কবিতা আবৃত্তি || অমন আড়াল দিয়ে লুকিয়ে গেলে (রবীন্দ্রনাথ ঠাকুর)

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি কবিতা আবৃত্তি শেয়ার করতে যাচ্ছি আপনাদের সাথে। কবিতা পড়তে এবং আবৃত্তি করতে আমার ভীষণ ভালো লাগে। একসময় বিভিন্ন ধরনের কবিতা পড়া হতো। তবে এখন আমাদের কমিউনিটির অনেকের কবিতাই পড়া হয়। বিশেষ করে বড় দাদা এবং ছোট দাদার কবিতা বেশি পড়া হয়। যদিও বড় দাদা নিয়মিত কবিতা শেয়ার করেন না। তবে ছোট দাদার কবিতা নিয়মিত পড়া হয়।



thumbnail-1700805640278.png

কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


যাইহোক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় সব কবিতা আমার খুব ভালো লাগে। বিশেষ করে প্রেমের কবিতা গুলো আমার সবচেয়ে বেশি ভালো লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের অমন আড়াল দিয়ে লুকিয়ে গেলে কবিতাটি আমার খুব পছন্দ। এই কবিতাটি পড়লে মনের মধ্যে অন্য রকম ভালো লাগা কাজ করে। তাই আমি "অমন আড়াল দিয়ে লুকিয়ে গেলে" কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। আমার কবিতা আবৃত্তি কেমন হয়েছে, সেটা আপনারা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যাইহোক আমি কবিতা আবৃত্তির লিংক নিচে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

কবিতার নাম : অমন আড়াল দিয়ে লুকিয়ে গেলে
কবি : রবীন্দ্রনাথ ঠাকুর
কবিতা আবৃত্তি : @mohinahmed



কবিতার লাইনগুলো নিম্নরূপ :

অমন আড়াল দিয়ে লুকিয়ে গেলে
চলবে না।
এবার হৃদয় মাঝে লুকিয়ে বোসো,
কেউ জানবে না, কেউ বলবে না।
বিশ্বে তোমার লুকোচুরি,
দেশ বিদেশে কতই ঘুরি -
এবার বলো আমার মনের কোণে
দেবে ধরা, ছলবে না।
আড়াল দিয়ে লুকিয়ে গেলে
চলবে না।
জানি আমার কঠিন হৃদয়
চরণ রাখার যোগ্য সে নয় -
সখা, তোমার হাওয়া লাগলে হিয়ায়
তবু কি প্রাণ গলবে না।
না হয় আমার নাই সাধনা,
ঝরলে তোমার কৃপার কণা
তখন নিমেষে কি ফুটবে না ফুল
চকিতে ফল ফলবে না।
আড়াল দিয়ে লুকিয়ে গেলে
চলবে না।

সোর্স



কবিতা আবৃত্তির লিংক👇👇

ইনশট অ্যাপ দিয়ে এডিট করা হয়েছে

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা আবৃত্তি
আবৃত্তি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৪.১১.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 9 months ago 
 9 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা গুলো বরাবরই আমার কাছে অনেকে পছন্দের। আপনার কন্ঠে কবিতাটি আবৃতি অনেক সুন্দর লাগছে শুনতে। কবিতার মাঝে অন্যরকম একটা অনুভূতি পাওয়া যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার কন্ঠে আবৃত্তি শুনে আপনার অনেক ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

সত্য কথা বলতে কি জানেন ভাইয়া? আপনাকে দেখে আমি কবিতা আবৃতি করা অনুপ্রেরণা পেয়েছিলাম। আপনি আমার আইডল 💗।ভালো কাজ করার অনুপ্রেরণা পেয়েছিলাম আপনাকে দেখেই অনেকদিন পর।এইতো ক'দিনের মধ্যেই আপনার সাথে হয়তো বা একটু হলেও সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে। পোষ্টের কথায় আসা যাক। আপনি দারুন ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন এবং আপনার আবৃত্তি আমার বরাবর ভীষণ ভালো লাগে। অবশ্যই ভালো হয়েছে ভাইয়া এবং আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন শুরু থেকে শেষ পর্যন্ত। ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনি আমাকে দেখে কবিতা আবৃত্তি করার অনুপ্রেরণা পেয়েছিলেন,জেনে ভীষণ ভালো লাগলো ভাই। আমরা সবাই এক পরিবারের সদস্য, তাই সবাই মিলেমিশে একসাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনার মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

প্রেমের কবিতাগুলো পড়তে ভালোই লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা তো অনবদ্য! কবিতার গভীরতাও অনেক। আপনি দারুণ আবৃত্তি করেছেন। বরাবরের মতোই ভালো হয়েছে 🍃

 9 months ago 

আমার আবৃত্তি শুনে বরাবরের মতো এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সবসময়।

 9 months ago 

বড় দাদা এবং ছোট দাদার কবিতা আমারও পড়া হয়। তাদের কবিতা এমনিতেই অনেক অনেক ভালো লাগে পড়তে। এবং কি তাদের কবিতা পড়লে অনেক বেশি উৎসাহিত হই। রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক সুন্দর একটা কবিতা আবৃতি করেছেন আপনি আজকে। আপনার এই কবিতাটার আবৃতি শুনে মনটা ভরে গিয়েছে আমার। আশা করছি আপনি পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর কবিতা আবৃতি নিয়ে আমাদের মাঝে হাজির হবেন। সেই পর্যন্ত অপেক্ষায় থাকলাম।

 9 months ago 

আমার আবৃত্তি শুনে আপনার মনটা ভরে গিয়েছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম আপু। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59249.61
ETH 2526.11
USDT 1.00
SBD 2.46