কক্সবাজার ভ্রমণ শেষ পর্ব।। @miratek

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আমি চিন্তা করেছিলাম কক্সবাজার ভ্রমনের অনেক কিছু আমি বিভিন্ন পর্বে শেয়ার করব কিন্তু আমাকে এই পর্বেই ইতি টানতে হচ্ছে। আগেই বলেছি আমরা যখন কক্সবাজার পৌছাই তখন ৩ নং বিপদ সংকেত চলছিল। তাই লিস্টে থাকা অনেকগুলো স্পট যেতে পারিনি তাদের মধ্যে হিমছড়ি, পাটুয়ারটেক বিচ ও আছে। তবে কক্সবাজার যাওয়ার পর এইবার কিছু ইউনিক যায়গাতে গিয়েছি যেখানে গিয়ে আমার কাছে আলাদা একটা অনুভুতির কাজ করেছে এবং এই জায়গাগুলোর মধ্যে ২ টি জায়গার বেপারে আমি আলাদা করে পোস্টে আপনাদের সাথে শেয়ার করব একটি হচ্ছে সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড এবং অন্যটি হল শালিক রেস্টুরেন্ট। আজ আমার কক্সবাজার ভ্রমনের শেষ পর্ব আপনাদের সাথে শেয়ার করছি।



2022-08-19_11.51.39.jpg

আমরা পরদিন (১৯/০৮/২০২২) সকাল সকাল হোটেল থেকে নাশতা করে প্রথমে কলাতলি বিচের দিকে রওনা হলাম। প্ল্যান হল প্রথমে কলাতলি বিচ, তারপর সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড, তারপর ইনানি বিচ, তারপর হিমছড়ি যাব। কলাতলি বিচে গিয়ে দেখি যথারীতি অনেক মানুষের ভীড়। এই ভীড় দেখে আমরা একটু পাশে বাম দিকে গিয়ে দেখি খোলামেলা বিচ দেখা যায়।



20220820_082558.jpg

লোকেশন (https://what3words.com/indicative.outsmarted.products)

একজন কোস্ট গার্ডকে জিজ্ঞেস করলাম ওইদিকে যাওয়া যায় কিনা। উনি বললেন নিশ্চিন্তে যেতে পারবন। উনি আরও বললেন আপনারা নিশ্চয়ই চোরাবালির ভয় পাচ্ছেন, কিন্তু এখান দিয়ে প্রতিদিন শত শত লোক আসা যাওয়া করে, তাই ভয় পাওয়ার কারণ নেই। আমরা কোন চিন্তা না করে কলাতলি বিচের পাশে ওই খালি জায়গার দিকে চলে গেলাম। গিয়ে দেখি সত্যিই এখানে পরিবেশ খুবই শান্ত, শুধু সমুদ্রের গর্জন শুনা যায়। আমরা সবাই আনন্দ নিয়ে বিচের পাশে হাটছি, ছবি তুলছি, কেউ আবার সামুক খুজছে।



2022-08-21_21.16.23.jpg

2022-08-21_21.29.41.jpg
লোকেশন (https://what3words.com/indicative.outsmarted.products)

সমুদ্র থেকে একটু দূরে কিছু ঝাউ গাছ দেখা যাচ্ছে। ঝাউগাছের ছবি তুলতে গিয়ে খেয়াল করলাম আমাদের হোটেলের ঠিক পিছনেই আমরা আছি। দেখে খুবই আনন্দ হল এই ভেবে যে, হোটেল থেকে যে সি বিচের দৃশ্য আমরা উপভোগ করি সেই বিচেই এখন অবস্থান করছি। সবাই একসাথে চিৎকার করে উঠল। আমি সমুদ্রের কিছু ছবি তুললাম, আমার মেয়ের আনন্দ কিছু ফ্রেম বন্দী করলাম, সাম্পানের ছবি তুললাম, সামুকের ছবি তুললাম।



2022-08-21_21.26.13.jpg

2022-08-21_21.20.37.jpg

2022-08-21_21.40.44.jpg

লোকেশন (https://what3words.com/indicative.outsmarted.products)



তারপর সবাই মিলে (৪-৫ জন হোটেলে ছিল) গ্রুপ ছবি তোলার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। গ্রুপ ছবি তোলার সময় কাউকেই খোঁজে পাচ্ছিলাম না। খোলামেলা বিচ পেয়ে সবাই নিজেকে নিয়ে ব্যাস্ত, একসাথে করাই যাচ্ছিল না। একজনকে ডাকলে আরেকজন ওদিকে চলে যায়। যাই হোক পরে সবাই মিলে ছবি তোলেই নিয়েছি। তারপর আবার হোটেলে চলে আসলাম।



