❝আলু,বেগুন এবং শিম ভাজি রেসিপি❞ By mohamad786 [10% beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের মাঝে আলু, বেগুন এবং শিম ভাজি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আলু, বেগুন, শিম ভাজি আমি খুব পছন্দ করি তাই ভাবলাম এই রেসিপিটি আপনাদের মাঝে উপস্থাপন করি। চলুন আর দেরি না করে শুরু করা যাক।

IMG_20220328_190508.jpg

**প্রয়োজনীয় উপকরণ **

উপাদানপরিমাণ
আলু৮টি।
বেগুন৪টি।
শিম১০টি।
পেঁয়াজ কুচি৩টি।
কাঁচা মরিচ কুচি৪টি
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
আদা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো।
ধাপ-১👇
IMG_20220328_091324.jpgIMG_20220328_091337.jpg

প্রথমেই আমি আলু, বেগুন এবং শিম ভালোভাবে কেটে, পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম।

ধাপ-২👇
IMG_20220328_091409.jpgIMG_20220328_091423.jpg

এরপর মরিচের গুরা, হলুদের গুরা, সজের গুড়া,রসুন বাটা, আদা বাটা এবং লবণ সংগ্রহ করলাম।

ধাপ-৩👇

IMG_20220328_091437.jpg

এখন কড়াইয়ের মধ্যে সোয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে লাগলাম।

ধাপ--৪👇
IMG_20220328_091454.jpgIMG_20220328_091507.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে-ভাজতে যখন বাদামী রঙের হয়ে যাবে তখন বেগুন, শিম এবং আলুসহ অন্যান্য উপকরণ কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৫👇
IMG_20220328_091521.jpgIMG_20220328_091537.jpg

সকল উপকরণ ভালোভাবে মিশ্রন করে ঢাকনা দিয়ে কড়াই ঢেকে রাখলাম।

ধাপ-৬👇
IMG_20220328_091554.jpgIMG_20220328_091615.jpg

কিছুক্ষণ ঢেকে রাখার পর যখন বেগুন, আলু এবং শিম সিদ্ধ হয়ে যাবে তখন সম্পূর্ণ হয়ে যাবে আমাদের ভাজি।

উপস্থাপন👇

IMG_20220328_091645.jpg

আমি আজ আপনাদের মাঝে আলু, বেগুন এবং শিম ভাজি রেসিপি উপস্থাপন করলাম।মূলত আলু, বেগুন, শিম একত্রে ভাজি করলে খেতে অনেক স্বাদ লাগে।বিশেষ করে রুটি দিয়ে অনেক সুস্বাদু লাগে।আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণআলু,বেগুন এবং শিম ভাজি রেসিপি।
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

কয়েক রকম সবজি একসাথে ভাজি করলে অনেক সুস্বাদু হয়। আপনার তৈরী করা ভাজিটিও অনেক লোভনীয় লাগছে। আপনি রান্নার প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আলু,বেগুন এবং শিম ভাজি রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিভিন্ন প্রকারের সবজি ভাজি করলে সেটা অনেক ভালো লাগে খেতে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক মজার রেসিপি তৈরি করেছেন। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাজি আমাদের নিয়মিত একটি খাবার। আমাদের খাদ‍্য তালিকায় ভাজির উপস্থিতি বেশি। আলু বেগুন ভাজি কমন একটি খাবার। আলু বেগুন ভাজি রেসিপি টা ভালো তৈরি করেছেন। রেসিপি টা ধাপে ধাপে অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

আলু বেগুন এবং শিম দিয়ে সুন্দর একটি ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম ভাজি রেসিপি গুলো অনেক স্বাদের হয়ে থাকে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

মজাদার রেসিপি প্রস্তুত করেছেন,সত্যি অতুলনীয়। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে।

 3 years ago 

আলু বেগুন শিম ভাজি একসাথে ভাজি করলে খুবই ভালো লাগে খেতে । পেট ভরে ভাত খাওয়া যায়। সুন্দর একটি রেসিপিটি আমাদের সাথে শেয়ার করেছেন আপনি ।ভাজি দিয়ে ভাত খেতে ইচ্ছে করছে। কালার টা অনেক সুন্দর এসেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আলু বেগুন শিম ভাজি আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন ভাইয়া। বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল দারুন ছিল।

 2 years ago 

আলু ,বেগুন ও শিম ভাজি রেসিপি অসাধারণ হয়েছে ভাইয়া। এ ধরনের ভাজি রুটি অথবা পরোটার সাথে খেতে সব থেকে বেশি ভালো লাগে। খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আলু,বেগুন এবং শিম ভাজি রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65355.38
ETH 2656.67
USDT 1.00
SBD 2.87