ভ্রমণ-নদীর পাড়ে ভ্রমণ (পর্ব ৩)||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ভ্রমণ পোস্ট শেয়ার করতে যাচ্ছি। কাছে বা দূরে যে কোন জায়গায় ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। বেশ কিছুদিন আগে নদীর পাড়ে ভ্রমন করার সুযোগ হয়েছিল। সবাই মিলে নদীর পাড়ে ঘুরতে যেতে খুবই ভালো লেগেছিল। ইতোমধ্যেই নদীর পাড়ে ভ্রমণের কিছু পোস্ট শেয়ার করেছি। আর আজকে নতুন একটি পর্ব নিয়ে হাজির হয়েছি। আশা করছি সবার ভালো লাগবে।


নদীর পাড়ে ভ্রমণ (পর্ব ৩):

IMG_20240817_221028.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের প্রকৃতি মানেই নদীর পানিতে ভেসে বেড়ানো নৌকা কিংবা ছোট ছোট নৌকার সৌন্দর্য। নদীর পাড়ে গেলেই এরকম দৃশ্য অনেক দেখা যায়। নদীর পাড়ে ঘোরাঘুরি করছিলাম আর প্রকৃতির সৌন্দর্য উপভোগ করছিলাম। সেই সাথে নৌকার সৌন্দর্য দেখে আরো বেশি ভালো লেগেছে। মনে হয়েছিল যেন নদীর পানি গুলো যেমন বেড়ে সৌন্দর্য বাড়িয়ে তুলেছে তেমনি ভাসমান নৌকা গুলো নদীর সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। সেই সময়টাতে নদীর পাড়ের সৌন্দর্য উপভোগ করতে আরো বেশি ভালো লেগেছে।


IMG_20240817_215839.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। যতদূর চোখ যায় তত দূর শুধু পানি আর পানি। বর্ষার মৌসুমে নদীর পাড়ের সৌন্দর্য আরো দ্বিগুণ বেড়ে যায়। আর এই সময় নদীতে অনেক পানি দেখতে পাওয়া যায়। নদীর পানি বাড়ার সাথে সাথেই নদীর সৌন্দর্য নতুন ভাবে বেড়ে যায় এবং নদীর এই সুন্দর প্রকৃতি দেখতে খুবই ভালো লাগে। আমিও অনেক সুন্দর ভাবে সময়টা উপভোগ করেছি এবং নদীর পাড়ের দৃশ্য দেখেছি।


IMG_20240817_220015.jpg
Device-OPPO-A15
Location


এরকম সুন্দর কোন জায়গায় গেলে সত্যিই মন ভালো হয়ে যায়। নদীর পাড়ের খোলা হাওয়া আর চারপাশের প্রকৃতি সবকিছু মিলিয়ে সময়টা দারুন ভাবে কেটে যায়। আমরা সবাই মিলে যেহেতু নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম তাই আমাদের সময় অনেক ভালো কেটেছে। চারপাশের প্রকৃতি দেখেছি আর সৌন্দর্য উপভোগ করেছি। এই সৌন্দর্য আসলে বর্ণনা করার মত নয়। সময়টা যেমন দারুন কেটেছে তেমনি সবাই অনেক আনন্দ করেছি।


IMG_20240817_215913.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের গাছপালা এবং নদীর পানি সব কিছুর সৌন্দর্য যেন আরও বাড়িয়ে তোলে। দূর-দূরান্তের বিভিন্ন অঞ্চলগুলো দেখতেও ভালো লাগে। নদীর পানি যখন অনেক দূর পর্যন্ত ছড়িয়ে পরে তখন নদীর সৌন্দর্য দ্বিগুণ হয়ে যায়। আর এই সময় যেহেতু বর্ষাকাল তাই নদীর পানি অনেক বেড়ে গেছে। এই সময় নদীর পাড়ে ঘুরতে গেলে বেশি ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার সুযোগ হয়। আর সুন্দর প্রকৃতি দুচোখ ভরে দেখার সুযোগ হয়।


IMG_20240817_221410.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের মানুষের জীবনযাত্রা থেকে শুরু করে চারপাশের প্রকৃতি বেশ ভালোভাবেই উপভোগ করা যায়। সহজ সরল মানুষগুলোর জীবনযাত্রা দেখতে খুবই ভালো লাগে। আর গ্রামীন প্রকৃতির চিত্রগুলো দেখতে অনেক ভালো লাগে। সময়টা ভালোভাবেই উপভোগ করা যায়। আমরা সবাই মিলে যেহেতু অনেকটা সময় সেখানে ছিলাম তাই অনেক সুন্দর সময় কাটানোর চেষ্টা করেছি। আসলে এরকম সুন্দর সময় কাটানোর সুযোগ খুব একটা হয় না। তবে সেদিন যেহেতু সবাই মিলে সেখানে গিয়েছিলাম তাই অনেক সুন্দর সময় কাটিয়েছি।


নদীর পাড়ে ভ্রমণের এবারের পর্বটি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আবারও নতুন কোন পর্ব নিয়ে হাজির হবো।আশা করছি নদীর পাড়ে ভ্রমণের এবারের পর্ব সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 last month 