IMG-20220821-WA0021.jpg

লোকেশন (https://what3words.com/indicative.outsmarted.products)



হোটেলে গিয়ে নাশতা করে অটোরিকশা নিয়ে রওনা দিলাম সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেডের উদ্দ্যেশ্যে কিন্তু আবহাওয়া আবার খারাপ হয়ে গেল। পথিমধ্যে শুনলাম আবার ৩ নং সংকেত পড়েছে। আমরা দ্রুত সিদ্ধান্ত নিলাম ইনানী বিঁচে যাওয়া যাবে না কারন ঐদিকে সমুদ্রের অবস্থা ভাল না। যেহেতু ইনানী বিচে যেতে পারব না সেহেতু সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড এ যাওয়ার কিছুদূর আগেই একটি সুন্দর সমুদ্রের ধারে সম্ভবতঃ কাকড়া বিচে আমরা গাড়ি থামিয়ে কিছু ছবি তোলে নিলাম।



20220819_111215.jpg

20220819_110002.jpg

20220819_105918.jpg

লোকেশন (https://what3words.com/sprints.study.multistatemultistate)



এই যাত্রায় আমরা ছেলেরা একই রকম গেঞ্জি পড়ে ড্রেস কোড মেইনটেইন করেছি। তার কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করছি।



IMG-20220821-WA0031.jpg

IMG-20220821-WA0032.jpg

লোকেশন (https://what3words.com/sprints.study.multistatemultistate)



আমি কিছু সিংগেল ছবি তোলেছিলাম। সেখানে ২ জন লোককে দেখলাম সুতা দিয়ে বস্তা সেলাই করছে। কৌতুহল বসত আমি জিজ্ঞেস করলাম কি সেলাই করছেন। উত্তরে একজন বললেন পানির ঝাপ্টাতে এবং মানুষের ছোটাছুটিতে বস্তাগুলো ছিড়ে যায়। তারা সেগুলো সেলাই করে দিচ্ছে।



IMG-20220820-WA0031.jpg

IMG-20220820-WA0017.jpg

IMG-20220820-WA0014.jpg

IMG-20220820-WA0033.jpg

লোকেশন (https://what3words.com/sprints.study.multistatemultistate)



এখানে ছবি তোলে ইনানী বিচে আর যাওয়া হয়নি, হিমছড়ি যাওয়া হয়নি, পাটুয়ারটেক বিচে যাওয়া হয়নি। বলে রাখি পাটুয়ারটেক বিচ একটি নতুন বিচ, কিছুটা ইনানী বিচের মত দেখতে। এটি অনেক বড় এবং এখনো ততটা পরিচিতি পায়নি। তবে সিকিউরড জায়গা আমি জানি কারন লাস্ট যখন কক্সবাজার গিয়েছি আমি সেখানে গিয়েছিলাম। আবহাওয়া আরও খারাপ হতে লাগলো। এরই মধ্যে তুমুল বৃষ্টি শুরু হয়ে গেল। আমরা তাড়াতাড়ি করে গাড়িতে উঠে রওনা দিলাম সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেডের উদ্দেশ্যে।



2022-08-21_23.25.08.jpg

লোকেশন (https://what3words.com/sprints.study.multistatemultistate)



আপনাদের মনে প্রশ্ন আসতে পারে এত আবহাওয়া খারাপ তারপরও আমরা কেন সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেডের দিকে যাচ্ছি। আসলে এই রিসোর্ট এ যাওয়া ছিল আমাদের ভ্রমণের অন্যতম একটি আকর্ষণ বিশেষ করে বাচ্চারা ঢাকা থেকেই ডিটারমাইন্ড তারা এই রিসোর্ট এ যাবেই। যেহেতু এই সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড রিসোর্টটি স্পেশাল তাই আমি আলাদা একটি পোস্ট দিয়ে এর বেপারে আপনাদের সাথে শেয়ার করব। সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড এ সময় কাটিয়ে আমরা চলে আসলাম হোটেলে এবং হোটেলের সুইমিং পুলে বেশ কিছুক্ষণ গোসল করে, হোটলে গিয়ে ফ্রেশ হয়ে নিলাম।



