DIY-এসো নিজে করি ||রঙিন কাগজ এবং বোতল দিয়ে ফুলদানি তৈরি।||১০% বরাদ্দ @shy-fox

হ্যালো বন্ধুরা,

আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

তো আমি আজকে আবারো আপনাদের মাঝে হাজির নতুন আরেকটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে ড্রাই পোস্ট শেয়ার করব যা আমি যে দীর্ঘ সময় ধরে তৈরি করেছি। তা হল রঙিন কাগজ এবং বোতল দিয়ে ফুলদানি।

GridArt_20211224_193907802.jpg

আজকে এটা আমার প্রথম তৈরি কোন কিছু যা দীর্ঘ তিন ঘন্টা এর বেশি সময় ধরে তৈরি করেছি।আশাকরি আপনাদের সবার ভালো লাগবে তো চলুন শুরু করা যাক বন্ধুরা,

উপকরণ
১. রঙিন কাগজ।
২. কেচি
৩. গ্লু গাম
৪. একটি বোতল


⬇️ধাপ ১⬇️

GridArt_20211224_210938000.jpg

  • প্রথমে একটি বোতল মাঝ বরাবর দুই ভাগ করে নেব।

⬇️ধাপ ২⬇️

GridArt_20211224_210953731.jpg

  • এবার কি কি দিয়ে লম্বা করে কেটে নিলাম। বোতলের ওই অর্ধেক টি কমন ভাবেই হালকা মোটা রেখে কেটে নেব।

IMG_20211224_192305.jpg

  • এবার কাটা অংশ দেখ বাইরের দিকে এবং অর্ধেক ভিতরে ঢুকিয়ে করে দেব উপরে আমার ছবির মতন করে।

⬇️ধাপ ৩⬇️

IMG_20211224_192324.jpg

  • এবার একটি কাগজ বর্গাকার আকারে সমান ভাবে কেটে নেব।

⬇️ধাপ ৪⬇️

GridArt_20211224_211012603.jpg

  • এবার ফুল বানানোর জন্য উপরের চিত্রে দেখানো হয়েছে ওভাবে কেটে নিয়ে কাগজের ফুল তৈরি করে নিব।

⬇️ধাপ ৫⬇️

GridArt_20211224_211025279.jpg

  • এবার কলম দিয়ে ফাঁকা ফাঁকা করে দাগ দিয়ে দেবো ফুল এর সৌন্দর্য বাড়ানোর জন্য।

⬇️ধাপ ৬⬇️

IMG_20211224_192832.jpg

  • উপরের একই প্রক্রিয়ায় চার পাঁচ রকমের রঙিন কাগজ দিয়ে একইভাবে অনেকগুলো ফুল তৈরি করে নেব।

⬇️ধাপ ৭⬇️

GridArt_20211224_212015496.jpg

  • এবার গ্লু গাম একটি কটনবার এর সাথে লাগিয়ে বোতলের কাটা ঐ অংশের সাথে লাগিয়ে দিয়ে তার ওপর ফুল টা লাগিয়ে দিব আটা দিয়ে।

⬇️ধাপ ৮⬇️

IMG_20211224_192819.jpg

  • একই পদ্ধতিতে বোতলের সাইডের কাটা গুলোতে ফুল লাগিয়ে দেবো।

⬇️ধাপ ৯⬇️

20211216_130246.jpg

  • এবার বোতলের মুখের দিক উল্টো করে ওই ফুলগুলোর মাঝখানের ওই ফাঁকা অংশ ঢুকিয়ে দেবো তাহলে সম্পূর্ণ হয়ে যাবে।

⬇️ধাপ ১০⬇️

20211216_130646.jpg

  • আবারো একই পদ্ধতিতে বোতলের ওইটার সাথেও ফুল লাগিয়ে দেবো।

⬇️ শেষ ধাপ ⬇️

20211216_131203.jpg

IMG_20211224_193007.jpg

  • অবশেষে তৈরি সম্পূর্ণ আমার ফুলদানিটা।

অবশেষে আমার তৈরি ফুলদানি সাথে নিজস্ব একটি সেলফি।

20211216_131258.jpg

তো বন্ধুরা আজকে এখানেই এই পর্যন্তই আমার ব্লগ তো আশা করি দেখা হবে আবার পরবর্তী কোন পোষ্টে বা ব্লগে। ততদিন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবার প্রতি দোয়া এবং ভালোবাসা রইলো। আর আমার এই পোস্টে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন।

