আর্ট-ভোরের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। তাইতো আমি ভোরের প্রকৃতির সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। জানিনা আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লাগবে। আশা করছি ভালো লাগবে।


ভোরের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং:

IMG_20230922_113309.jpg
Device-OPPO-A15


ভোরের প্রকৃতি দেখতে অনেক সুন্দর। প্রকৃতির সেই অপরূপ সৌন্দর্য হয়তো রং তুলি ছোঁয়ায় তুলে ধরা সম্ভব নয়। তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় ভোরের প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছি। যখন সূর্য উঠে তখন চারপাশের রক্তিম আভা তৈরি হয়। সূর্যের এই সৌন্দর্য আর প্রকৃতির সৌন্দর্য দেখতে ভালো লাগে। তাইতো আমি ভোরের সেই দৃশ্য ফুটিয়ে তোলার জন্য এই পেইন্টিং করার চেষ্টা করেছি। প্রকৃতির অপরূপ সৌন্দর্য হয়তো সেভাবে উপভোগ করা হয় না। তবে প্রকৃতির সৌন্দর্য রং তুলির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেওয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20230919105642.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230919110131.jpg
Device-OPPO-A15
IMG20230919110213.jpg
Device-OPPO-A15


ভোরের প্রকৃতির পেইন্টিং করার জন্য প্রথমে আমি সুন্দর করে আকাশের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য হালকা কমলা রঙের ব্যবহার করেছি এবং রক্তিম আভা তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230919110507.jpg
Device-OPPO-A15
IMG20230919110811.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে হালকা হলুদ রঙের ব্যবহার করেছি এবং প্রকৃতি সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20230919110926.jpg
Device-OPPO-A15
IMG20230919112954.jpg
Device-OPPO-A15


এবার প্রকৃতির সেই সৌন্দর্য আরো বাড়িয়ে তোলার জন্য সুন্দরভাবে আরো কিছু অংশের পেইন্টিং করে নিয়েছি। এরপর পেন্সিল দিয়ে এঁকে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20230919113122.jpg
Device-OPPO-A15
IMG20230919113742.jpg
Device-OPPO-A15


পেন্সিল দিয়ে আঁকা হয়ে গেলে এবার কালো রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230919113844.jpg
Device-OPPO-A15
IMG20230919114044.jpg
Device-OPPO-A15


এবার গাছপালাগুলো আরো সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20230919114135.jpg
Device-OPPO-A15
IMG20230919114253.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আরো কিছু গাছপালা অঙ্কন করেছি এবং প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230919114452.jpg
Device-OPPO-A15
IMG_20230922_134536.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে নিচের দিকে সুন্দর করে গাছের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এবং সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230922_113154.jpg
Device-OPPO-A15


প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে ভালো লাগে। বিশেষ করে ভোরের প্রকৃতি দেখতে বেশি সুন্দর। ভোরের প্রকৃতি দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। তাইতো রং তুলির ছোঁয়ায় ভোরের প্রকৃতির সৌন্দর্য সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। তবে প্রকৃতির এই সৌন্দর্য সবার মাঝে উপস্থাপন করতে পেরে আমার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপু আপনি বেশ সুন্দর একটি আর্ট পোস্ট করেছেন। আপনি ভোরের প্রাকৃতিক নিয়ে যে আর্ট তৈরি করেছেন এটি দেখতে বেশ ভালো লাগছে। এই পেইন্টিং তৈরির প্রতিটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এর পাশাপাশি সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ভোরের প্রকৃতির পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। চেষ্টা করেছি প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

ভোরের প্রাকৃতিক দৃশ্যের বেশ সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু। আপনার হাতে তৈরি করা দৃশ্যটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে। এমনিতেও আপনি মাঝে মাঝে বেশি সুন্দর সুন্দর পোস্ট তৈরি করেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি চেষ্টা করেছি ভোরের প্রকৃতি সুন্দরভাবে পেইন্টিং এর মাধ্যমে উপস্থাপন করার জন্য। আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 last year 