IMG-20220821-WA0038.jpg

লোকেশন (https://what3words.com/electrician.purchased.delusional)



তারপর গেলাম খুবই সুন্দর একটি রেস্টুরেন্টে যার নাম শালিক রেস্টুরেন্ট। এই রেস্টুরেন্ট আমার কাছে অসাধারণ লেগেছে তাই এই রেস্টুরেন্টের বেপারেও আমি আলাদা পোস্ট দিয়ে আপনাদের জানাব। রেস্টুরেন্টে খেয়ে আমরা আবার হোটেলে চলে এলাম। আবহাওয়া খারাপ হতেই চলল। আজ আর হোটেলে লাইভ গানের আসর বসেনি কারন সাউন্ড সিস্টেমে সমস্যা হয়েছে। আমরা কিছুক্ষণ অপেক্ষা করে হোটেলে ফিরে আসলাম। সবার মন খারাপ দেখে গানের কলি খেলার আয়োজন করলাম। রাতে ডিনার খেয়ে সবাই ঘুমিয়ে গিয়েছে। পরদিন সারাদিন খারাপ আবহাওয়ার কারণে আর তেমন বের হওয়া হয়নি। শুধু মাঝে গিয়ে আমি কিছু শামুকের উপর নাম লিখিয়ে আর কিছু আচার আর শুটকি কিনে নিয়ে এসেছি।



IMG-20220821-WA0040.jpg

ডিভাইসস্যামসাং, ভিভু, আইফোন
মডেলএ ৫০ এস, ওয়াই ২১, ১৩ প্রো ম্যাক্স
ফটোগ্রাফার@miratek, নিরব, তাসকিয়া



তারপর সন্ধ্যায় বাস ছেড়ে দিবে, আমরা সবাই যার যার জিনিসপত্র গুছিয়ে বাস কাউন্টারে গিয়েই বাসে উঠলাম। সবাই এতই ক্লান্ত যে সব ঘুমিয়ে ঘুমিয়ে ঢাকা চলে এসেছি।


আমি চেষ্টা করেছি আমার ভ্রমণের সবটুকু আপনাদের সাথে শেয়ার করার। আবারও বলি আবহাওয়ার কারনে অনেক জায়গায় যেতে পারিনি, অনেক ভাল ছবি মিস করেছি। যতটুকু শেয়ার করেছি আশা করি আপনাদের ভাল লাগবে। যদি ভাল লাগে তাহলে নিচে মন্তব্য দিয়ে জানাবেন। দোয়া করবেন যেন আরও ভাল পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে পারি।

Sort:  

Let's take care of our mother 🌎🌍🌏 together.🤝

 2 years ago 

দারুণ হয়েছে ভাইয়া আপনার কক্সবাজার ভ্রমণের ফটোগ্রাফি গুলো। আপনি পরিবার নিয়ে কক্সবাজার ঘুরতে এসেছেন দেখে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভাল কিছু ফটোগ্রাফি এবং তথ্য আপনাদের কাছে শেয়ার করার। পরিবারও খুব উপভোগ করেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাল সময় কত তারাতারি কেটে যায়।আবার সেই একঘেয়ে জীবনে ফেরত যেতে হবে।যাই হোক ভ্রমণ উপভোগ করতে পেরেছেন এটাই অনেক।

 2 years ago 

হা ভাই খুব তাড়াতাড়ি কেটে গেল সময়। আসার পর মন খারাপ লাগছে খুব। মনে হচ্ছে আবার চলে যাই। যতটুকু উপভোগ করেছি ভাল ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু মন্তব্য দেয়ার জন্য।

 2 years ago 

আপনার কক্সবাজার ভ্রমণ শেষ পর্বটি অনেক ভালো লাগলো । আপনি অনেক সুন্দর সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার ও আপনাদের সবার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনার ভাল লেগেছে জেনে আমারও ভাল লাগছে। সময়টা সত্যিই খুব ভাল কেটেছে। আমি চেষ্টা করেছি সুন্দর কিছু ছবি এবং তথ্য আপনাদের সাথে শেয়ার করার। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কক্সবাজার ভ্রমণের সুন্দর গল্প সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো পর্বগুলো। আসলে ভ্রমণ করতে আমারও অনেক ভালো লাগে।।

