ডিজিটাল আর্ট-২৬ ❝পাহাড়ের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট ❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

ডিজিটাল আর্টের মাধ্যমে আমি আজ আপনাদের মাঝে একটি পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য তুলে ধরার চেষ্টা করব।এতদিন আমি আপনাদের মাঝে বিভিন্ন ধরনের কার্টুন, পশুপাখির ডিজিটাল উপস্থাপন আর্ট করেছি।আজকে প্রথম প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট উপস্থাপন করতে যাচ্ছি।মাঝে মাঝে এরকম প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট উপস্থাপন করার।আমি যেভাবে এই পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছি সেসকল ধাপ এখন আপনাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।তো চলুন বন্ধুরা তাহলে শুরু করা যাক......


Picsart_22-08-01_17-45-25-729.png

ডিজিটাল আর্ট করতে আমার যা যা প্রয়োজন হয়েছেঃ

  • মোবাইল ফোন
  • Infinite Design Apps

ধাপ সমূহ👇

Project 5.png

Infinite Design Apps প্রবেশ করে প্রথমেই হোমপেজের এক পাশে ছোট্ট একটি ঘর আঁকলাম।

Project 5 (1).png

এরপর ঘরের উপর দিয়ে গাছপালা এবং একটি পাহাড় আঁকলাম ।

Project 5 (2).png

অন্যপাশে আরো কিছু গাছপালা ও আরো একটি পাহাড় আঁকলাম এবং মাঝখান দিয়ে একটি ঝরনা আঁকলাম।

Project 5 (3).png

এরপর পাহাড়ের গা ঘেঁষে আকাশে কিছু মেঘমালা আঁকলাম।

Project 5 (4).png

এরপর আকাশে কিছু উড়ন্ত পাখি রাখলাম। আর এরই মধ্য দিয়ে ডিজিটাল আর্টের প্রথমাংশ শেষ করলাম।

Project 5 (5).png

এবার কালার করার পালা। প্রথমেই ছোট্ট ঘরটি কালার করে সুন্দরভাবে সাজিয়ে তুললাম।

Project 5 (6).png

এরপর বাড়ির সামনের অংশটুকু এবং পাথরগুলো কালার করলাম।

Project 5 (7).png

এরপর গাছগুলোর সবুজ রঙের ফুটিয়ে তুললাম।

Project 5 (8).png

এবার পাহাড় দুটি কালার করলাম।

Project 5 (9).png

ঝরনা দিয়ে পানি প্রবাহিত হচ্ছে, এরকম দৃশ্য তুলে ধরার জন্য ঝর্নাতে আকাশী কালার করলাম।

Project 5 (10).png

পরিশেষে আকাশ এবং মেঘমালা কালার করার মধ্য দিয়ে পাহাড়ের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট শেষ করলাম।

আমি আজ আপনাদের মাঝে প্রথমবার এটি প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরলাম। পাহাড়ে প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝পাহাড়ের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল আর্ট এর মাধ্যমে তুলে ধরেছেন। খুবই সুন্দর হয়েছে চারপাশের পরিবেশ। আপনাকে অনেক ধন্যবাদ আর্ট টি শেয়ার করার জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

পাহাড়ের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট বেশ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। শুরু থেকে শেষ পর্যন্ত পুরো চিত্র অংকন আমি দেখেছি আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি পাহাড়ের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। ডিজিটাল আর্ট করার জন্য দক্ষতা প্রয়োজন হয় সেটা আপনার ভিতরে রয়েছে। আপনার উপস্থাপনা দারুন ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাহাড়ের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল অংকন অনেক সুন্দরভাবে এঁকেছেন। আপনার ডিজিটাল অংকন শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আমাদের মাঝে সুন্দরভাবে দেখিয়েছেন। অনেক ভালো লাগলো আপনার ডিজিটাল অংকন। ধন্যবাদ ভাই আপনাকে পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্টের মাধ্যমে দৃশ্য অংকন করেছেন। দৃশ্যটি আমার কাছে বেশ ভালো লেগেছে। পাহাড় নদী মিলে সব কিছু খুব সুন্দর ভাবে সাজিয়েছেন। কালার কম্বিনেশন টা বেশ ভালো লাগলো।

 2 years ago 

পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য দেখে ভীষণ ভালো লাগলো ভাই। আপনি খুব চমৎকারভাবে দৃশ্যটি আর্ট করেছেন। এত চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

পাহাড়ের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুবই সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। এছাড়াও আপনি ইনফিনিটি ডিজাইন অ্যাপ দিয়ে ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65628.71
ETH 2669.64
USDT 1.00
SBD 2.86