একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্রাঙ্কন।। 10% beneficiary to @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year (edited)
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। সিত্রাং ঘূর্ণিঝড় অনেক মানুষের ক্ষতি করেছে। সাথে আমারও মনে হয় ক্ষতি করে গিয়েছে। এই সিত্রাং এর কবলের পর থেকে ঠান্ডা লেগে গলার স্বর ভেংগে গিয়েছে, কথা বলতে অনেক কষ্ট হয়। সবাই দোয়া করবেন ভোকাল করড যেন তাড়াতাড়ি ঠিক হয়ে যায়।যাই হোক আমি আজ আপনাদের সাথে স্কেচ পেন্সিল এবং রঙ পেন্সিল দিয়ে আকা একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন শেয়ার করছি।

20221022_213414.jpg


চিত্র আকতে যা যা লেগেছে


A4 সাইজ পেপার
স্কেচ পেন্সিল
রঙ পেন্সিল
হার্ড বোর্ড
ইরেজার


চিত্রাংকনের পদ্ধতি


প্রথমে আমি স্কেচ পেন্সিল দিয়ে মাটি এবং ছোট ছোট গাছ একে নিয়েছি।

20221021_201741.jpg



তারপর আমি নদীর ধারে একটি ছোট পুলের মত একেছি এবং পুলের শেষ প্রান্তে একটি ছেলের বসে থাকা একেছি।


20221021_202258.jpg


এই ধাপে আমি পুলের পাশে বড় বড় গাছ একেছি।



20221021_202525.jpg



এই ধাপে নদীর ওপারে সূর্য, পাহাড় এবং পাহাড়ের পাশে গাছ একেছি।


20221021_202639.jpg


এই ধাপে আমি পুলের পাশে ছোট ছোট গাছ ওবং সূর্য রঙ করে দিয়েছি।


20221021_203257.jpg



এই ধাপে আমি পুলের পাশে বড় বড় গাছ রঙ করে দিয়েছি।


20221021_203858.jpg



এই ধাপে গাছের পাতা রঙ করে দিয়েছি।


20221021_204550.jpg


এই ধাপে পুল এবং পুলের সামনে থাকা মাটির রঙ করেছি।

20221021_210216.jpg


এই ধাপে বসে থাকা ছেলে এবং পুলের খুটির রঙ করেছি।


20221021_210449.jpg



এই ধাপে নদীর ওপারের গাছ রঙ করেছি।


20221021_210819.jpg



এই ধাপে পাহাড় রঙ করেছি।


20221021_211203.jpg


এই ধাপে সূর্যের আভা একেছি এবং আকাশে কিছু পাখি একেছি।


20221022_213021.jpg



এই ধাপে আমি আমার সাইন করে দিয়েছি।


20221022_213319.jpg



এই ধাপে আমার প্রাকৃতিক দৃশ্যের চিত্রাঙ্কন সম্পন্ন হয়েছে।


20221022_213414.jpg


ডিভাইসস্যামসাং
মডেলএ ৫০ এস
বিষয়চিত্রাঙ্কন
ক্রেডিট@miratek


ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেন দ্রুত আপনার গলার স্বর ঠিক হয়ে যায়।

প্রাকৃতিক দৃশ্যের চমৎকার একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। চিত্রটি দেখে মনে হচ্ছে ছেলেটির মন খারাপ তাই সে সূর্য অস্ত যাওয়া দেখছে একা একা বসে।

 last year 

আপনি চারদিক শান্ত একটি প্রাকৃতিক পরিবেশ অংকন করেছে। দেখতে বেশ ভালো লাগছে। ধাপগুলো সহজ করে উপস্থাপনের জন্য ধন্যবাদ।

 last year 

শান্ত পরিবেশ আমার ভাল লাগে তাই এই চিত্র আকার সময় একদম গভীরে ঢুকে গিয়েছিলাম। ধন্যবাদ আপু।

 last year 

আপনার জন্য দোয়া রইল ভাইয়া যেন আপনার ভোকাল কর্ড খুব তাড়াতাড়ি ভালো হয়ে যায়। আসলে এই সিত্রাং আমাদের আবহাওয়াটা পুরোই পরিবর্তন করে দিয়েছে। এখন মোটামুটি ঠাণ্ডা পড়ছে যার কারণে কম বেশি সবাই অসুস্থ।
যাইহোক আপনার আর্ট টি দারুন হয়েছে। পুলের শেষ প্রান্তে আপনি বসে আছেন নাকি 😜। এরকম একটি জায়গায় বসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মজাটাই আলাদা।

