You are viewing a single comment's thread from:

RE: অণুকবিতা "ভীষণই অরাজনৈতিক"

in আমার বাংলা ব্লগ2 years ago

গভীর রাতের এই শহরটা আমার ভীষণই অচেনা,
দিনের বেলায় এর ঐশ্বর্যে চোখ ঝলসে যায় ।
রাতের আঁধারে শত বুভুক্ষু প্রেত-মূর্তি ওঠে জেগে,
ডাস্টবিনে তারা সারমেয়দের সাথে যুদ্ধ ঘোষণা করে ।

দাদা আপনি এত ভাল লেখেন যে আপনার কবিতা নিয়ে মন্তব্য করার দুঃসাহস আমার নেই। শুধুমাত্র দু'একটি কথা বলছি যেটা মনকে নাড়া দিয়ে গেল। দাদা আপনার কবিতার লাইন কয়টি আমার হৃদয়ের মাঝখান দিয়ে চলে গেছে একেবারে রক্তাক্ত করে। আমি নিজের চোখে অনেক দেখেছি খাবার নিয়ে মারামারি করতে। এইতো গত পরশুদিন স্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলাম গাড়ির জন্য। পাশের ডাস্টবিনে তাকাতেই নজরে এলো দোকানের ফেলে দেয়া পচা আপেল থেকে যে সামান্যটুকু ভালো আছে সেগুলোই নিয়ে যাচ্ছে বাড়িতে ছেলে মেয়েদের খাওয়ানোর জন্য। দেখে আমার কাছে খুব খারাপ লাগলো। আসলে সবাই নির্বাক খবর নেবে কে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88