ফটোগ্রাফি:চেনা অচেনা কিছু ফুলের ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে ভালো লাগে। তবে খুব একটা বাহিরে যাওয়া হয় না তাইতো ফটোগ্রাফি করাও হয় না। যখন মাঝে মাঝে বাইরে যাই তখন সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। তেমনি আজকে আমি চেনা অচেনা কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।


চেনা অচেনা কিছু ফুলের ফটোগ্রাফি:

IMG20221018130138.jpg
Device-OPPO-A15
Location
IMG20221018130050.jpg
Device-OPPO-A15
Location


ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফির সৌন্দর্য দেখতে ভালো লাগে। যদিও ভালো ফটোগ্রাফি করতে পারিনা তবে সুন্দর কিছু দেখলেই মন চায় ফটোগ্রাফি করতে। যেমন ফুলের প্রতি ভালো লাগা সবারই আছে। ফুল পছন্দ করে না এমন মানুষ অনেক কম আছে। আসলে ফুল দেখলেই মন চায় কাছে গিয়ে আরো ভালোভাবে দেখতে। তেমনি আমি যখন এই সুন্দর ফুলগুলো দেখেছি। আমার তো দারুণ লেগেছে। লাল টকটকে গোলাপ ফুলের সৌন্দর্য যেন আমাকে মুগ্ধ করেছে সত্যি বলতে দোকানে সাজানো এই গোলাপ ফুল গুলো দেখে আমার ভীষণ ভালো লেগেছে।


IMG20221018130100.jpg
Device-OPPO-A15
Location
IMG20221018130055_01.jpg
Device-OPPO-A15
Location


রজনীগন্ধা ফুল পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। রজনীগন্ধা ফুল সবার মনে জায়গা করে নিয়েছে। সাদা রঙের রজনীগন্ধা আমার বেশি ভালো লাগে। তবে আজকাল বিভিন্ন রঙের রজনীগন্ধা ফুল দেখতে পাওয়া যায়। সাদা রংয়ের ফুল গুলোর প্রতি আমার আলাদা রকমের মায়া আছে। তাই তো এই সুন্দর রজনীগন্ধা ফুল সাজানো দেখে ঝটপট ফটোগ্রাফি করে নিয়েছি এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG20221029163058.jpg
Device-OPPO-A15
Location
IMG20221029163150.jpg
Device-OPPO-A15
Location


হঠাৎ করে আজকে যখন বাহিরে একটু হাঁটাহাঁটি করছিলাম তখন ঘাসফুল দেখে কেন জানি মন চাইলো ফটোগ্রাফি করতে। তাই তো এই সুন্দর নাম না জানা ঘাসফুলের ফটোগ্রাফি করেছি। ফুলটি দেখতে কিন্তু দারুণ লেগেছিল। হলুদ রঙের এই ফুলটি দিয়ে ছোটবেলায় অনেক খেলতাম। আমি তো ছোটবেলায় মাঝে মাঝেই ফুলগুলো রান্না করে ফেলতাম😅। সত্যিই ছোটবেলার স্মৃতিগুলো এখনো মনে পড়ে।


IMG20221029162921.jpg
Device-OPPO-A15
Location


বেগুনী রঙের ফুলের মাঝে কেন জানি অদ্ভুত রকমের জাদু আছে। ছোট্ট এক ঘাসফুল দেখতে এতটাই মিষ্টি লাগছিল দেখে ফটোগ্রাফি না করে থাকতে পারলাম না। আসলে সবুজ ঘাসের মাঝে ফুটে থাকা ছোট্ট এই বেগুনী রঙের ফুল দূর থেকে দেখে মনে হচ্ছিল যেন অপরূপ সৌন্দর্য এসে সেখানে ধরা দিয়েছে। আসলে ছোট এই ফুলটির ফটোগ্রাফি খুব ভালোভাবে করতে পারিনি। তবে বাস্তবে দেখতে কিন্তু দারুন লাগছিল। নাম না জানা এই ছোট্ট ঘাসফুলটি দারুন ছিল দেখতে।


