ার করব না তাতে হয় না। তাইতো আপনাদের সাথে ভাগাভাগি করে নিতে আমি চলে এসেছি। আর আমার রাজহাঁসের মাংস রান্নার পদ্ধতি আপনাদের সাথে এখন শেয়ার করব চলুন মূল রেসিপিতে চলে যাই।

20221028_141425.jpg

20221028_141328.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • রাজহাঁসের মাংস
  • পেঁয়াজকুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুড়ো
  • জিরার গুঁড়ো
  • আদা বাটা
  • রসুন বাটা
  • লবণ
  • তেল
  • এলাচ
  • দারচিনি
  • তেজপাতা
  • আলু

20221028_120215.jpg

20221028_121110.jpg

20221028_124250.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি পাতিলে পরিমাণ নিয়ে তার মধ্যে পেঁয়াজকুচিও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

20221028_120637.jpg

20221028_120919.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার এলাচ দারচিনি তেজপাতা দিয়ে ভালোভাবে নেড়ে নিলাম।

20221028_121003.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে ভালোভাবে নেড়ে রাজহাঁসের মাংস দিয়ে দিলাম।

20221028_121137.jpg

20221028_121333.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার রাজহাঁসের মাংস কষানো হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম।

20221028_121421.jpg

20221028_124244.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার মাংস কষানো হলে তার মধ্যে আলুগুলো দিয়ে দিলাম।

20221028_124334.jpg

20221028_124438.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এ পর্যায়ে আলু এবং মাংস ভালোভাবে কষানো হলে ঝোল দিয়ে রান্না শেষ করে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

20221028_132924.jpg

20221028_132926.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার রান্না করার রাজহাঁসের মাংস পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20221028_141418.jpg

20221028_141358.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

হাসের মাংস অনেক খেয়েছি কিন্তু রাজহাঁসের মাংস আজ অব্ধি খাওয়া হয়নি।তবে এর ওর মুখে শুনেছি দারুণ লাগে নাকি খেতে!
দেখেই তো খেতে ইচ্ছা করছে😑লাল টকটকে ঝোল, আহা😋।
খুব ভালো ছিল আপু।শুভ কামনা রইলো ☺️

 2 years ago 

রান্নার পর লাল টুকটুকে ঝোল দেখে আমি নিজেও আর অপেক্ষা করতে পারছিলাম না। যাইহোক আমার দাওয়াত আপনার কাছে পৌঁছে দিলাম। চলে আসবেন ভাইয়া।

 2 years ago 

আমি কখনো রাজহাঁসের মাংস খাইনি, কারন আমাদের বিদ্যার দেবী সরস্বতীর বাহন হলো রাজহাঁস তাই আমার মা কখনো রাজহাঁসের মাংস খেতে দেয়নি, মা বলতো রাজহাঁসের মাংস খেলে মা সরস্বতী পাপ দিবে তখন বিদ্যা বুদ্ধি হবেনা ছোটবেলায় শুনেছি সেই থেকে আর কখনো খাওয়া হয়নি। আপু আপনার রাজহাঁসের মাংস রেসিপি টি খুবই সুন্দর হয়েছে, মাংস গুলো অনেক তৈলাক্ত ছিল দেখে বোঝা যাচ্ছে, আর হাঁসের মাংস তৈলাক্ত হলে বেশি সুস্বাদু হয়। চারবোন একসাথে হয়ে বেশ মজা করে হাঁসের মাংস খেয়েছেন শুনে খুব ভালো লাগলো। রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু ধর্মের নিয়ম পালন করা উত্তম। আপনি আপনারটা পালন করেছেন খুব ভালো হয়েছে। যেহেতু আমাদের ধর্মে এই কোন বাধা নেই তাই আমরা খুব সহজে এটি গ্রহণ করতে পারি আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি কিছুদিন আগে রাজহাঁসের মাংস খেয়েছি। হাঁসের মাংসের থেকে রাজহাঁসের মাংস খেতে বেশি সুস্বাদ। আপনি খুব সুস্বাদু রেসিপি তৈরি করেছেন দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু রাজহাঁসের মাংস খেতে ভালো লাগে। যেহেতু আপনি খেয়েছেন তাই আপনি অবগত আছেন। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন যা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। হাঁসের মাংস। আমার অনেক প্রিয় পছন্দের একটা রেসিপি। অনেক দিন আগে রাজ হাঁসের মাংস খাওয়া হয়েছিল। কিন্তু এমনি হাঁসের মাংস গত সপ্তাহে খাওয়া হয়েছে। আপনার রেসিপি পরিবেশনা টা অনেক সুন্দর লাগছে। আপনারা সবাই মিলে সুন্দর মূহুর্ত উপভোগ করেছেন।আপু এইরকম রেসিপি রান্না করলে কিন্তু এর পর থেকে অবশ্যই দাওয়াত দিতে ভুলবেন না কিন্তু 😛😛

