সিরাজগঞ্জ শহর,রাজশাহী, বাংলাদেশ 🇧🇩 @mohamad786 [Beneficiaries @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।

আজ আমি আপনাদের সাথে আমার সিরাজগঞ্জ শহরের কিছু চিত্র ফলক তুলে ধরবো। এবং সিরাজগঞ্জ শহর সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য জানাবো। আশা করি আপনারা সবাই সম্পূর্ণ পোস্টটি দেখবেন । তো চলুন শুরু করা যাক।

ছবি-১👇

IMG_20211219_191208.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • বাংলাদেশের রাজশাহী বিভাগের একটি ক্ষুদ্রতম জেলার নাম সিরাজগঞ্জ। কতগুলো উপজেলা এবং অনেকগুলো ইউনিয়ন নিয়ে আমাদের এই সিরাজগঞ্জ জেলা। আমাদের এই সিরাজগঞ্জ জেলা সদর মোটামুটি অনেক বড়। আমাদের এই সিরাজগঞ্জ শহর ঘনবসতিপূর্ণ ।এই শহরে হাজার হাজার মানুষ বসবাস করে।সিরাজগঞ্জ জেলায় উপজেলা এবং অনেক বাইরের জেলা থেকে অনেক মানুষ এই শহরে বসবাস করে। কেউ এই শহরে বসবাস করে চাকরি করার জন্য। কেউবা শহরে বসবাস করে পড়াশোনা করার জন্য। এই শহরে শত শত বিল্ডিং রয়েছে। এবং সবগুলাতেই পরিবারসহ মানুষ বসবাস করছে। আপনেরা ছবিতে যে গম্বুজটি দেখতে পাচ্ছেন এটি আমাদের শহরের জামে মসজিদ। এই মসজিদে একত্রে পাঁচ হাজারের উপর মানুষ একসাথে সালাত আদায় করতে পারে। এই মসজিদ ছাড়াও সিরাজগঞ্জ শহরে আরো অসংখ্য মসজিদ রয়েছে।

ছবি-২👇

IMG_20211219_191045.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • আমাদের এই সিরাজগঞ্জ শহরের রাস্তাঘাট অনেক সুন্দর।এইসব রাস্তা শহরের ভেতরের অংশের রাস্তা।শহরের রাস্তা গুলো অনেক পরিস্কার পরিচ্ছন্ন থাকে। রাস্তার দুই ধারে শহরের অনেক বড় বড় বিল্ডিং স্থাপিত হয়েছে।

ছবি-৩👇

IMG_20211219_191102.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • ছবিটির বাম পাশে যে বিল্ডিংটি দেখতে পাচ্ছেন এটি সিরাজগঞ্জে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী কলেজ। এই শহরের সরকারি-বেসরকারি মিলে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। সিরাজগঞ্জ শহরে অনেকগুলো প্রাইমারি স্কুল রয়েছে। সিরাজগঞ্জ শহরে দশটি অধিকা সরকারি হাই স্কুল রয়েছে এবং অসংখ্য বেসরকারি হাই স্কুল রয়েছে। এছাড়াও সিরাজগঞ্জ শহরে বড় বড় চারটি সরকারি কলেজ রয়েছে । এরমধ্যে সিরাজগঞ্জ সরকারি কলেজ রাজশাহী বিভাগের মধ্যে অন্যতম একটি।

ছবি-৪👇

IMG_20211219_191147.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • আমাদের সিরাজগঞ্জ শহর ব্যস্ত শহর গুলোর মধ্যে একটি। এই শহরের রাস্তাঘাট সব সময় ব্যস্ত থাকে। রাস্তাঘাটে সব সয়ে মানুষ চলাফেরা করে। আমাদের সিরাজগঞ্জ শহরে অসংখ্য মার্কেট রয়েছে। শহরের মানুষ কেনাকাটা করার সাথে সাথে বাইরের জেলা থেকে অনেকেই এই শহরে কেনাকাটা করতে আসে।

ছবি-৫👇

IMG_20211219_191121.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ছবি-৬👇

IMG_20211219_191543.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • সিরাজগঞ্জ শহরে প্রচুর যানবাহন রয়েছে। যার মধ্যে রিস্কার সংখ্যা সবচেয়ে বেশি। শহরের রাস্তাঘাটের সবসময় বিসকা চলাফেরা করে। আমাদের শহরের রিস্কাওয়ালারা অনেক ভালো মানুষ।তারা সব সময় প্যাসেঞ্জারদের সাথে ভালো ব্যবহার করে।আমাদের সিরাজগঞ্জ শহরের রিকশাওয়ালাদের মামা বলে ডাকা হয় । এই শহরের দিনরাত ২৪ ঘণ্টা রাস্তায় রিসকা পাওয়া যায়।

  • [আমি আজকে আপনাদের মাঝে সিরাজগঞ্জ শহরের আংশিক কিছু দৃশ্য তুলে ধরেছি।পরবর্তী পোষ্টে আমি আমার সিরাজগঞ্জ শহরের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ছবি এবং বিস্তারিত কিছু কথা তুলে ধরব। সে সময় পর্যন্ত আপনারা সবাই আমার সঙ্গে থাকুন। ধন্যবাদ সবাইকে। ]

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰
  • 👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺সিরাজগঞ্জ শহরে প্রচুর যানবাহন রয়েছে

Sort:  
 3 years ago 

আমি সিরাজগঞ্জ শহরের নাম শুনেছি, কিন্তু কখনও যাওয়া হয়নি। কিন্তু আজকে আপনার পোষ্টের মাধ্যমে সেরাজগঞ্জ শহর পুরো ঘুরে এলাম। অসাধারন একটি শহর এবং কি আপনি যে বর্ণনা দিয়েছেন সিরাজগঞ্জ শহরের আর অজানা কিছু রইল না। খুবই সুন্দর লেগেছে আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন সেই সাথে বিস্তারিত আলোচনা করেছেন। আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইজান।

 3 years ago 

খুবই দারুন উপস্থাপনা আপনার উপস্থাপনার মধ্য দিয়েই সিরাজগঞ্জ জেলাকে জানতে পারলাম।আপনি ফটোগ্রাফিও খুব দারুন করছেন শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইজান। আপনার জন্যও রইলো শুভকামনা।

 3 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আপনার ফটোগ্রাফীর হাত অনেক দক্ষ। রিকশাচালকের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ব্লগ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইজান।

সিরাজগঞ্জ আমার কাছে অনেক অপরিচিত একটি জায়গা। কারণ সেখানে আমি কখনো জায়নি।তবে ছবিতে দেখে অনেক ভালো লাগল।আপনার প্রতিটি ছবি ভালো হয়েছে তবে @নং ছবিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে সিরাজগঞ্জ শহরের বর্ণনা দিয়েছেন এবং সিরাজগঞ্জে শহরটির ফটোগ্রাফির মাধ্যমে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65364.69
ETH 2650.49
USDT 1.00
SBD 2.86