রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-school ||

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি "আমার বাংলা ব্লগ" পরিবারের সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন,সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি করেছি। আমি এর আগে কখনো রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করিনি। আজকে প্রথম আমি রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছি। এই প্রজাপতিটি বানানো খুবই সহজ ছিল। এই প্রজাপতিটি বানিয়ে আমি খুবই আনন্দ পেয়েছি। আশা করি, এই প্রজাপতির অরিগামি টি আপনাদের কাছেও খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220605_204244.jpg

উপকরণ সমূহ:

১. রঙিন কাগজ
২. সিজার
৩. আঠা
৪. পুতি

ধাপ-০১

IMG_20220605_203725.jpg

রঙিন কাগজ দিয়ে প্রজাপতি বানানোর জন্য প্রথমে গোল করে একটি রঙিন কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220605201658.jpg

এরপর গোল করা কাগজটি এভাবে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220605201741.jpg

এরপর কাগজটি এভাবে মাঝখান থেকে ভাঁজ ভেঙে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220605201834.jpg

এরপর ভাঁজ ভাঙ্গা অংশের মাঝখানে আঠা লাগিয়ে কাগজটি এভাবে জুড়ে নিয়েছি। এভাবে আমি প্রজাপতির এক পাশের পাখনা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220605_203815.jpg

একইভাবে আমি প্রজাপতির অপর পাশের পাখনা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220605_203826.jpg

এরপর প্রজাপতির মাথার অ্যান্টেনা বানানোর জন্য চিকন করে এভাবে একটি কাগজ কেটে মাঝখান থেকে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220605202259.jpg

এরপর কাগজের মাথার দুই প্রান্ত এভাবে মুড়িয়ে প্রজাপতির মাথার এন্টেনা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220605202513.jpg

এরপর প্রজাপতির এক পাশের পাখনার সাথে অ্যান্টেনা এভাবে আঠা দিয়ে জুড়ে দিয়েছি।

ধাপ-০৯

IMG20220605202625.jpg

এরপর অপর পাশের পাখনাটিও এন্টেনার সাথে আটা দিয়ে জুড়ে দিয়েছি।

ধাপ-১০

IMG20220605202803.jpg

এরপর প্রজাপতির মাঝখানে আঠা দিয়ে তিনটি পুতি লাগিয়ে দিয়েছি। এভাবে আমি রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220605_204022.jpg

IMG_20220605_204003.jpg

IMG_20220605_203948.jpg

Devicerealme 8,5G
Camera64 mp
Photo byMithila-Akter

IMG_20220515_205406.jpg

আমি মিথিলা আক্তার। আমি একজন হাউস ওয়াইফ। আমি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ।আমি প্রকৃতির বিভিন্ন অজানা রহস্য সম্পর্কে জানতে খুব ভালোবাসি এবং আমি আমার মাতৃভূমিকে খুব ভালোবাসি। আমি বাঙালি তাই আমার গর্ব হয় নিজেকে বাঙালি হিসেবে পরিচয় দিতে এবং নিজের মাতৃভাষায় কথা বলতে।

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

যদি আর একটু কষ্ট করে কিছু রঙিন কাগজ জুড়ে দিতেন আরো। তাহলে আরো সুন্দর লাগতো প্রজাপতিটিকে। যাইহোক অসাধারণ হয়েছে আপনার এই কাজটি। এগিয়ে যান এমন কাজের চেষ্টায়।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি প্রজাপতি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার টা খুব সুন্দর হয়েছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি প্রজাপতি বানিয়েছেন। রঙিন কাগজ দিয়ে করাতে খুব সুন্দর ফুটে উঠেছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে প্রজাপতি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

বাহ ভাই রঙ্গিন কাগজ ব্যবহার করে দারুন একটি প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতিটি একদম আসল প্রজাপতির মতোই লাগছে। বেশ গুছিয়ে প্রজাপতি তৈরির সবগুলো ধাপ আপনি আমাদের মাঝে উপস্থাপন করলেন। সব মিলিয়ে আমার কাছে খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও! এক কথায় দারুন, রঙিন কাগজ দিয়ে এত চমৎকার ভাবে প্রজাপতিগুলো বানিয়েছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। প্রজাপতি আমার খুবই ভালো লাগে তার মধ্যে বিভিন্ন রঙের হলে আরও বেশি ভালো লাগে। আপনার আজকে প্রজাপতি সত্যিই অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এর আগে আপু হয়ত প্রজাপতি এর অরিগামি করেন নি,তবে আমরা দেখছি। যাই হোক খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে প্রজাপতি বানিয়েছেন।খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর প্রজাপতি তৈরি করেছেন আপু। প্রজাপতির মাঝে সাদা রঙের তিনটি পুথি দেওয়ার কারণে দেখতে সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে কিভাবে প্রজাপতি তৈরি করতে হয় তা আমাদের শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রজাপতি প্রজাপতি কোথায় পেলে ভাই এমন রঙিন পাখা
আসলেই আপনার প্রজাপতির রঙিন পাখা দেখে আমার এমনটা মনে হচ্ছে।ইশ আমি যদি প্রজাপতি হতাম। আপনি অনেক সুন্দরভাবে লাল রঙের কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার তৈরি করা প্রজাপতিটি। আপনার হাতের কাজ খুব ভাল দেখে বুঝতে পারলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার প্রজাপতিটি সত্যিই চমৎকার হয়েছে ।আপনার কাগজের কালার টি দেশ চমৎকার ,যার জন্য আপনার প্রজাপতিটি দেখতে বেশ আকর্ষণীয় দেখাচ্ছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রজাপতিটি দেখতে খুবই সুন্দর হয়েছে। তবে প্রজাপতির নিচে সম্ভবত আপনি গ্লিটার আর্ট পেপার ব্যবহার করেছেন। সেজন্য আপনার প্রজাপতিটি দেখতে আরো ভালো লাগছে। চমৎকার হয়েছে কাজটি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58956.47
ETH 2517.89
USDT 1.00
SBD 2.48