একটি থ্রি ডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি থ্রি ডি নিয়ে এসেছি। আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর আর্ট করতে পারে। তাদের আজ দেখে আমার আর্ট করার আগ্রহ জন্মেছে।
IMG-20221122-WA0003.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম১
কাগজ
পেন্সিল ✏️
স্কেল
রাবার
মার্কার পেন
ধাপ:-১

IMG-20221122-WA0001.jpg

প্রথমে ১৩ সেন্টিমিটার একটা রেখা টেনে নিতে হবে মধ্যবিন্দু সহ।

ধাপ:-২
IMG-20221122-WA0004.jpgIMG-20221122-WA0005.jpg

বিন্দু রেখে প্রস্থ বরাবর ১৩ সে:মি: আরেকটি রেখা এঁকে নেই। এবার বিন্দুগুলো যোগ করে দিতে হবে।

ধাপ:-৩
IMG-20221122-WA0006.jpgIMG-20221122-WA0007.jpg

আর মাঝে রেখাটি মুছে দুই সে:মি: করে বিন্দু একে নিতে হবে লম্বা ভাবে। এবং উপরের বিন্দুর সাথে যোগ করে দিতে হবে।

ধাপ:-৪
IMG-20221122-WA0008.jpgIMG-20221122-WA0009.jpg

এভাবেই প্রত্যেকটি বিন্দু যোগ করে দিতে হবে।

ধাপ:-৫
IMG-20221122-WA0010.jpgIMG-20221122-WA0011.jpg

এবার মার্কার দিয়ে রং করে নিতে হবে।

ধাপ:-৬

IMG-20221122-WA0012.jpg

এবার একটি পেন্সিল দিয়ে ফাঁকা জায়গাগুলোতে ভরাট করে নিতে হবে ।

ধাপ:-৭

IMG-20221122-WA0003.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে থ্রি ডি আর্ট ।
আমি আগে কখনো থ্রি ডি আর্ট করিনি। এই প্রথম আমি থ্রিডি আর্ট করলাম।

আশা করি থ্রি ডি আর্ট আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

মে-বি গত কালকেও আপনার এমন একটি থ্রিজি আর্ট দেখেছিলাম। এমন থ্রিডি আর্টগুলো সত্যি চোখ ধাঁধানো আপু। এটি আসলে জাস্ট চোখের ভেলকি। আমার কাছে তো বেশ ভালো লাগে থ্রিডি আর্ট। আমিও মাঝে মাঝে ট্রাই করি করার। ধন্যবাদ আপু সুন্দর এই আর্টের জন্য।

 2 years ago 

না আপু কালকে আমি জ্যামিতিক নকশা আর্ট করেছিলাম। আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি থ্রিডি আর্ট করলেন। এরকম থ্রিডি আর্ট গুলো করতে অনেক সময় লেগে যায়। কিন্তু আপনার থ্রিডি আটটি দেখে মনে হচ্ছে খুব সময় দিয়ে করলেন আপনি। আমার কাছে আপনার আর্ট টি জাস্ট অসাধারণ লাগবে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন থ্রিডি আর্ট গুলো করতে অনেক সময় লেগে যায়। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো দেখতে আমার কাছে এমনিতে অনেক ভালো লাগে। আপনার আর্টটি তার ব্যতিক্রম নয়। আপনি খুব সুন্দর একটি করেছেন। এ আটকে আমি আগেও দু'একবার দেখেছি। সবগুলোই আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে আর্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো দেখলে আমার খুব ভালো লাগে ।আমিও বিভিন্ন সময় বিভিন্ন ধরনের আর্ট শেয়ার করে থাকি। কয়েক মাস আগে আমিও একটি থ্রিডি আর্ট শেয়ার করেছিলাম, এই আর্টগুলো করতে সত্যিই অনেক দক্ষতার দরকার পড়ে। সত্যিই আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে কয়েক মাস আগে আপনিও একটি থ্রিডি আর্ট শেয়ার করেছিলেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু, আমার বাংলা ব্লক কমিউনিটিতে অনেক ভাই ও বোন আছেন যারা প্রতিনিয়ত খুবই চমৎকার চমৎকার অঙ্কনগুলো আমাদের উপহার দিয়ে আসছেন। আর তাদের আর্ট দেখে আপনিও অনুপ্রাণিত হয়েছেন অংকনের জন্য। থ্রিডি আর্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু অংকনের ব্যাপারটা আমার মাঝে খুব একটা নেই। তাই কখনো চেষ্টা করিনি। তবে আপনার মত মাঝে মাঝে আগ্রহ হয়। যাইহোক আপু, আপনার থ্রিডি অংকন দেখে বুঝতে পারছি আপনার বেশ ভালই দক্ষতা রয়েছে অঙ্কনের উপরে। ধন্যবাদ আপু, অঙ্কনের প্রতিটি ধাপ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার থ্রি ডি আর্ট দেখে খুব ভালো লাগলো। আজকে খুব সুন্দর করে, আর্টিস্টি সম্পন্ন করেছেন। এবং ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছে। এই আর্ট গুলো দেখতে সত্যি খুব ভালো লাগে‌‌। আর্টিস্টি বেশ দৃষ্টিনন্দন হয়েছে । এতো সুন্দর আট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকের সুন্দর আর্ট করা দেখে আর্ট করার আগ্রহ যেহেতু জেগেছে আস্তে আস্তে আপনি অনেক ভাল আর্ট করা শিখে যাবেন। আজকের থ্রিডি আর্টটি খুব চমৎকার হয়েছে। খুব সহজে আজকের আর্টটি করেছেন যার কারণে দেখতে এত ভালো লাগছে। ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61968.29
ETH 2501.95
USDT 1.00
SBD 2.66