আপনি খুব সুন্দর ভোরের প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনারা আর্টৈর কালার কম্বিনেশন খুব ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝেই শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি চেষ্টা করেছি ভোরের প্রাকৃতিক সৌন্দর্য সবার মাঝে শেয়ার করার জন্য। দেখতে আপনার কাছে সুন্দর লেগেছে জেনে অনেক ভালো লাগলো। কালার কম্বিনেশন সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপু।

 last year 

সত্যি বলতে ভোরের প্রকৃতি যে কতটা সুন্দর সেটা আমরা অনেকেই হয়তোবা সকালবেলা উপভোগ করতে পারি আবার অনেকেই সকালবেলা উপভোগ করতে পারি না। আপনার এই অংকন দেখলে বোঝা যায় যে আসলে ভোরের প্রকৃতি উপভোগ করাটা কতটা রোমাঞ্চকর। শীতকালীন সময়ে আমরা এরকম দৃশ্য বরাবরই দেখি খেজুর গাছের নিচে। এত সুন্দর একটি ভোরের প্রকৃতির দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাইয়া ভোরের প্রকৃতি এতটা সুন্দর হয় এটা অনেকেই জানেনা। আসলে সকালবেলার সৌন্দর্য উপভোগ করতে গেলে অনেক ভোরে উঠতে হয়। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভোরের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি। কালার কম্বিনেশনটা আপনি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন , যা আমার অনেক বেশি ভালো লেগেছে। শীতকালে এরকম দৃশ্যগুলো একটু বেশি দেখা যায়। আপনার পেইন্টিং গুলো কিন্তু অনেক সুন্দর হয়। আপনি অনেক সময় দিয়ে এবং দক্ষতার সাথে এটা অঙ্কন করেছেন যা দেখেই বুঝতে পারছি। সত্যি আপু আপনার দক্ষতার প্রশংসা যত করবো ততই কম হবে।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্য দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। বিশেষ করে ভোরের প্রকৃতি দেখতে বেশি ভালো লাগে। তাই তো সেই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি আপু।

 last year 

আপনি যেটা অংকন করতে চেয়েছেন এই দৃশ‍্যটা শীতকালে গ্রামে দেখা যায়। তবে এইরকম সুন্দর দৃশ‍্য উপভোগ করতে গেলে আপনাকে অবশ‍্যই সকালের ঘুম ত‍্যাগ করতে হবে। বেশ চমৎকার করেছেন আর্টটা আপু। অনেক সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার ভোরের দৃশ‍্যের আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই দৃশ্যগুলো শীতকালে বেশি দেখা যায়। শীতকালের গ্রামীণ প্রকৃতি সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।

 last year 

ভোরের প্রাকৃতিক দৃশ্যটা আপনার পেইন্টিংয়ের মাধ্যমে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপু। শীতকালীন সকালের প্রাকৃতিক সৌন্দর্য ফুটে উঠেছে আপনার পেইন্টিং এর মধ্যে। পেইন্টিংটা অসাধারণ হয়েছে। পেইন্টিং টার উপস্থাপনা ও দারুন ছিল। ধন্যবাদ আপু সুন্দর এই পেইন্টিংটা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 last year 

শীতের সকালের সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপু। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 last year 

অসাধারণ একটি আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ভোরের প্রাকৃতিক দৃশ্য আর্ট খুবই চমৎকার লাগছে। আর্ট পোস্ট দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের আর্ট টি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার এই পেইন্টিং আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 last year 

ভোর বেলার দারুন একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অংকন করা চিত্রটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে এটা শীতকালীন কোন একটা দৃশ্য। কেননা লোকটা সকালবেলা খেজুর রস কাঁধে করে নিয়ে যাচ্ছে।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি ভোরবেলার সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য। শীতকালীন দৃশ্য সুন্দর করে উপস্থাপন করেছি। ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং গুলো সব সময় অনেক ভালো লাগে আমার কাছে। আজকের টাও কিন্তু খুব ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমার পেইন্টিং আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে খুশি হলাম আপু। আমিও চেষ্টা করি সব সময় নিজের ভালোলাগার পেইন্টিং গুলো সবার মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86