 last year 

আপনি কিভাবে বুঝলেন পুলের শেষ প্রান্তে আমি বসে আছি। এরকম জায়গায় কখনো বসা হয়নি তবে খুব ইচ্ছে বসে দৃশ্য দেখার। ধন্যবাদ আপু।

 last year 

কি ভাই মন খারাপ করে বসে রয়েছেন নাকি পুকুর পাড়ের মাছের মাচায়। দৃশ্য অঙ্কন করা দেখে তো তাই মনে হচ্ছিল যে আপনি নিজেই বসে রয়েছেন। তবে প্রাকৃতিক দৃশ্যটা বেশ হয়েছে দুই পাশে গাছ সামনে পুকুর। সুন্দর একটি মাচায় বসে রয়েছে একটি ছেলে অসাধারণ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন আপনি। আপনার এই দৃশ্য অংকনের প্রশংসা করা উচিত।

 last year 

আমি চেষ্টা করেছি একটু ভিন্ন রকম করে অংকন করে আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

বেশ ভালই এঁকেছেন দেখছি। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন।আর খুব জলদি আপনি সুস্থ হয়ে যান, এই আশীর্বাদ করি। এখনকার ওয়েদারটাই খারাপ। কম বেশি সবারই শরীর খারাপ হচ্ছে। আমার নিজেরও শরীর খারাপ গতকাল থেকে।

 last year 

খুব মনযোগ দিয়ে আকার চেষ্টা করেছি। আপনাদের ভাল লাগাই আমার স্বার্থকতা। ধন্যবাদ দাদা।

 last year 

আপনি খুব সুন্দর করে একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্রাঙ্কন করেছেন। আপনার প্রাকৃতিক দৃশ্যটি দেখে খুব ভালো লাগলো। আপনার আর্টিস্ট খুবই নিখুঁত হয়েছে । আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

আমার চিত্রাঙ্কন আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগছে। আমি চেষ্টা করেছি নিখুঁতভাবে একে আপনাদের কাছে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার এই প্রকৃতির দৃশ্যের চিত্রাঙ্কন অসম্ভব সুন্দর লাগছে। এই চিত্র দেখে মনে হচ্ছে আপনি খুব সুন্দর করে চিত্র অংকন করতে পারেন । আপনার প্রাকৃতিক দৃশ্যটি দেখে খুব ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে সাজিয়েছে গুছিয়ে আমাদের মাঝে এই প্রকৃতি দৃশ্যের চিত্র অংকন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

চমৎকার একটি দৃশ্যে চিত্রাঙ্কন করেছেন। পেইন্টিং এর কালার কম্বিনেশন টা বেশ ভালো লেগেছে। মনোমুগ্ধকর ভাবে ফুটিয়ে তুলেছেন আজকের দৃশ্যে পেইন্টিং টা।আর আপনার জন্য দোয়া রইলো আল্লাহ তাআলা যেন দূত সুস্থতা দান করেন।

 last year 

আবহাওয়া পরিবর্তনের জন্য অনেকেই অসুস্থ হয়ে পড়েছে, আমারও হালকা জ্বর এবং ঠান্ডা হয়েছিল। যাইহোক আপনার ড্রয়িং কিন্তু খুবই চমৎকার হয়েছে। চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য উপস্থাপন করেছেন শুভকামনা রইল।

 last year 
প্রথমে আপনার রোগমুক্তির জন্য প্রার্থনা করি যাতে আপনি দ্রুত ভোকাল কর্ড থেতে সুস্থ হয়ে উঠেন।সিত্রাং ঘূর্ণিঝড় অনেক মানুষের ক্ষতি করেছে।আপনার মতো আমিও অসুস্থ ।তবে দু’দিন যাবৎ জ্বর।আপনার প্রাকৃতিক দৃশ্যের চিত্রাঙ্কনটি খুবই অসাধারন হয়েছে।দু’পাশে গাছ এর মাঝে পুলের শেষ মাথায় বসে নির্জনে প্রাকৃতিক দৃশ্য দেখার মজাই আলাদা।আসলে চিত্রাঙ্কনটি প্রথম থেকে শেষ প্রযর্ন্ত খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর করে চিত্রাঙ্কনটি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.031
BTC 61388.48
ETH 2984.48
USDT 1.00
SBD 3.65