Device: Samsung A30
Click: @md-ashik
Edit: College Maker

ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  
 3 years ago 

রঙিন পেপার আর বোতল দিয়ে বেশ চমৎকারভাবে একটি ফুলদানি তৈরি করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। বিভিন্ন রকমের কাগজের ফুল দেখতেও সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ এরকম একটি ডিআই আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার রঙিন কাগজ ও বোতল দিয়ে অসাধারণ একটা ফুলদানি বানিয়েছেন যা খুব আশ্চর্যজনক,সত্যি অসাধারণ ছিল আপনার রঙিন কাগজের ফুল দানি তৈরি। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া। আমি মাঝেমধ্যে চেষ্টা করি কিন্তু আজকে আপনার ডাই অনেক ভালো হয়েছে। বোতল দিয়ে ফুলদানি যা অনেক ইউনিক ছিল এবং দেখতে অনেক সুন্দর হয়েছে। আর আপনার পোস্ট অনেক গুছানো ছিল ভাইয়া। সবসময় শুভকামনা আপনার জন্য।

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক সুন্দর মন্তব্যের জন্য। অনেক চেষ্টার পর এটা তৈরি করা আসলে। আর আপনার প্রতিও শুভকামনা রইল

 3 years ago 

রঙিন কাগজ ও বোতল দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুলদানি তৈরি করেছেন ।অনেকদিন আগে এরকম একটি ফুলদানি আমি তৈরী করেছিলাম। তবে আমার মনে হচ্ছে আমারটা থেকে আপনারটা অনেক বেশি ভালো হয়েছে ।ফুলগুলো খুব সুন্দর লাগছে দেখতে। এটি তৈরি করতে অনেক সমযের ব্যাপার ।আপনি খুব দক্ষতার সাথে বানিয়েছেন ।প্রতিটি ধাপ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ফুলদানি শেয়ার করার জন্য।

জি আপু অনেক সময় এবং ধৈর্য নিয়ে বানিয়েছি। প্রায় মাঝখানে এক ধরনের রাগী হয়ে গেছিল যে বানাবো না তারপর অনেকক্ষণ ভেবে তারপর আবার বানালাম। আর ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা বোতলের ফুলদানি দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। আমার কাছে ব্যক্তিগতভাবে পোস্ট টি‌ বেশ ইউনিক লেগেছে। বিশেষ করে রঙ্গিন কাগজ ব্যবহার করায় ফুলদানি টি দেখতে বেশ আকর্ষণীয় লাগছে সেই সাথে আপনি অনেক গুছিয়ে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুলদানি তৈরি করা প্রত্যেকটি ধাপ অনেক ভালো ভাবি আপনি উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার প্রতিও শুভকামনা এবং ভালোবাসা

 3 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ ও বোতল দিয়ে খুব সুন্দর একটি ফুলদানি তৈরি করেছেন। আপনি দীর্ঘ ৩ ঘণ্টার বেশি সময় ধরে এই ফুলদানি তৈরি করেছেন, আপনার কষ্ট সার্থক হয়েছে। ফুলদানিটা সত্যিই অনেক সুন্দর হয়েছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি এখানে একটি আকর্ষণীয় কাজ দেখান, এবং এটি বাড়ির সজ্জা হিসাবে তৈরি করা খুব ভাল।

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

রঙ্গিন কাগজও বোতল দিয়ে খুবই সুন্দর ফুলদানি তৈরি করেছেন। আপনার এটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রঙিন কাগজ এবং বোতল ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি ফুলদানি তৈরি করেছেন ভাইয়া ।আপনার তৈরি ফুলদানি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে অনেক ধরনের কাগজ কেটে আপনি ফুলগুলো তৈরি করেছেন, বিভিন্ন ধরনের কাগজের ফুল অসম্ভব সুন্দর দেখাচ্ছে ।এত সুন্দর একটি পোষ্ট আমাদের সকলের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর পোস্ট করব ,শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য। জী ভবিষ্যতে এমন ভালো আরো পোস্ট করব আশা করি ততক্ষণ পাশে থাকবেন। আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য আবারো ধন্যবাদ এবং শুভকামনা এবং ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63787.47
ETH 2643.68
USDT 1.00
SBD 2.83