স্বরচিত কবিতা-“ইচ্ছে ছিল” By @mohamad786

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

অনেকদিন পর আজ আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা শেয়ার করব।কবিতাটি মূলত একটি বিরহের কবিতা।প্রিয় মানুষটাকে নিয়ে সামান্য একটি ইচ্ছার কথা এই কবিতায় তুলে ধরা হয়েছে।আশা করি কবিতাটি আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করি।

IMG_20230901_004952.jpg

সোর্স

“ইচ্ছে ছিল”
মোঃ ফয়সাল আহমেদ


আকাশ ফেটে পড়ছে বৃষ্টি
দেখছি জানালা দিয়ে।
ইচ্ছে ছিল তোমায় নিয়ে
ভিজবো বৃষ্টি ভেজা দিনে।
খোলা আকাশের নিচে
থাকবে না কেউ পাশে,
শুধু থাকবো তুমি আর আমি
ভিজবো যে মন ভরে।

ইচ্ছে ছিল তোমায় নিয়ে হাঁটবো
বৃষ্টি ভেজা মেঠোপথ দিয়ে।
হাঁটবো দু'জনে মিলে
অজানা এক গন্তব্যে।
হটাৎ করে যখন বিদ্যুৎ চমকাবে
তুমি ভয় পেয়ে জড়িয়ে ধরবে আমায়।
তখন আলিঙ্গন করে বলবো তোমায়,
ভয় পেয় না ওগো প্রিয়তমা
আছি তো তোমার কাছেই আমি।
চিরকাল থাকবো যে তোমারই পাশে ।

হঠাৎ এক অজানা ঝড়ে
সব যে হয়ে গেল ওলট-পালট।
কি দিয়ে যে কি হয়ে গেল
আজও বুঝতে পারিনি আমি।
তাইতো ইচ্ছে গুলোও রয়ে গেল আমার,
অপূর্ণতায় ঢাকা।

প্রিয় মানুষটাকে নিয়ে আমাদের মনের মধ্যে অনেক ইচ্ছা।প্রিয় মানুষটাকে নিয়ে আমাদের ইচ্ছার কোন শেষ হয় না।অনেক সময় প্রিয় মানুষটাকে নিয়ে অনেক ইচ্ছা মনের মধ্যে আসে কিন্তু যেকোনো এক কারণে সে ইচ্ছা গুলো আর পূরণ হয় না।এই বিষয়টা খুবই যন্ত্রনাদায়ক এবং বেদনাদায়ক।আমার কবিতায় প্রিয় মানুষটিকে নিয়ে একটি ইচ্ছা প্রকাশ করেছি।এক বৃষ্টির দিনে আমি আমার প্রিয় মানুষটাকে নিয়ে জানালা দিয়ে বৃষ্টি উপভোগ করব।আবার একসাথে বৃষ্টিতে ভিজবো।বৃষ্টিতে ভিজবো আর রাস্তা দিয়ে আমরা দুজনের দুজনের হাত ধরে হাটবো।বৃষ্টিতে ভেজার সময় যখন হঠাৎ করে বিদ্যুৎ চমকাবে তখন আমার প্রিয় মানুষটি ভয়ে আমাকে ছড়িয়ে ধরবে।প্রিয় মানুষটির প্রতি এই সব ইচ্ছা আমার ছিল।কিন্তু কোন এক অজানা কারণে এই ইচ্ছা গুলো আমার আর পূরণ হলো না।মূলত এই সকল বিষয়গুলোই আমি আমার কবিতার ভাষায় তুলে ধরেছি।আশা করি আপনাদের সবার ভালো লেগেছে।


standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন প্রিয় মানুষকে নিয়ে আমাদের ভাবনার কোন শেষ নেই। কারণ কারোর প্রতি একবার ভালো লাগা শুরু করলে মনে চায় শুধু তাকে নিয়েই ভাবি। আর মনের মধ্যে শুধু তার কথাই বারবার ভেসে ওঠে। তবে আপনার কবিতাটি ছিল খুবই চমৎকার। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 last year 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 
 last year 

আসলে প্রিয় মানুষটা আমাদের জন্য অনেক বেশি স্পেশাল। আর সেই স্পেশাল মানুষটাকে নিয়ে যতজনের যত স্বপ্ন। সেই মানুষটাকে নিয়ে চিন্তাভাবনার কোন শেষ নেই আমাদের। আর আপনি প্রিয় মানুষটাকে নিয়ে অনেক সুন্দর ভাবে ইচ্ছে ছিল কবিতাটা লিখেছেন। আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপনার লেখা এই কবিতাটা। সত্যি খুব চমৎকার ছিল এই কবিতাটি এটা বলতে হয়।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ইচ্ছে ছিল কবিতাটা জাস্ট অসাধারণ হয়েছে। আসলে প্রিয় মানুষটাকে নিয়ে যদি এরকম সুন্দর কবিতা লেখা হয় তখন অনেক ভালো লাগে। তেমনি আপনিও অনেক সুন্দর ভাবে কবিতা লিখে থাকেন। আর আপনার লেখা কবিতা গুলো আমি সব সময় পছন্দ করি। প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে লিখেছেন সত্যি খুব ভালো ছিল। আপনার পরবর্তী কবিতা পড়ার অপেক্ষায় থাকলাম।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া।কবিতার লাইনগুলো জাস্ট চমৎকার ছিল।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। ভালোবাসার মানুষটিকে নিয়ে আমাদের মনের মধ্যে অনেক রকমের ইচ্ছে থাকে। তবে সব ইচ্ছে সবার পূরণ হয় না। আপনার ভালোবাসার মানুষটিকে নিয়ে বৃষ্টিতে ভেজার ইচ্ছাটি অবশ্যই একদিন পূরণ হবে। কবিতাটি কিন্তু অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

কবিতা লেখার মধ্য দিয়ে নিজের মনের অনুভূতিগুলো সব থেকে ভালোভাবে প্রকাশ করা যায়। কবিতা লিখতে নিজের কাছে যেমন ভালো লাগে ঠিক তেমন পড়তে অনেক ভালো লাগে। ভাই আপনি আজকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা ইচ্ছা ছিল কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন খুব চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ইচ্ছে নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

যখন প্রিয় মানুষ কাছে থাকে এক ধরনের অনুভূতি কাজ করে। আবার যখন প্রিয় মানুষ দূরে থাকে অন্য এক ধরনের অনুভূতি হয়। আপনি সুন্দর একটি কবিতা লিখলেন প্রিয় মানুষটি কেন্দ্র করে বেশ ভালো লেগেছে পড়ে। কবিতাটি অসাধারণ ছিল ধন্যবাদ ভাইয়া।

 last year 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86