-/অসাধারণ এবং চমৎকার পান {পানের নেশায় যখন বহুদূর বন্ধুর সাথে} 🥰 || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

হ্যালো বন্ধুরা,

আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

দিনটি ছিল বিজয়ের মাস। 16 ই ডিসেম্বর সারাদিন অনেক উদযাপন করার পর বিকেল বেলা বাসায় গেলাম। তারপর খাওয়া দাওয়া করে আবার বের হলাম বন্ধুদের সাথে আড্ডা মারার জন্য।বের হতে না হতেই একটা ফ্রেন্ড ফোন দিয়ে বলল বন্ধু কই আছিস বাজারে আয়। আমিও বললাম যে এইমাত্র বের হচ্ছিলাম বাজারে যাব এখন সবাই এক জায়গায় বসে আড্ডা দিই। তারপর হঠাৎ করে কি যে হল মাথার মধ্যে পান খাওয়ার ভূত উঠলো। আর আমি ছিলাম বাসায় আমাদের বাসা পার্বতীপুরে।

GridArt_20211221_212516241.jpg

সৈয়দপুরে অনেক ভালো পান পাওয়া যায় মিষ্টি পান। পানটা হচ্ছে অসাধারণ খেতে যে একবার খাবে তার সারা জীবন খেতে ইচ্ছা করবে। এর আগেও একদিন আমি খেয়েছিলাম আমার ফ্রেন্ড নিয়ে গিয়েছিল।তো পানটা যেন মুখে দিলে এক মিনিটও লাগেনা খেতে। তো আর কি ফ্রেন্ডটা বললো চলো যে খেয়ে আসি। আমিও আর অমত করলাম না কারণ পানটার লোভ এখনো আমার মুখে লেগে আছে দুদিন আগে খেয়ে এসেছিলাম তখন আর এই ছবি তুলতে পারিনি আরকি তাই আপনাদের মাঝে শেয়ার করতে পারিনি।আজকে আপনাদের মধ্যে পানটি তুলে ধরব।আর পানের কিছু ফেলাও লাগেনা কারণ এর মধ্যে কোন জর্দা ব্যবহার করা হয় না। এর মধ্যে নারিকেল খেজুর আপেল গাজর অনেক ধরনের মিষ্টি মসলা ইত্যাদি আরো অনেক কিছু ব্যবহার করে। যা আজকে আপনাদের মাঝে আমি দেখাবো। তিন ফ্রেন্ড রওনা দিলাম এই শীতের মধ্যে কারণ পনের নেশা আর পানটা যেন অস্থির। যে একবার খাবে তার একসাথে দুটো না খেললে যেন মনই ভরবে না। এই শীতের মধ্যে রওনা দিলাম সৈয়দপুরের উদ্দেশ্য আমাদের বাসা থেকে সৈয়দপুরে দূরত্ব ছিল১১ কিলোমিটার।

IMG_20211216_185409.jpg

IMG_20211216_175514.jpg

তো আর কি খেতে যখন ইচ্ছা করছে তখন তো বহুদুর যাবই। তো গিয়ে পৌছালাম সেইখানেই সেই মামার পানের দোকানে। গিয়ে দেখি দোকান তো বন্ধ-মনটা তো পুরাই ভেঙে গেল যে এত দূর থেকে শুধু পান খাওয়ার জন্য আসলাম সেই পানের দোকানই বন্ধ। তখনো আশেপাশে অনেকেই ছিল ভিড় ছিল দোকানের সামনে।ওখানে একজনকে জিজ্ঞাসা করলাম যে ভাই দোকান কি খুলবে আজকে। আমাদের কে বলল যে ভাইয়া বিশ মিনিট ওয়েট করেন দোকান খুলবে। তারপর অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পর দোকানটি খুলল। অবশেষে মনে শান্তি আসলো। কারণ প্রায় 12 কিলোমিটার পথ অতিক্রম করে এসেছি শুধু মাত্র পানটা খাওয়ার জন্য। তারপর মামা দোকান খুলেই পান তৈরি করা শুরু করল। চলেন আজকে আপনাদেরকে পান তৈরি টা দেখায়।

প্রথমে প্রায় 40 টার মত পান শাড়ি করে নিল।

IMG_20211221_211803.jpg

তারপর এর মধ্যে পান মশলা দেওয়া শুরু করলো।

IMG_20211221_211956.jpg

IMG_20211221_211921.jpg

IMG_20211221_211858.jpg

IMG_20211221_211830.jpg

এরমধ্যে আবার গাজর, আপেল,খেজুর, নারিকেল এবং নারিকেলের ঝূড়া দিল।

IMG_20211221_212225.jpg

IMG_20211221_212206.jpg

IMG_20211221_212146.jpg

IMG_20211221_212127.jpg

IMG_20211216_192229.jpg

এককথায় পানটার মধ্যে অনেক কিছু দিয়েছে যা ফলমূল এবং সুস্বাস্থ্য করার। আর পানটি মুখে দিলে এক মিনিটও লাগেনা খেতে। তারপর আর কি পান খেয়ে সৈয়দপুরের আশেপাশে ঘুরলাম তিন বন্ধু মিলে। বিজয় মাসের দিন হওয়ায় চারিদিকে এবং জ্বলজ্বল করছিল।

