সুস্বাদু তেলাপিয়া মাছ ভুনা || আমার বাংলা ব্লগ || ১০% to @shy-fox

❤️হ্যালো বন্ধুরা,❤️

আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।



তো আমি আজকে আবারো আপনাদের মাঝে হাজির নতুন আরেকটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে আমার রান্নাঘর থেকে একটি রান্না সুস্বাদু তেলাপিয়া মাছ ভুনা তৈরি করেছে যা আপনাদের সবার মাঝে শেয়ার করব।

IMG_20211227_134846.jpg

এবং মাছটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে তো চলুন শুরু করা যাক বন্ধুরা,



উপকরণ

GridArt_20211227_135330986.jpg

উপকরণপরিমাণ
তেলাপিয়া মাছ½ কেজি
পেঁয়াজ কুচিপরিমান মতো
রসুন বাটাপরিমান মতো
আদা বাটাপরিমান মতো
ঝালের গুড়োপরিমান মতো
হলুদ গুড়োপরিমান মতো
গরম মসলা গুড়াপরিমান মতো
ধনিয়া গুড়াপরিমান মতো
লবণপরিমাণমতো

⬇️ধাপ ১⬇️

GridArt_20211227_135624149.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল এবং পিয়াজ কুচি দিয়ে। পেঁয়াজ কুচি হালকা করে ভেজে নেবে।

⬇️ধাপ ২⬇️

GridArt_20211227_135716761.jpg

পেঁয়াজ কুচি ভাজা হয়ে গেলে। এবার ওর ভেতর সমস্ত মসলা দিয়ে দিলাম যেমন ঝালের গুড়া,হলুদের গুঁড়া,ধনিয়া গুঁড়া,আদা বাটা,রসুন বাটা মসলার উপকরণ যেগুলো নিয়েছিলাম সেগুলো সব দিয়ে দিলাম।

⬇️ধাপ ৩⬇️

IMG_20211227_135837.jpg

এবার হালকা পানি দিয়ে মসলাগুলো ভূনে নিলাম।

⬇️ধাপ ৪⬇️

GridArt_20211227_135933869.jpg

এবার ভুনা করা মামলাগুলোর মধ্যে মাছ গুলো দিয়ে দিলাম এবং 2-3 মিনিট একটু কষিয়ে নিলাম।

⬇️ধাপ ৫⬇️

GridArt_20211227_140127133.jpg

কষানো হয়ে গেলে এবার পানি দিয়ে দিলাম মাছ সিদ্ধ হওয়ার জন্য।

⬇️ধাপ ৬⬇️

IMG_20211227_140611.jpg

মাছের প্রানিটি ফুটে গেলে সিদ্ধ হয়ে তৈরি হয়ে যাবে আমার মাছ রান্না।

⬇️শেষ ধাপ ⬇️

IMG_20211227_134709.jpg

অবশেষে তৈরি আমার মাছ এখন তেলাপিয়া মাছ খাওয়ার উপযোগী এবং আমি খাওয়ার জন্য বসে আছি হাহাহা...


অবশেষে মাছের সাথে তোলা আমার একটি সেলফি।

IMG_20211226_204342.jpg


তো বন্ধুরা আজকে এখানেই এই পর্যন্তই আমার ব্লগ তো আশা করি দেখা হবে আবার পরবর্তী কোন পোষ্টে বা ব্লগে। ততদিন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবার প্রতি দোয়া এবং ভালোবাসা রইলো। আর আমার এই পোস্টে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন।

Device: Samsung A30
Click: @md-ashik
Edit: GridArt

ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  
 3 years ago 

তেলাপিয়া মাছের রেসিপি ফটোগ্রাফি টা অসাধারন করে এডিট করেছেন। তাছাড়া কমিউনিটির নিয়ম অনুযায়ী প্রতিটি step-by-step তুলে ধরেছেন আমাদের সামনে।

রান্না কি জে সুস্বাদু হয়েছে তা আমরা বুঝবো কিভাবে?? আমাদের তো আর ইনভাইট করেন নি ভাই। ইনভাইট করেন দেখি কেমন সুস্বাদু হয়েছে।

তবে টাইটেল লিখেছেন তেলাপিয়া মাছ উপকরণে যুক্ত যুক্ত করেছেন সিংড়ি মাছ??

