আমার তোলা রেনডম কিছু ফুলের আলোকচিত্র||আমার বাংলা ব্লগ||১০% to @shy-fox

09 January, 2022
২৫ই পৌষ,১৪২৮ বঙ্গাব্দ
হ্যালো বন্ধুরা,

শুভেচ্ছা ও স্বাগতম



আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

আজকে সকাল থেকেই দিনটি অনেক ভাল যাচ্ছিল। সবাই মিলে প্রাইভেট গেলাম এবং সবাই প্রাইভেট শেষ করে আমাদের কলেজ এ ক্লাস শুরু হবে। তো আমরা সবাই ক্লাস মিস প্ল্যান করলাম। কারণ আমাদের কারোরই ভালো লাগছিল না আজকে ক্লাসে যেতে। এই ভাবতে ভাবতে চলে গেলাম ঘুরতে। দুপুরবেলা খাওয়া-দাওয়া করে রওনা দিলাম যে চলো কোন জায়গায় থেকে ঘুরে আসি এবং ছবি তুলে আসি। অনেকদিন ছবি তোলা নেই তো। এই বলে আমি এবং আমার দুই বন্ধু বের হয়ে গেলাম। আমার এখানকার পরিচিত বন্ধু তার পুরাতন স্কুলে গিয়েছিল তো সেখানে গিয়েই ফুলগুলো দেখে আমার অনেক ভালো লাগলো এবং শখের বশে ফুলগুলোর ফটোগ্রাফি করেছে।

GridArt_20220109_225532912.jpg

ফুলগুলোর ছবিগুলো অনেক ভালো হওয়ায় ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি। তাই শখের বশে আমার তোলা কিছু রেনডম ফুলের ছবি আপনাদের মাঝে নিয়ে হাজির হলাম।

আশা করি ভালো লাগবে।

IMG_20220109_215057.jpg

Device: Cannon 60D
Click: @md-ashik
image source
এই ফুলটির নাম (Garden roses)। এটি গোলাপ ফুলের জন্য একটি জাত। তবে ফুলটি দেখতে অসাধারণ।

IMG_20220109_215039.jpg

IMG_20220109_222252.jpg

Device: Cannon 60D
Click: @md-ashik
image source
এই ফুলের নাম (Scarlet sage)। খুবই চমৎকার একটি ফুল এবং এই ফুলটি প্রথম দেখেছি। দেখতে ভীষণ চমৎকার এবং খুবই ভালো লাগছিল।

IMG_20220109_215157.jpg

Device: Cannon 60D
Click: @md-ashik
image source
এই ফুলের নাম (Chrysanthemum ×grandiflorum)চন্দ্রমল্লিকা × গ্র্যান্ডিফ্লোরাম। এটি চন্দ্রমল্লিকা ফুলের আরেকরকম জাতির একটি ফুল। তবে ফলটি খুবই আকর্ষণীয় দেখতে।

IMG_20220109_215137.jpg

IMG_3071.JPG

Device: Cannon 60D
Click: @md-ashik
image source
এই ফুলটির নাম (Mexican marigold) মানে এটি একটি মেক্সিকান গাঁদা ফুল। খুবই চমৎকার লেগেছে এই ফুলটি আমার কাছে।

IMG_20220109_214959.jpg

Device: Cannon 60D
Click: @md-ashik
image source
এই ফলের নাম (Chrysanthemum grandiflorum)।এটিও চন্দ্রমল্লিকা ফুলের আরএকটি জাত। এবং এই চন্দ্রমল্লিকা জাতীয় সবগুলোই ফুল আমার কাছে খুবই ভালো লাগে

IMG_20220109_160245.jpg

IMG_20220109_160215.jpg

এই ফুল গুলোর নাম সরিষা ফুল। এই ফুলের ছবিটা আমার ফোন দিয়ে তোলা সরিষার ফুল গুলো দেখতে অনেক ভাল লাগছিল তাই ছবিটা তুলেছিলাম।
Device: Radme note 8
Click: @md-ashik
image source

ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  
 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি দেখে আমার মন ভরে গেছে। আপনি প্রতিটি ছবি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ছবি তুলার সময় ফোকাস ছিলো অসাধারণ। আপনার এই সুন্দর ফটোগ্রাফির পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

❤️❤️❤️❤️

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনার প্রতিও শুভকামনা রইল।

 3 years ago 

সত্যি আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অত্যন্ত মনমুগ্ধকর। আপনার প্রতিটা ফটোগ্রাফি খুবই আকর্ষণীয় হয়েছে। চন্দ্রমল্লিকা এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট দেওয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনার ফটোগ্রাফি দক্ষতা খুবই ভালো বলতেই হবে। প্রত্যেকটি ফুলের ছবি খুব সুন্দর ভাবে তুলেছেন।তার সাথে সরিষা ফুলগুলি খুব সুন্দর দেখতে লাগছে। স্ক্যারলেট সেজ ফুলটিও দারুন লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুল ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য শুভেচ্ছা রইল

 3 years ago 

ছবিগুলো দারুন ছিল ♥️
সবথেকে বড় বিষয় ছবিগুলো বেশ পরিষ্কারভাবে দেখা যাচ্ছে। ভালো ফটোগ্রাফি পোস্ট। আশাকরি ভালো কিছু হবে 👌

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে আমার কাছে (Scarlet sage) এই ফুলটি আমার কাছে খুব ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য শুভেচ্ছা রইল

 3 years ago 

অসাধারণ ভাইয়া প্রত্যেকটি ছবিই অনেক সুন্দর হয়েছে। আমার মন একদম ছুয়ে গেলো। আপনার ফটোগ্রাফির হাত আসলেই অনেক ভালো। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

ধন্যবাদ ভাই সুন্দর মতামতের জন্য।

মুগ্ধ হয়ে গেলাম ভাই আপনার ফটোগ্রাফি দেখে। বিশেষ করে গোলাপ ফুল এর ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আর সরিষা ফুলের ছবি ফোন দিয়ে তুল্লেও দারুন ছিলো। পরবর্তীতে আপনার এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার অপেক্ষায় রইলাম। শুভ কামনা রইলো ভাই আপনার জন্য।

ধন্যবাদ রাজু ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আর আশা করি সামনে এমন ফটোগ্রাফি দিব। আমার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। ফুলের এই ফটোগ্রাফি গুলো সত্যিই আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আপনার এই সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ। ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষ মাপের একজন ফটোগ্রাফার। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য আপনার প্রতিও শুভকামনা রইল।

 3 years ago 

ফটোগ্রাফিক গুলো খুবই সুন্দর হয়েছে দেখতে। ফটোগ্রাফির সাথে ফুলের নাম গুলো জানতে পেরে খুবই ভালো লাগছে।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যর জন্য আপনি মন্তব্য করেছেন খুব খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63706.48
ETH 2637.61
USDT 1.00
SBD 2.83