DIY-রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে সময় পেলে নতুন কিছু তৈরি করার চেষ্টা করি। আমার বাংলা ব্লগের প্রতি ভালোবাসা থেকে রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি:

IMG_20230911_153045.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে অনেক ভালো লাগে। তাইতো আমি রঙিন কাগজ দিয়ে মাঝে মাঝে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করি। রঙিন কাগজ দিয়ে আমার প্রিয় আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে। ওয়ালমেট তৈরি করে যখন ঘরে সাজিয়ে রেখেছি তখন দেখতে অনেক ভালো লেগেছে। ঘরের সৌন্দর্য যেন অনেক বেশি বেড়ে গিয়েছে। আমি আমার ভালোবাসার জায়গা থেকে আমার বাংলা ব্লগের সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আমার এই ওয়ালমেট সবার ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20230911142348.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230911142420.jpg
Device-OPPO-A15
IMG20230911142429.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে রঙিন কাগজ নিয়েছি। এরপর ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230911142452.jpg
Device-OPPO-A15
IMG20230911142613.jpg
Device-OPPO-A15


কাগজ ভাঁজ করা হয়ে গেলে এবার সুন্দর করে উপরের অংশে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। যাতে করে কেটে নিতে সুবিধা হয়। এবার কাটার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20230911142645.jpg
Device-OPPO-A15
IMG20230911142732.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে কাগজ সুন্দরভাবে কেটে ফুলের আকৃতি তৈরির জন্য প্রস্তুত করেছি।


ধাপ-৪

IMG20230911142809.jpg
Device-OPPO-A15
IMG20230911142850.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ গুলো দিয়ে সুন্দর করে ফুল তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে


ধাপ-৫

IMG20230911142904.jpg
Device-OPPO-A15
IMG20230911143124.jpg
Device-OPPO-A15


এবার ফুলগুলো সুন্দর করে প্রস্তুত করার চেষ্টা করেছি এবং আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। যাতে খুলে না যায়।


ধাপ-৬

IMG20230911143149.jpg
Device-OPPO-A15
IMG20230911143306.jpg
Device-OPPO-A15


এবার কালো রঙের ফুল তৈরি করার জন্য সুন্দর করে কাগজ ভাঁজ করে নিয়েছি এবং একই পদ্ধতি অনুযায়ী ফুল তৈরি করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230911143419.jpg
Device-OPPO-A15
IMG20230911143824.jpg
Device-OPPO-A15


এভাবে ওয়ালমেট তৈরি করার জন্য প্রয়োজনীয় কিছু ফুল সুন্দর করে প্রস্তুত করেছি। এরপর ওয়ালমেটটি সুন্দর করে উপস্থাপন করার জন্য একটি সাদা রংয়ের কাগজ কেটে নিয়েছি।


ধাপ-৮

IMG20230911143934.jpg
Device-OPPO-A15
IMG20230911144230.jpg
Device-OPPO-A15


এবার কলম দিয়ে সুন্দর করে আমার বাংলা ব্লগ লিখাটি লিখে নিয়েছি। যাতে করে ওয়ালমেট দেখতে ভালো লাগে।


ধাপ-৯

IMG20230911144427.jpg
Device-OPPO-A15
IMG20230911144517.jpg
Device-OPPO-A15


এবার এই ওয়ালমেটের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলার জন্য সুন্দর করে পাতা তৈরি করার চেষ্টা করেছি। এজন্য প্রথমে সবুজ রঙের কাগজ নিয়েছি এবং পেন্সিল দিয়ে এঁকে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-১০

IMG20230911144619.jpg
Device-OPPO-A15
IMG20230911144850.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কেটে কেটে পাতা গুলো তৈরি করার চেষ্টা করেছি যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-১১

IMG20230911144914.jpg
Device-OPPO-A15
IMG20230911145019.jpg
Device-OPPO-A15


এবার পাতাগুলো সুন্দর করার জন্য কালো কলমের ব্যবহার করেছি এবং সবগুলো অংশ সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20230911145254.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে ফুলগুলো সেটিং করে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে ওয়ালমেট দেখতে সুন্দর হয়।