ব্যাপারটা ক্লিয়ার হতে পারলাম না

অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে ভুল করে হয়ে গেছে সিংড়ি মাছ। তেলাপিয়া লিখতে গিয়ে ভুল করে হয়ে গিয়েছে ক্ষমার চোখে দেখবেন মনে। জি ভাইয়া অবশ্যই সুস্বাদু হয়েছিল এবং আপনার দাওয়াত থাকলো কেমন সুস্বাদু হয়েছে তা চেক করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

এডিট করে ঠিক করে দেন। তবে অবশ্যই আপনার নির্ধারিত ইনভাইট আমি গ্রহন করলাম। যদি কখনো সময় এর সুযোগ মেলে তাহলে অবশ্যই একদিন দেখা হবেই।

সাথে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ

ঠিক করে দিছি ভাইয়া এডিট করে। ইনশাল্লাহ ভাইয়া। আর আন্তরিকতা সব সময় থাকবে ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে তেলাপিয়া মাছ ভুনার রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। তেলাপিয়া মাছে খুবই সুস্বাদু এবং খেতেও খুব মজা লাগে। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

যেকোনো ধরনের মাছ খেতে আমি খুবই স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার কাছে আপনার তেলাপিয়া মাছের রেসিপি খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে তেলাপিয়া মাছ রান্না করেছেন। যেটা আমার কাছে বেশী ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য। আপনার প্রতিও শুভকামনা এবং ভালোবাসা রইলো।

 3 years ago 
সুস্বাদু তেলাপিয়া মাছ ভুনা রেসিপি দারুন ভাবে রান্না করেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো।প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ ভাই আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য। আপনার প্রতিও শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ একটি তেলাপিয়া মাছের ভুনা। আমরা দেখতে পাচ্ছি এটা খুবই পরিচিত একটি মাছ। আমাদের কাছে কারণ সব সময় সচরাচর আমরা আমাদের পুকুরে এটা পেয়ে থাকে এবং এটা খুবই সুস্বাদু একটা মাছ।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

তেলাপিয়া মাছ আমার খেতে কেমন ভালো লাগে না কিন্তু আপনি যে ভাবে রান্না করেছেন দেখে তো মনে হচ্ছে না খেয়ে আর থাকা যাবে না। এভাবে রান্না করলে মনে হয় খুব সুস্বাদু হওয়ার কথা তেলাপিয়া মাছ। বাসায় একবারে ভাবে রান্না করে দেখা যেতে পারে। আসমা রেসিপিটা খুব সুন্দর ভাবে ও গুছিয়ে আমাদের সামনে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ ভাই।
আর হ্যা উপকরণে ভুলে সিংড়ি মাছ লিখেছেন ওইটা ঠিক করে নিবেন । ধন্যবাদ ।

জি ভাইয়া একবার খেয়ে দেখবেন ভালো লাগবে তবে দেশি তেলাপিয়া মাছ। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের জন্য। জি ভাইয়া ঐটা ঠিক করে নিয়েছি আমি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

তেলাপিয়া মাছ আমার কাছে বেশি ভালো লাগে না ।কিন্তু আপনি এতো সুন্দর করে রান্নাটি করেছেন যে দেখেই খেতে ইচ্ছে করছে ।তবে একটা কথা সিংড়ি কি তেলাপিয়া মাছের আরেক নাম যেটি আপনি উপকরণে লিখেছেন? তরকারির কালার টা চমৎকার হয়েছে। খুবই সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। আপনার রান্নার প্রতিটি ধাপ এত সুন্দর করে দেখিয়েছেন যা দেখে খুব সহজেই আপনার রান্নার প্রণালী বুঝতে পারছি ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

না আপু তেলাপিয়ার আরেকটা নাম সিংড়ি না। এটা আমার টাইপিং এর ভুলের জন্য হয়ে গিয়েছে এবং ঠিক করে নিয়েছি আমি। আরো অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের জন্য। ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার প্রতি।

 3 years ago 

তেলাপিয়া মাছ খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর আপনি খুবই সুস্বাদু করে তেলাপিয়া মাছ ভুনা করেছেন এটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর আপনি তেলাপিয়া মাছ ভুনা করার প্রতিটি ধাপ আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার প্রতিও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63706.48
ETH 2637.61
USDT 1.00
SBD 2.83