আমার পোষা পাখির কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

পাখি পালন করতে আমার খুবই ভালো লাগে।আমি অনেকদিন আগেই দুই জোড়া পাখি কিনে নিয়ে এসেছিলাম। সেই দুই জোড়া পাখি দেখে আমার অনেকগুলো পাখি হয়েছে। আর আমি দুটি খাঁচার ভিতর এই পাখিগুলো পালন করছি। আমার এই পাখিগুলো আবারো ডিম দিয়েছে। তাই আমি অনেক আনন্দিত। সকালবেলা যখন আমি পাখিকে খাবার দিতে গিয়েছি তখনই দেখতে পেলাম, একটি পাখি ডিম দিয়েছে। আর এই ডিম দেখে আমার খুবই ভালো লেগেছে। আসলে আবারো আজকে ডিম দিবে না হলে একদিন পরে আবারও ডিম দিবে। পাখি চার-পাঁচটা করে ডিম দিয়ে থাকে। যার কারণে আমার পাখির বাচ্চা গুলো দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর এই পাখিগুলো পালন করতে পেরে আমার খুবই ভালো লাগে। সকালবেলা পাখিকে খাবার দেওয়ার মুহূর্ত এবং পাখিকে কিচিরমিচির শব্দ শোনার মুহূর্তগুলো সত্যি অনেক আনন্দের। তাই সেই পাখির গুলোর ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।

20240316_145933.jpg

20240316_145938.jpg


প্রথমে আমি যে দুটি পাখি শেয়ার করলাম। এই দুটি পাখি আমার সর্বপ্রথম পাখি ছিল। এই দুটি পাখি আমি কিনে এনেছিলাম। দুটি দুই জাতের পাখি ছিল। একটি ছিল রুটিনা আর একটি ছিল বাজিগার আর এই পাখি আমি আমার বন্ধুর কাছ থেকে নিয়েছিলাম।


20240316_145924.jpg

20240316_145857.jpg

এই রুটিনল পাখি গুলো অনেক দামী পাখি। তারপরে এই পাখিগুলো খুবই আকর্ষণীয়। এই পাখিগুলো সকলেই পছন্দ করে। যারা পাখি পালালে তারা এই রুটিনল পাখি সম্পর্কে অনেক তথ্য জানে। আর এই রুটিনল পাখিগুলোর চোখ দেখে সত্যি আপনি মুগ্ধ হয়ে যাবেন। লাল চোখ এবং এত সুন্দর দেখতে সত্যি আমার খুবই ভালো লাগে।

20240316_145759.jpg

20240316_145735.jpg

তারপর আপনাদের সাথে আমি দুটি বাজিগার পাখির ফটো শেয়ার করলাম। এই দুটি বাজিগার পাখি হলো আমার পাখির সর্বপ্রথম বাচ্চা। আর এই বাচ্চা গুলো অনেক বড় হয়েছে। এরাও এখন ডিম দেওয়া শুরু করেছে। মূলত এই জোড়া আজকে ডিম দিয়েছে, যার কারণে আমার খুবই ভালো লেগেছে।

20240316_150024.jpg

20240316_150010.jpg

নীল কালারের আরও দুটি আমার বাজিগর পাখি রয়েছে। এই পাখি দুটিও বাচ্চা ছিল। আর এরা আস্তে আস্তে বড় হয়েছে। আসলে এই নীল কালারের বাজিগার পাখিগুলো দেখতে অনেক আকর্ষণীয় হয়। আর নীল কালারের পাখিগুলো সকলেই অনেক পছন্দ করে। এই পাখি আমি খুবই আদরের সাথে পালন করছি। এ পাখি দুটি নেওয়ার জন্য আমার ভাগ্নে আসছিল তাও আমি ওকে দেইনি।এই পাখি আমার পোষা হয়েছে।

20240316_150003.jpg

20240316_145958.jpg

সকালে ঘুম থেকে উঠে যখন পাখিকে খাবার দেবো, তখনই আমি পাখিরে খাবার দিতে গিয়ে দেখতে পেলাম একটি ডিম দিয়েছে। সত্যিই এই ডিম দেওয়া দেখতে পেরে এত ভালো লাগতেছিল,যা বলার মত না। সকালের মুহূর্তটা আমার অনেক আনন্দময় ছিল।

20240316_145951.jpg

20240316_145851.jpg

আমি যে পাখিগুলো পালন করছি এর ভিতর বাজিগর, লাভ বার্ড এবং রুটিনল পাখি রয়েছে। এই পাখিগুলোর মধ্যে রুটিনল পাখি আমার খুবই প্রিয়। আমি প্রথম থেকেই এই রুটিনল পাখি খুব আদরের সাথে পালন করছি। আর এই পাখিটি আমার খুবই পোষা হয়েছে। যার কারণে আমার খুবই ভালো লাগে, পাখির সাথে সময় পার করতে। আজকে তাই আপনাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করছি আমার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 6 months ago 