 2 years ago 

আপনার ভাল লেগেছে জেনে আমারও খুব ভাল লাগছে। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ফটোগ্রাফি তোলে ধরতে। ভাই সময় পেলে হুটহাট ঘুরতে চলে যাবেন, প্ল্যানের জন্য বসে থাকলে আর যাওয়া হয়না।ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আজ আপনি আমাদের মাঝে কক্সবাজার ভ্রমণের শেষ পর্ব শেয়ার করেছেন এর আগের পর্ব গুলো আমি দেখেছিলাম খুবই ভালো লেগেছিল কক্সবাজার যেন এক অন্যরকম একটি জায়গা। ঘোরাঘুরি করতে সত্যিই অনেক বেশি ভালো লাগে বিশেষ করে সন্ধ্যা মুহূর্তে। আপনার সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি আমার আগের পর্বগুলো দেখেছেন জেনে খুশি হলাম। কক্সবাজার আমার কাছে সম্পুর্ন আলাদা একটি জায়গা মনে হয় যেখানে গেলে নিমেষেই মন ভাল হয়ে যায়। সন্ধ্যা বেলায় সমুদ্র আরেক রুপ ধারণ করে যা দেখতে খুবই ভাল লাগে। আপনার সুন্দর মন্তব্য দেয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কক্সবাজার ঘোরাঘুরি কিছু মুহূর্ত আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে আমার অনেক ভালো লাগলো। আমার অনেক দিনের স্বপ্ন কক্সবাজার বেড়াতে যাব।আশা করি সে সমর্থ হলে কক্সবাজারের বেড়াতে যাব অনেক সুন্দর জায়গা দেখেই বোঝা যাচ্ছে। আর আপনি অনেক ইনজয় করেছেন ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্ট আপনার ভাল লেগছে জেনে আমারও ভাল লাগছে। কক্সবাজার আসলে সপ্নের মতই। আমি এর আগেও কয়েকবার গিয়েছি কিন্তু আমার মন ভরে না। এবারও এসে মন খারাপ লাগছে। সময় বের করে প্ল্যান করেন দেখবেন যাওয়া হয়ে গেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবাই মিলে এভাবে কোথাও ভ্রমন করতে গেলে ভালই লাগে। আমারও যাওয়ার ইচ্ছা আছে। আপনি কক্সবাজারে সবার সাথে ভালো সময় কাটিয়েছেন তবে তখন আবহাওয়া খারাপ ছিল শুনে খারাপ লাগলো। আর খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও করেছেন অনেক ধন্যবাদ আপনাকে মুহূর্তগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

বিশাল এক গ্রুপ নিয়ে গিয়েছিলাম কিন্তু আনন্দও ভাল হয়েছে। ভাই সময় নিয়ে গিয়ে ঘুরে আসুন ভাল লাগবে।আমি চেষ্টা করেছি সুন্দর কিছু ছবি এবং তথ্য আপনাদের সাথে শেয়ার করার। আবহাওয়া খারাপ না হলে হয়তো আরও ভাল কিছু সময় কাটাতে পারতাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য দেয়ার জন্য।

TEAM LUCKY DIP

Congratulations!
This post has been upvoted through steemcurator09.
We support quality posts anywhere and any tags.
Curated by : @patjewell
Kindly make your post #steemexclusive.
Your posts are so good that we don't want you to loose out on further support.

 2 years ago 

thank you very much for your support steemcurator09. it is a great honour for me that you have voted on my post. I am looking forward for your further support.

You must increase your CSI.
Voting CSI [ ? ] ( 0.00 % self, 1 upvotes, 1 accounts, last 7d
How? By voting on the posts of fellow Steemian.

 2 years ago 

আমি বেশ কয়েক বছর আগে কক্সবাজার গিয়েছিলাম। পুরো ফ্যামিলি নিয়ে খুবই আনন্দ করেছিলাম। এখনো মনে পড়লে ছুটে চলে যেতে ইচ্ছে করে সে যায়গায়। কিন্তু সবাই মিলে সময় করে যাওয়া হয়ে উঠছে না। কক্সবাজার ভ্রমণ নিয়ে লেখা আপনার এই পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যি বলতে ভ্রমণের মধ্যে বিনোদনের জন্য কক্সবাজার সেরা।

 2 years ago 

কেউ কক্সবাজার যাবে আর ভাল লাগবে না তা হতেই পারে না। পরিবারের সাথে যাওয়ার আনন্দ টা আলাদা। খুবই মজা হয়। সময় করে পরিবারকে নিয়ে আবার ঘুরে আসুন ভাল লাগবে। আমার পোস্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89