 2 years ago 

আসলে ঠিক বলেছেন রাজহাঁসের মাংস খুবই লোভনীয় একটি রেসিপি। এমনিতে যেকোন হাঁস খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর শীতকালে রাজহাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা। যেহেতু আমি স্পেশাল ভাবে রান্না করে এই রাজহাঁসের মাংস খেয়েছি তাই আপনাদের সাথে ও ভাগাভাগি করতে ভুলিনি।

 2 years ago 
হাসের মাংস খুবই মজাদার খাবার। বিশেষ করে শীতের সময় ত ঝাল করে হাসের রান্না করলে ভাত বা রুটি দিয়ে খেতে অনেক ভাল লাগে। আপনারা চার বোন একসাথে হয়ে বড় এক ভোজনের আয়োজন করেছেন । আপনি রাজহাঁসের খুব মজার একটি রান্নার রেসিপি শেয়ার করেছেন। রান্নার ধাপ খুব সহজভাবে ছবি এবং বর্ণনার মাধ্যমে বুঝেছি। রান্নার পরিবেশন সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

আসলে ঠিক বলেছেন হাসির মাংস অনেক মজাদার খাবার। যারা এটাকে তৃপ্তি সহকারে খেতে জানে তারাই জানে। তাছাড়া শীতকালের ঝাল করে রান্না করলে হাঁসের মাংস রুটি কিংবা গরম ভাত দিয়ে খেতে অনেক ভালো লাগে। আসলেই যেদিন এই আকাশের মাংস রান্না করেছি সেদিন আমাদের ভোজন খুবই ভালো হয়েছিল ধন্যবাদ আপনাকে মন্তব্য দেয়ার জন্য।

 2 years ago 

এইদিকে রাজহাঁসের মাংসের স্বাদ না নেওয়া আমি। আপু আমাকে কি দাওয়াত দিবেন? এই সুযোগে রাজহাঁসের মাংসের স্বাদ ও নেওয়া হবে সাথে আপনাদের বাসায় বেড়ানো ও হবে। হেহেহে। খুবই সুস্বাদু ভাবে রেসিপিটি তৈরি করেছেন আপনি। সত্যি দেখতে জোশ হয়েছে। কালার টা বেশি ফুটেছে।

 2 years ago 

হায় হায় কি বলেন আপনি রাজহাঁসের মাংস কখনোই খাননি! ঠিক আছে আপনি আমার বাসায় চলে আসুন আমি আপনাকে রাজহাসের মাংস রান্না করে খাওয়াবো আপনার দাওয়াত রইলো। আসলেই রাজহাঁসের মাংস অনেক মজার খেলে বুঝতে পারবেন।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে হাসের মাংস রেসিপি শেয়ার করেছেন। নিশ্চয়ই রাজ হাসের মাংস খেতে বেশ সুস্বাদু হয়েছিল। আপনারা চার বোন মিলে একসাথে মিলেমিশে হাঁসি আনন্দতে সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে হাসের মাংসের সুন্দরে এই রেসিপিটির জন্য।

 2 years ago 

জি আপু রাজহাঁসের মাংস খেতে আসলে অনেক সুস্বাদু। আর চার বোন মিলে অনেক মজা করেই হাসি আনন্দে সময়টা কাটিয়েছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাজ হাঁসের মাংস আমি কখনো খাইনি। তবে হাসের মাংস আমার খুব পছন্দ। আপনি ঠিকই বলেছেন, শীতকালে হাসের মাংস কমবেশি সবাই খায়। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। খুব সুস্বাদু ভাবে রান্না করেছেন। কালার টা বেশ লোভনীয় লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাজ হাঁসের মাংস আসলে গ্রামাঞ্চলে থাকলে একটু বেশি খাওয়া হয়। আমি প্রায় প্রতিবছরই এক দুপাশ খাওয়া পড়ে। আর শীতকালে হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা। আপনিও চাইলে আমার মত বাসায় রান্না করে খেয়ে দেখতে পারেন আশা করি ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62