IMG20221018130041.jpg
Device-OPPO-A15
Location
IMG20221018130106.jpg
Device-OPPO-A15
Location


সাদা গোলাপ আমার ভীষণ প্রিয়। ভালোলাগা থেকে এবং মনের আবেগ থেকেই সাদা গোলাপের ফটোগ্রাফি করেছি। হয়তো সবার কাছে লাল গোলাপ প্রিয়। কিন্তু আমার কাছে কেন জানি সাদা গোলাপ বেশি ভালো লাগে। সাদা গোলাপ দেখলেই আর নিজেকে ঠিক রাখতে পারি না। একটুখানি ছুঁয়ে দেই। কিংবা ফটোগ্রাফি করি। সত্যি কথা বলতে সাদা গোলাপের প্রতি আমার অদ্ভুত এক মায়া কাজ করে। তাই তো এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছি। এছাড়া সাজিয়ে রাখা হলুদ গাঁদা ফুল এবং সুন্দর ফুলের তোড়া দেখতে সুন্দর লাগছিল তাই তো ফটোগ্রাফি করেছি। আশা করছি আমার শেয়ার করা বিভিন্ন নাম না জানা ও নাম জানা ফুলের ফটোগ্রাফি গুলো সকলের ভালো লাগবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

আপু আপনার মত সাদা গোলাপ আমারও ভীষণ পছন্দ। আপনার চমৎকার চেনা-অচেনা ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। তবে আমার কাছে ঘাসফুলের ছবিগুলো অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।♥♥

 2 years ago 

সাদা গোলাপ আপনিও পছন্দ করেন জেনে ভালো লাগলো। সাদা গোলাপ আমারও খুবই প্রিয়। নাম না জানা ঘাসফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ ৷ সত্যি বলতে ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে ই নাই ৷ সাদা গোলাপ গাধাঁ ফুল রজনীগন্ধা সব মিলে প্রতিটি ফটোগ্রাফি ছিল দেখার মতো ৷ ভালো লাগলো আপু ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসাধারণ হয়েছে জেনে ভালো লাগলো। ফুল ভালোবাসে না এমন মানুষ খুবই কম আছে। ফুলের সৌন্দর্য দেখলে হৃদয় জুড়িয়ে যায়। গাঁদা ফুল এবং রজনীগন্ধা ফুল আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

অনেকগুলো গোলাপ একসঙ্গে দেখতে পেয়ে মনটা একদম ভরে গেল। চেনা অচেনা কিছু ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। প্রত্যেকটি ফুলের ছবি এতটা ভাল এসেছে এবং কালার গুলা খুব সুন্দর লেগেছে। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপু অনেকগুলো ফুল একসাথে দেখে হৃদয় ভরে গেছে। আসলে এত সুন্দর ফুল গুলো যখন দেখেছি তখন আমার ভীষণ ভালো লেগেছে। তাই তো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরলাম।

 2 years ago 

সত্যি বলেছেন আপু লাল টকটকে গোলাপ ফুলের সৌন্দর্য যেন মুগ্ধ করার মতো।রজনীগন্ধা ফুল যত কালারের হোক না কেনো সাদাটাই বেশি সুন্দর লাগে। সত্যি আপু সাদা গোলাপ দেখলেই আর নিজেকে ঠিক রাখতে পারা যায় না। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যিই আপু লাল গোলাপ ফুলের টকটকে রং আমার ভীষণ ভালো লেগেছে। যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। আর রজনীগন্ধা ফুল বিভিন্ন কালারের হলেও সাদা রজনীগন্ধা দেখতে বেশি ভালো লাগে।

 2 years ago 

সত্যি বলতে ফটোগ্রাফি করতে হলে অবশ্যই বাইরে যেতে হবে। আর আপনি যেহেতু বাইরে তেমন একটা যান না, যার কারণে ফটোগ্রাফি করাটা আসলে অনেক কষ্টসাধ্য। যাইহোক আজকে চেনা অচেনা কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন তার মধ্যে কিছু বন্যফুলও রয়েছে। আর গোলাপ ফুল গুলো বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

