DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago
আজ মঙ্গলবার • ২৯শে অগ্রহায়ণ • ১৪২৮ বঙ্গাব্দ • ১৪, ডিসেম্বর-২০২১


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।

======================================


রঙিন কাগজের তৈরি করা জিনিস যে কতটা সুন্দর হয় তা আমরা সকলেই জানি। আমরা রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানিয়ে বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করে থাকি। এর মধ্যে রঙিন কাগজের তৈরি ওয়ালমেট অন্যতম। রঙিন কাগজ ব্যবহার করে আমরা খুব সহজেই ওয়ালমেট তৈরি করতে পারি। আজ আমি আপনাদের মাঝে খুবই সহজে একটি ওয়ালমেট তৈরির পদ্ধতি উপস্থাপন করবো আশা করি আপনাদের ভালো লাগবে।



PicsArt_12-14-02.43.54.jpg

আমার বানানো ওয়ালমেট

image.png

উপকরণঃ

IMG_20211214_144912.jpg

১. গ্লু-গান

২.আঠা

৩. পেপার কাটার

৪. কাচি

৫. কাঠি

৬. রঙিন কাগজ

image.png

ওয়ালমেট তৈরি পক্রিয়াঃ


◑ধাপ-১ঃ

IMG_20211214_150739.jpg

প্রথমে আমাদের কিছু A4 মাপের সাদা কাগজকে চিত্রের মত করে ৩ ভাগ করে কেটে নিতে হবে।

IMG_20211214_151258.jpg

তারপর কেটে নেয়া সাদা কাগজ গুলোকে একটি কাঠির সাহায্যে পেচিয়ে গোল পাইপ তৈরি করি। মোট ১২ টি পাইপ তৈরি করেছি।



◑ ধাপ-২ঃ

IMG_20211214_002704.jpg

এবার কিছু কালো কাগজকে চিত্রের মত করে চিকন করে কেটে নেই।

IMG_20211214_004100.jpg

তারপর কেটে নেয়া কালো কাগজ গুলো কে সাদা পাইপের গায়ে চিত্রের মত করে আঠা লাগিয়ে পেচিয়ে দেই।



◑ ধাপ-৩ঃ

IMG_20211214_152431.jpg

এবার সব গুলো পাইপ কে দুটো দুটো করে গ্লুগানের সাহায্যে আটকিয়ে দেই।



◑ ধাপ-৪ঃ

IMG_20211214_005152.jpg

এবার ৪টি পাইপকে গ্লুগানের সাহায্যে চিত্রের মত করে আটকিয়ে দেই।

IMG_20211214_010039.jpg

এবার আর দুটো পাইপ কে ফ্রেম টির মাঝ বরাবর চিত্রের মত করে আটকে দেই।



◑ ধাপ-৫ঃ

IMG_20211214_012351.jpg

এবার দুটো লাল কাগজ কে বর্গাকার আকৃতিতে কেটে নেই।

IMG_20211214_012402.jpg

তার পর কাগজটিকে মাঝ বরাবর ভাজ করে নেব।

IMG_20211214_012415.jpg

এবার ভাজ করে নেয়া কাগজটিকে আবার মাঝ বরাবর ভাজ করবো।

IMG_20211214_012445.jpg

খোলা মাথা দুটোকে বন্ধ মাথার দিকে ভাজ করবো।

IMG_20211214_012502.jpg

এবার কাগজটিকে মাঝ বরাবর আবার ভাজ করবো৷

তারপর চোখা মাথাটিকে কেটে ভাজটি খুলে চিতের মত করে কেটে নেই।

IMG_20211214_012702.jpg

একই ভাবে আমরা দুটো ফুল বানিয়ে নেব।

IMG_20211214_013344.jpg

এবার দুটো ফুলকে আঠার সাহায্যে এক সাথে জুড়ে দিয়ে মাঝে একটি কালো কাগজ আটকে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের ফুল। একই ভাবে আমাদের মোট ৫টি ফুল বানিয়ে নিতে হবে।



◑ ধাপ-৬ঃ

IMG_20211214_170623.jpg

এবার প্রেমটির মাঝে একটা ফুল এবং ৪ কনেতে ৪টি ফুল লাগয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের এই সুন্দর ওয়ালমেট টি।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JU4QLucjfmfvSWYwhdCzHYd2tYFHyknohkGp2wMT3zwYnN9FRjVs6xqXjYFqBJ7cysxSfeUkzDKDYuhUUoDWu1CSvFpVmcVm.webp

আশা করি আমার বানানো ওয়ালমেট টি আপনাদের ভালো লেগেছে। আপনারাও চাইলে এই সুন্দর ওয়ালমেট টি বানিয়ে ফেলতে পারেন। আমার পোস্টে আসার জন্য সবাই কে আমার মনের অন্তস্তল থেকে অনেক অনেক ধন্যবাদ।

image.png


কনটেন্টDIY-এসো নিজে করি
ছবিগুলো তোলা হয়েছেরেডমি 9 দিয়ে
বিষয়রঙ্গিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি
কারিগরমাহির শাহরিয়ার ইভান (@mahir4221)


image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

JOIN WITH US ON DISCORD SERVER

PicsArt_08-23-08.36.16.jpg

Amar_Bangla_Blog_logo_png.png

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74b6kDtcK947Vx3vBbQJoP...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

Sort:  
আপনার কাগজের তৈরি ওয়ালমেটটা অনেক সুন্দর হয়েছে। আপনে অনেক সুন্দর ভাবে দাপগুলো বুঝিয়েছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইল।
 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। এটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে এটি তৈরি করতে আমি শিখতে পারলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই।

 3 years ago 

ওয়াও😯 ভাইয়া রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি। দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে বোঝা যাচ্ছে ওয়ালমেটটি তৈরি করতে অনেক সময় লেগেছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা ওয়ালমেট শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু। শুভ কামনা রইলো আপু আপনার জন্য।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ একটা ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা।
সাথে ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ভাই একবারে চমক লাগিয়ে দিলেন। অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন রঙ্গিন কাগজ দিয়ে। একাজগুলো অনেক সময় ধৈর্য সাথে করতে হয় এবং প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা ছিল এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।

 3 years ago 
রঙ্গিন কাগজ ব্যবহার করে আপনি অসাধারণ ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে আপনার স্টিকগুলো দারুন ভাবে ফুটে উঠেছে। কালো সাদার কম্বিনেশনটা খুবই ভালো ছিল আর ফুলগুলো খুব সুন্দরভাবে তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।আমার খুবই পছন্দ হয়েছে।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ বেশ সুন্দর হয়েছে তো ওয়ালমেটটি। দেখে বুঝা যাচ্ছে খুব সহজ। কিন্তু বানাতে যথেষ্ট সময়ের প্রয়োজন হয়। রঙিন কাগজের কম্বিনেশনটা বেশ দারুণ ছিল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

৫ টি ফুলের সমন্বয়ে একটি ওয়ালমেট। দারুন তৈরি করেছেন ওয়ালমেট। আপনার উপস্থাপন খুব সুন্দর ছিল। খুব সহজেই ওয়ালমেট তৈরি করা সম্ভব এখন। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে কাগজের স্টিক গুলো কালো এবং সাদা রং এর কাগজ হওয়ার কারণে অনেক সুন্দর লাগছে দেখতে। লাল ফুলগুলোর মাঝখানে কালো কাগজ ব্যবহার করায় খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65144.58
ETH 2627.08
USDT 1.00
SBD 2.83