নদীর পাড়ে ভ্রমণ করার মজাই আলাদা।আসলে বৃষ্টির দিনে নৌকায় চড়তে বিশেষ করে বেশি ভালো লাগে।শীতল হাওয়ায় আলাদা ধরনের তৃপ্তি পাওয়া যায় মনে, যাইহোক আপনারা দারুণ সময় পার করেছিলেন নদীর পাড়ে আশা করি।আর ছবিগুলো সুন্দর ছিল আপু,ধন্যবাদ আপনাকে।

 last month 

সত্যি আপু নদীর পাড়ে ভ্রমণ করার মজাই আলাদা। আর যদি নদীর পানি বেশি হয় তাহলে দেখতে আরো বেশি ভালো লাগে।

 last month 

আমারও খুব ইচ্ছে হয় এভাবে নদীর পাড়ে ঘুরে বেড়ায়। কারণ প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য উপভোগ করতে আমি খুব পছন্দ করি। তেমন একটা সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। আপনার এই পোস্ট দেখে খুব ভালো লাগলো।

 last month 

এভাবে নদীর পাড়ে ঘুরতে গেলে সত্যি অনেক ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা যায়। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last month 

নদীর পাড়ে ভ্রমণ করলে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর জায়গায় ভ্রমণ করেছেন। নৌকা ভ্রমণের দৃশ্য দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

 last month 

নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। আমিও অনেক সুন্দর সময় কাটিয়েছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

 last month 

নৌকা এবং নদী আমার কাছে ভীষণ ভালো লাগে। মনের প্রশান্তির খোঁজে নদীর পাড়ে গিয়ে সময় কাটাতে ভীষণ ভালোবাসি। চমৎকার একটি পোস্ট উপহার দিয়েছেন। এধরনের পোস্ট গুলো সব সময়ই ভালো লাগে ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

নৌকা এবং নদী আমার কাছেও বেশ ভালো লাগে ভাইয়া। আপনার কাছে ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

নদীর পাড়ে গেলে এমনিতেই খুব সুন্দর মুহূর্ত কাটানো যায়। আর অনেক জন মিলে গেলে তো আরো বেশি ভালো লাগে। আপনি তো দেখছি নদীর পাড়ে অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আমার কাছে নদীর এবং নদীর আশেপাশের সৌন্দর্য দেখতে অনেক ভালো লেগেছে। নদীর পাড়ে গিয়ে নৌকায় না উঠলে আমার কাছে ভালো লাগে না। নৌকায় উঠলে নদীর সৌন্দর্যটা আরো ভালোভাবে উপভোগ করা যায়। আপনার নদীর পাড়ে ভ্রমণ করার মুহূর্তটা খুব ভালোভাবে উপভোগ করলাম।

 last month 

সত্যি আপু নদীর পাড়ে অনেক সুন্দর সময় কাটানো যায় আর আমরা যেহেতু সবাই মিলে গিয়েছিলাম তাই অনেক সুন্দর সময় কাটিয়েছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নদীর পাড় ভ্রমণের তৃতীয় পর্ব। আপনার লেখা পোস্টটি পড়ে সত্যি আমার কাছে বেশ ভালো লাগলো। আসলে প্রকৃতির মাঝে এরকম সুন্দর সময় অতিবাহিত করতে প্রত্যেকটা মানুষের কাছে ভালো লাগে। নদীর পাড়ের মানুষের জীবনযাত্রা থেকে সবকিছুই আপনারা বেশ দারুণভাবে উপভোগ করেছেন। এত সুন্দর ভাবে পোস্টটি গুছিয়ে লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া নদীর পাড়ের সৌন্দর্য অনেক ভালো লাগে। তাই পর্ব আকারে শেয়ার করার চেষ্টা করে যাচ্ছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

নদী পানি প্রকৃতি এগুলো সবসময় আমাকে টানে। এখানে দেখা যায় বর্ষার পানি নতুন এসেছে। সবাই নৌকা নিয়ে ব্যস্ত। নদীর পাড় ঘুরে ভালোই ফটোগ্রাফি করেছেন। সেই সাথে দারুন অনুভূতি ছিল। ধন্যবাদ।

 last month 

নদীর পানি যখন বেড়ে যায় তখন দেখতে অনেক ভালো লাগে ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য দেখতে আমারও ভীষণ ভালো লাগে। শুধু মন চায় নদীর পারের প্রকৃতির মাঝে হারিয়ে যাই। আজ আপনার নদীর পারের দৃশ্যগুলো দেখে খুব যেতে ইচ্ছে করছে। দেখে মনে হচ্ছে খুব সুন্দর একটি জায়গা। এটা কোথায় আপু? এইরকম সুন্দর জায়গায় কিছুক্ষন বসে থাকলেও মন আর শরীর দুটোই ভালো থাকে।

 last month 

সত্যি আপু নদীর পাড়ের সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। এই জায়গাটি আমাদের গ্রামের বাসার খুবই কাছে অবস্থিত। তাই মাঝে মাঝে যাওয়া হয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62926.06
ETH 2580.90
USDT 1.00
SBD 2.78