জ্বী ভাইয়া ফটোগ্রাফি করতে গেলে অবশ্যই বাইরে যেতে হবে। আর যেহেতু বাইরে খুব একটা যাওয়া হয় না তাই খুব একটা ফটোগ্রাফিও করা হয় না। গোলাপ ফুল গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আর অচেনা বুনো ফুল গুলো সত্যি অনেক সুন্দর ছিল দেখতে।

 2 years ago 

আপু আপনি চেনা অচেনা অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার সব গুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সাদা গোলাপের ফটগ্রাফি। কারণ সাদা গোলাপ আমার খুব পছন্দের ফুল। সাদা গোলাপের গান অনেক সুন্দর, যাকে বলা হয় গন্ধরাজ। তাছাড়া সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সাদা গোলাপ আমারও খুবই প্রিয়। তাই তো এই ফটোগ্রাফি শেয়ার করেছি। সত্যি আপু সাদা গোলাপ অনেক সুন্দর।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এটা আপনি ঠিক কথা বলেছেন টকটকে লাল রঙের গোলাপ ফুল এবং রজনীগন্ধা ফুল গুলো দেখলে আমাদের মন আনন্দে ভরে যায়। এছাড়াও আপনার শেয়ার করা গাঁদা ফুলের মালার ফটোগ্রাফিটি আমার কাছে দারুন লেগেছে।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। টকটকে লাল গোলাপ এবং রজনীগন্ধা ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আর সাজিয়ে রাখা গাঁদা ফুলের ডালা দেখতে সত্যি অনেক ভালো লাগছিল।

 2 years ago 

আমার কাছেও সাদা রঙের ফুল গুলো খুব বেশি ভালো লাগে। কারণ সাদা রঙ এর মধ্যে যেন মায়া লুকিয়ে থাকে, তবে সেটা সব সময় ফুলের ক্ষেত্রেই ভালো লাগে। আর আজকে আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি খুব দারুণ হয়েছে। বিশেষ করে লাল গোলাপ গুলো দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

সত্যি আপু সাদা রঙের মাঝে কেন জানি অদ্ভুত রকমের মায়া লুকিয়ে থাকে। তাই তো সাদা ফুলের প্রতি আমার অনেক ভালোলাগা রয়েছে। আপনিও সাদা ফুল পছন্দ করেন জেনে ভালো লাগলো আপু। আর লাল গোলাপের সৌন্দর্য দেখলে সবাই মুগ্ধ হয়ে যায়।

 2 years ago 

রজনীগন্ধা এবং গোলাপ যেখানে থাকবে, সেখানে সুগন্ধে ভরে যাবে।মনে হয় যেনো কোন মিষ্টি আতর ছড়ানো হয়েছে।ব্যক্তিগতভাবে আমার কাছে রজনীগন্ধা, জুঁই, বেলী,বকুলগোলাপ এই ফুলগুলোর গন্ধ খুব আকর্ষণীয় লাগে।তুমি যেফুলের মেলা দেখালে, তা খুব ভালো লাগলো
এক কথায় চোখ জুড়িয়া গেলো। কিছু জংলি ফুলও আছে দেখছি। তবে অনেক জংলি ফুলই বেশ সুন্দর হয়।

 2 years ago 

সত্যি আপু রজনীগন্ধা আর গোলাপ যেখানে থাকে সেখানে সুগন্ধে ভরে যায়। আর সৌন্দর্য সবার মাঝে মিলিয়ে দেয়। আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সত্যি আপু আমাদের চলার পথে আমরা অনেক জংলি ফুল গুলো দেখতে তাই। যেগুলো অন্যান্য ফুলের থেকে সৌন্দর্যের দিক থেকে কোন অংশে কম নয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64