পর্ব-১ ❝রাস্তায় ভ্যান গাড়ির উপর থেকে তোলা ফুলের রেনডম ফটোগ্রাফি ❞ By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আর সকাল দশ টার দিক বাইরে চুল কাটতে গিয়েছিলাম।সকাল সকালেই চুল কাটতে গেলাম কারণ সেলুনে অনেক ভিড় থাকে।এত আগে যাওয়ার পরেও সেলুনে গিয়ে দেখি আমার সিরিয়াল ৫ নাম্বার। কি আর করার সেলুনের এক কোনায় অনেকক্ষণ বসে থাকলাম। বসে থাকতে থাকতে হঠাৎ করে বাইরে তাকিয়ে দেখি একটা ভ্যানের উপর একজন লোক নানা প্রজাতির ফুল গাছ বিক্রি করছে।তখন ফুল গাছগুলো দেখে আমি আর চুপ করে বসে থাকতে পারলাম না। চলে গেলাম ফুলগুলোর ফটোগ্রাফি করতে। সবগুলো ফুলের ছবি আমি সুন্দরভাবে তোলার চেষ্টা করলাম। আমি মোট সাত জাতের ফুলের ফটোগ্রাফি করেছিলাম।তবে আজ আপনাদের মাঝে ভিন্ন ভিন্ন তিনটি প্রজাতি ফুলের ফটোগ্রাফি তুলে ধরবো।অন্য একদিন বাকি চার প্রজাতির ফুলের ফটোগ্রাফি তুলে ধরব।তো চলুন আজকের ফটোগ্রাফি গুলো একবার দেখে আসুন।


লান্টানা ফুল

IMG_20220621_142325.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

লান্টানা ফুল মূলত আমেরিকা থেকে উৎপন্ন। তবে বর্তমানে বাংলাদেশে, ভারতসহ সর্বত্রই এই ফুল দেখা যায়।একেক দেশে এই ফুলের নাম একেক রকম। যেমন বাংলাদেশে লান্টানা ফুল নামে পরিচিত, আবার ভারতে পুটুস ফুল নামে পরিচিত। এর ফুলে নানারকম প্রজাপতি দেখা যায়।ফুলগুলো দেখতে খুবই সুন্দর, হালকা হলদে এবং লাল রঙের।

IMG_20220621_142230.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

মাধুরীলতা ফুল

IMG_20220621_141930.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

মাধুরীলতা ফুল গন্ধে যেমন ভরপুর দেখতেও তেমন সুন্দর।
৫ পাপড়ি বিশিষ্ট এই ফুল গুচ্ছবদ্ধ, সাদা-লাল-কমলা রঙে মেশানো।ফুলের রঙ সাদা থেকে ধীরে ধীরে বদল হয়। রঙের জন্যও এই ফুল খুব সুন্দর।বিশেষ করে গ্রীষ্ম এবং বর্ষাকালে এই ফুল বেশি দেখা যায়। তবে সারা বছরই কিছুদিন পর পর ফুল ফোটে।এজন্য মাধুরীলতাকে বারোমাসি ফুলও বলা হয়।

IMG_20220621_142020.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

ক্রাসন্দ্রা ফুল

IMG_20220621_142123.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

ক্রাসন্দ্রা ফুল একটি ছোট ঝোপঝাড় প্রজাতির। যা উচ্চতায় ৪৫/৫০ সেন্টিমিটার পর্যন্ত বৃদ্ধি পায়।ক্রাসন্দ্রা ভারতের স্থানীয় ফুল। তবে বর্তমানে বাংলাদেশে প্রচুর পরিমাণে পাওয়া যাচ্ছে।পাতাগুলো গাঢ় সবুজ এবং ফুলগুলো কমলা রঙের।যা দেখতে খুবই সুন্দর দেখা যায়।বসন্ত এবং গ্রীষ্মকালে ক্রাসন্দ্রা ফুল ফোটে।এই ফুলের কেমন সুগন্ধি নেই।

IMG_20220621_142525.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝রাস্তায় ভ্যান গাড়ির উপর থেকে তোলা ফুলের রেনডম ফটোগ্রাফি ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অভিজ্ঞ ফটোগ্রাফার না হলে এতো সুন্দর ফটোগ্রাফি ভ্যানের উপর থেকে করা কখনো সম্ভব হতো না।

 2 years ago 
 2 years ago 

খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হলাম । হৃদয় ছুঁয়ে গেলো এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভালই হলো সিরিয়াল থাকাই তো আপনি অপেক্ষা করছিলে। তাইতোভ্যান গাড়িটি দেখেছেন।

যাইহোক রাস্তার ভ্যান গাড়িটির ফুলগুলো অনেক সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে মাধুরি লতা ফুল একটু বেশিই ভালো লাগলো।

শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রাস্তায় বিক্রি করা ভ্যান গাড়িতে বিক্রি করা কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আর ফুলগুলো দেখতেও কিন্তু খুবই সুন্দর। ধন্যবাদ প্রিয় ভাই

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রাস্তায় ভ্যান গাড়ির উপর থেকে তোলা ফুলের রেনডম ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। মাধবীলতা ফুল আমি এই প্রথম দেখেছি। আপনি অনেক সুন্দর ভাবে ফুলগুলোর ফটোগ্রাফির সাথে খুবই সুন্দর বর্ণনা প্রদান করেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভ্যান গাড়ি থেকে তোলা ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি কিন্তু সুন্দর হয়েছে ভাইয়া। আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভাল লেগেছে ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

রাস্তায় ভ্যান গাড়ির উপর থেকে আপনি খুবই সুন্দর ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রাস্তায় চলার পথে ফটোগ্রাফি বাহ দারুন তো ফটোগ্রাফি গুলা কিন্তু খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে প্রথম তৃতীয় চতুর্থ এবং পঞ্চম নাম্বার ফটো ব্যাকগ্রাউন্ড সহ দেখতে অনেক সুন্দর লাগছে

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রাস্তায় ভ্যান গাড়ির উপর থেকে তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। আসলে ফুলের সৌন্দর্য্য উপভোগ করতে খুবই ভালো লাগে ।যেটা যেকোনোভাবেই উপভোগ করা হোক না কেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 63968.82
ETH 3136.80
USDT 1.00
SBD 4.28