খাঁচার মধ্যে পাখি পোষা মানুষের অন্যতম একটি শখ। আর এই শখ মেটাতে গিয়ে মানুষেরা অনেক নিরীহ পাখিকে খাঁচায় বন্দি করে। সত্যি বলতে খাচায় পাখি পোষা তীব্র বিরোধি আমি। যাহোক আপনার পোষা পাখির ফটোগ্রাফি গুলো দেখতে বেশ সুন্দর লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার পোষা পাখিদের নিয়ে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া।পাখির ফটোগ্রাফি ও লেখা অনেক সুন্দর হয়েছে। পোষা পাখি সম্পর্কে কিছুটা হলেও ধারণা পাওয়া গেল। বাজিগর, লাভ বার্ড ও রুটিনল পাখি আসলেই দেখতে সুন্দর। পাখির সাথে পাখির ডিমের ছবিও বেশ ভাল হয়েছে। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

ভাইয়া আপনার পোষা পাখির ফটোগ্রাফি দেখে আমি তো রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম।পাখি পোষতে আমার অনেক ইচ্ছে করে। কিন্তু মরে যাওয়ার ভয়ে আমি কোন পশু পোষি না। মরে গেলে অনেক কষ্ট পাবো। আর এই কষ্ট সহ্য করতে পারবোনা। তার চেয়ে দূর থেকে দেখে আনন্দ লাগে। তবে আজ আপনার এত সুন্দর কিছু পাখির ফটোগ্রাফি দেখে আমার আবার পোষতে ইচ্ছে করছে। পাখির নামগুলোও কিন্তু ভাই অনেক সুন্দর।আর পাখিগুলো দেখতেও বেশ। ধন্যবাদ ভাই আপনাকে। পোষা সুন্দর কিছু পাখির ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

পাখি পোষা অনেকেরই শখ অনেকেই শখ পূরণ করার জন্য পাখি পুষে থাকে। এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনার পাখি ডিম দিয়েছে ডিম দেওয়া পাখি পুষতে অনেক বেশি ভালো লাগে কারণ দিন যাওয়ার সঙ্গে সঙ্গে পাখির সংখ্যা ও বৃদ্ধি পেতে থাকে। খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে পোষা পাখির কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। পাখিগুলো আসলেই অনেক কিউট, ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পাখিদের সাথে সব কথা গড়ে তোলা আসলে এটা অনেক ভালো লাগে আমার কাছে।
আমিও ছোটবেলা থেকে এই পাখিগুলোর পাশাপাশি কবুতর এবং আমার পোষ মানানো একটি টিয়া পাখি রয়েছে যেটি আমার সবথেকে বেশি প্রিয় এবং ভালো লাগা কাজ করে।
আপনার পাখি সংগ্রহশালার ফটোগ্রাফি এবং আপনার অনুভূতিগুলো পড়ে খুবই ভালো লাগলো।

 6 months ago 

নীল রঙের বাজিগর পাখি গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার প্রত্যেকটা পোষা পাখির ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আপনার পাখিগুলো ডিম দিয়েছে দেখে ভালো লাগলো। বেশ কয়েকটি পাখি রয়েছে আপনার। নিজের এত সুন্দর কিছু পাখি থাকলে সেগুলোর সাথে সময় পার করতে ভালই লাগে।

 6 months ago 

আসলেই ভাইয়া পাখির কিচিরমিচির শব্দ শুনতে দারুণ লাগে। আপনার এই পাখি গুলো মাশাআল্লাহ বেশ দারুণ। আর সব থেকে বেশি ভালো লেগেছে পাখির ডিম টা।মাশাআল্লাহ কি কিউট ছোট একটা ডিম।আমারও ইচ্ছে করে পাখি পালন করার জন্য আম্মু দেয় না😥।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার পোষা পাখির ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।এরকম রং-বেরঙের পাখি গুলো দেখতে খুবই ভালো লাগে। আর যদি পাখিগুলো হয় নিজের তাহলে তো কথাই নেই। অনেক ধন্যবাদ আপনার নিজের পোষা পাখিগুলোর এত চমৎকার ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার পাখি ডিম দিচ্ছে কথাটা শুনে খুবই ভালো লেগেছে ভাই। দেখেই বুঝতে পারছি আপনি পাখি পালন করতে অনেক বেশি পছন্দ করেন। অনেকগুলো পাখি পালন করছেন দেখছি আপনি। আশা করছি আস্তে আস্তে আপনার আরো অনেকগুলো পাখি হয়ে যাবে। বাজিগর, লাভ বার্ড এবং রুটিনল পাখি আপনি পালন করতেছেন জেনে খুশি হলাম। প্রত্যেকটা পাখিকে খুবই কিউট লাগতেছে দেখতে। এই পাখিগুলো আমার খুব পছন্দের। পাখি পালন করার অনেক ইচ্ছা ছিল আমার। কিন্তু নিরীহ পাখিগুলোকে এভাবে খাঁচায় বন্দী করে রাখলে নিজের কাছেও খুব খারাপ লাগবে তাই আর পালন করিনি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88