উপস্থাপনা:

ei_1694579401353-removebg-preview.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। "আমার বাংলা ব্লগ" লেখাটি আকর্ষণীয় গড়ে তুলতে এবং এই ওয়ালমেটের সৌন্দর্য বৃদ্ধি করতে বেশ কিছু ফুল এবং লতা পাতার ব্যবহার করেছি। যাতে করে আমার তৈরি করা ওয়ালমেট দেখতে ভালো লাগে। আশা করছি আমার তৈরি করা ওয়ালমেট আপনাদের সবার কাছে ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় লাগলো দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। কাগজ ব্যবহার করে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট টি দেখতে খুব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় লাগে। আর দেখতেও ভালো লাগে। তাইতো আমিও সুন্দর করে ওয়ালমেট তৈরি করে উপস্থাপন করেছি আপু।

 last year 

আপু রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে আমার বাংলাব্লগ এর ওয়ালেট পেপার তৈরি করেছেন। কালারটা বেশ মানিয়েছে। আমার কাছে আপনার তৈরি কাগজের এই ডাই টি খুবই ভলো লেগেছে। ধন্যবাদ আপু এমন একটি ওয়ালেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর করে ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য। কালার আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করেছেন আপু। ওয়ালমেট তৈরি ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই তো এই সুন্দর ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু।

 last year 

আমার বাংলা ব্লগের ওয়ালমেট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে এধরনের কাজ গুলো দেখলে এতো বেশি ভালো লাগে যে আপনাকে বলে বোঝাতে পারবো না। আমার বাংলা ব্লগ লেখা এবং চমৎকার ফুল গুলো ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আমার বানানো ওয়ালমেট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই খুশি হয়েছি। এই ধরনের কাজগুলো আপনার ভালোলাগে জেনে অনেক ভালো লাগল ভাইয়া। চেষ্টা করেছি সুন্দর করে ফুলগুলো দিয়ে ওয়ালমেট তৈরি করে সাজিয়ে তোলার জন্য।

 last year 

আপনি রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করেছেন। খুব অসাধারণ হয়েছে। রঙ্গিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। এতো চমৎকার ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার ভালো লাগে। আমার তৈরি করা ওয়ালমেট আপনার ভালো লেগেছে জেনে অনুপ্রেরণা পেলাম ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করেছেন দেখতে বেশ সুন্দর লাগছে। ফুল পাতা সবমিলিয়ে দারুন একটি সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আপনার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। আপনার এরকম ওয়ালমেট গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আজকের টাও খুব ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই তো সুন্দর ভাবে এই ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু। অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আমার কাছে তো খুব ভালো লেগেছে আপনার তৈরি ওয়ালমেটটি।অসুস্থ অবস্থায় যে রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট বানিয়ে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর করে ওয়ালমেটটি সাজিয়ে তোলার জন্য। মাঝে মাঝে এই ধরনের কাজগুলো করতে ভালো লাগে আপু। অনেক অনেক ধন্যবাদ আপু মতামতের জন্য।

 last year 

আপনি প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন কিছু তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেন । প্রতিটা কাজই আমার কাছে খুবই ভালো লাগে‌। যেটা আপনার অনেক বড় দক্ষতা এবং ক্রিয়েটিভিটি নিজের চেষ্টা এবং পরিশ্রম । যেটা আপনার অনেক বড় সুফল আজকে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

প্রতি সপ্তাহে নতুন কিছু করার চেষ্টা করি। আর নতুন কিছু করতে আমার বেশ ভালো লাগে। আমার তৈরি করা ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে এবং নিজের সুন্দর মন্তব্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করেছেন দেখে ভালো লাগলো। এবং আপনার এই রঙিন কাগজে এই ওয়ালমেট তৈরিটি দারুন ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি রঙিন কাগজের ব্যবহার করে ওয়ালমেট তৈরি করার। আপনার কাছে দারুন লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89