IMG_20211216_195257.jpg

IMG_20211216_194336.jpg

যা ঘুরতে পেরে অনেক ভাল লাগছিল। তারপর তিনজন অনেক ঘোরাঘুরি করে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম এবং বাসায় চলে আসলাম। আসলে পান খাওয়ার সবচেয়ে বড়। প্রায় 11 কিলোমিটার পথ অতিক্রম করে যে গেছি সেটা কষ্ট মনে হয়নি তখন পানটা খেলাম।

IMG_20211216_192954.jpg

তো বন্ধুরা এই ছিল আজকে আমার ব্লগ আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। দেখা হবে আবার ও পরবর্তী কি কোন ব্লগে ততদিন পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সবার প্রতি দোয়া এবং ভালোবাসা রইলো।


Device: Radmi note 8
Click: @md-ashik
Edit: College Maker

Location

সৈয়দপুর এয়ারপোর্ট রোড মঙ্গল দা পান শপ। যে কাউকে বললেই ওই দোকানে নামিয়ে দিবে।


ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  
 3 years ago 

আমি নিজে পান খুব একটা পছন্দ করি না ঠিকই কিন্তু আমার প্রিয় মানুষটা মিষ্টি পানের পাগল। সুযোগ পেলেই মিষ্টি পান খেত। শত বারণ করলেও শুনত না। যদিও করোনা শুরু হওয়ার পর থেকে বাইরের সব কিছু খাওয়া বাদ দিয়েছে 😊।

যাই হোক, আপনারা এই পোস্টের জের ধরে আরো কিছু পান পাগল মানুষকে দেখলাম। হিহিহিহি 😊। মিষ্টি পান খেতে এতটা দূর যাওয়া । তারপর আবার অপেক্ষা করা 🙄🙄🙄।
আমি লেখা গুলো পড়ছিলাম আর অবাক হয়ে যাচ্ছিলাম। তবে সত্যি নানান রকমের মসলায় পান গুলো লোভনীয় ছিল দেখতে খুব। খুব মজা পেলাম লেখা গুলো পড়ে।

আপনাকে প্রথমে ধন্যবাদ জানাই আমার পোস্টটা এত কষ্ট করে পড়ার জন্য।আপু আর মিষ্টি পান পছন্দ তাদেরকে কোনভাবেই সম্ভব না ঠেকানো। কারন ওরা পান দেখলে পান খাবেই।আর পান খাওয়ার মজা যে খায় না সে কখনোই বুঝবে না। পান খাওয়ার জন্য এত দূরত্ব অতিক্রম করেছি। পানটা খাওয়ার পর কষ্ট যেন মুছে গেল। আর ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনি পান খাওয়ার জন্য অনেক দূর দূরান্তে পাড়ি জমিয়েছেন এবং অপেক্ষা করেছেন, সত্যিকার অর্থে আমিও মসলা পান অনেক অনেক বেশি পছন্দ করি, একটু ভালো খাবার খাওয়ার পর যদি একটু মসলা পান খাওয়া হয় তাহলে বিষয়টা খুবই অন্যরকম মনে হয়। কিন্তু আপনার পানির মধ্যে দেখলাম নারিকেল দিচ্ছিল যতদূর সম্ভব, নারিকেল দিয়ে পান কখনো খাওয়া হয়নাই। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

জি ভাইয়া পানটা আসলে অসম্ভব সুস্বাদু। যার জন্যই এতদুর পথ অতিক্রম করে শুধুমাত্র পানের জন্য যাওয়া। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

একখান পান চাইলাম পান দিলে না
তোমার সনে কিসের পিরিতি

মাঝে মাঝে এমন পাগলামী আমিও করি । আমরা বন্ধুরা মিলে পান খেতে যাই ঢাকা ক্যাম্পের বাজার । মিষ্টি পানের ছবি দেখে ইচ্ছে করছে এক খিলি পান খাই । বন্ধুরা মিলে এমন পাগলামি মাঝেমাঝে সেই আনন্দদায়ক লাগে ।

জি ভাইয়া ঠিকই বলেছেন পাগলামি মাঝেই আসলে পান খাইতে যাওয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি পোস্ট এর মধ্যে উল্লেখ করেছেন @shy-fox কে 10% বেনেফিশিয়ারি দিয়েছেন কিন্তু আপনার পোস্টে সেই 10% বেনেফিশিয়ারি দেওয়া হয়নি। বিশেষ দ্রষ্টব্য হিসাবে একটি বলে রাখি, আপনি যতক্ষণ পর্যন্ত কোন পোস্টে বেনিফিসারী দেবেন না ততক্ষন প্রযন্ত আপনার কেন প্রশ্ন নমিনেশনে পাঠানো হবে না, ধন্যবাদ।।

প্রথমেই আপনাকে অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে আমার ভুলে এই পোস্টে শুধু দেওয়া হয়নি@alsarzilsiam ভাই আমি সব পোস্টে শাই-ফক্স কে বেনিফিশিয়ারি দেই। এই পোস্টে ভুল করে পোস্ট বাটনে ক্লিক করে পোস্ট হয়ে যায় তার জন্য দিতে পারিনি। তবে আমার ছাড়া এই পর্যন্ত সব পোস্টে আপনি দেখতে পারেন সবাইকে শাই-ফক্স ১০ শতাংশ বেনিফিসারী দিয়েছিলাম। আর এই ভুল কখনো হবে না বলে আশা করছি আমি এবারের মতো পথম এবং লাস্ট বার ক্ষমা চোখে দেখবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63706.48
ETH 2637.61
USDT 1.00
SBD 2.83