মুরগির মাংসের রেসিপি ।10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো....
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdintiaz
আজ সোমবার,জানুয়ারি ১০/২০২২
আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে মুরগির মাংস রান্না করার রেসিপি শেয়ার করবো।চলুন শুরু করা যাক।

ধাপ-১
000০6.jpg

প্রথমে মুরগির মাংস কেটে নেওয়া হলো।

ধাপ-২
00002.jpg

এবার আমি একটি কড়াইয় নি এবং তার ভিতরে তেল দিয়ে দিলাম ।

ধাপ-৩
00006.jpg

এবার আমি কড়ায়ের ভিতর ঝাল , পেঁয়াজ , রসুন ঢেলে দিলাম এবং ভাল করে ভেজে নিলাম ।

ধাপ-৪
1111.jpg

এবার ঝাল , পেঁয়াজ ও রসুন এর ভেতর হলুদ , লবণ ও ধনিয়ার গুড়া দিয়ে নিলাম।

ধাপ-৫
000023.jpg

এবার আমি ঝাল পেঁয়াজ রসুন এর ভিতর মুরগির মাংস ঢেলে ভালোভাবে কশিয়ে নিলাম । যাতে করে মুরগির মাংস ভালোভাবে সিদ্ধ হয়ে যায়। যতক্ষণ না ভালোভাবে কষানো হচ্ছে ততখন নাড়াচাড়া করে ভালোভাবে ঝাল , পেঁয়াজ , রসুন এর সাথে মিশিয়ে নিলাম ।

ধাপ-৬
005.jpg

মুরগি মাংস কষানো হয়ে গেলে পানি দিয়ে রান্না করতে লাগলাম । রান্না করতে মিনিমাম ১২ থেকে ১৫ মিনিট সময় লাগবে , ততক্ষণ ভালোভাবে নারাচারা করে নিলাম । রান্না শেষ না হওয়া পর্যন্ত চুলার উপরে রাখা হয়েছে , যাতে করে রান্নাটি ভালোভাবে করতে পারি ।

ধাপ-৭
00০06.jpg

রান্না শেষ হয়ে গেলে সেটা কড়ায়ের ভেতর থেকে একটি পাত্রে ঢেলে রাখি এবং আমি এই ছবিটি তুলি।

Sort:  

দেখে মনে হচ্ছে আপনি মুরগির মাংস গুলো ভুনা পার্ক করেছেন। তাছাড়া দেখে মনে হচ্ছে মুরগির মাংস গুলো অনেক লোভনীয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ ভাই ।

মুরগির মাংসের রেসিপি খেতে খুবই দারুণ লাগে। দেখে তো মনে হচ্ছে খুব মজা হবে। রান্না হইলে ১ পিছ দিয়েন ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও!! মুরগির মাংস 😋😋😋
দেখে লোভ সামলাতে পারছি না।।
মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। আপনার রান্নাটা দারুন হয়েছে। অনেক মজা করে রান্না করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার কমেন্টের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48