DIY-(এসো নিজে করি)//গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি ।।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240816_122423~2.jpg

প্রিয় বন্ধুরা, আজকে আবারো নতুন একটা ব্লগ নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আজকের ব্লগটিও একটি ডাই-ব্লগ। আর এই ব্লগটি আমি তৈরি করেছিলাম গ্লিটার ফোম সিট দিয়ে। গতদিনের মতো এ ব্লগটিও ঘর সাজানোর সুন্দর একটি ফুল। এরকম কয়েকটি ফুল দিয়ে যেকোনো অনুষ্ঠানে ঘর সাজানো যায় এবং তার সাথে লাইটিং করা থাকে তাহলে সেই ঘরটি অনেক উজ্জ্বল এবং সুন্দর দেখাবে। এরকম গ্লিটার ফোম সিট দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আর এই ভালোলাগা থেকে আমি প্রায় সময় এ ধরনের ফুল বানিয়ে থাকি। যাইহোক আমি বিশ্বাস করি আজকের এই ফুলটি দেখে আপনাদের অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন তাহলে দেখে নেয়া যাক গ্লিটার ফোম সিট দিয়ে কিভাবে আমি ঘর সাজানোর সুন্দর ফুলটি তৈরি করেছিলাম।

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি

20240816_122325~2.jpg

আমি গ্লিটার ফোম সিট দিয়ে কিভাবে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি করেছিলাম তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। গ্লিটার ফোম সিট।
২। কেচিঁ।
৩। স্কেল।
৪। গ্লু গান ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথম ধাপ
20240816_093454~2.jpg20240816_093558~2.jpg

20240816_094249~2.jpg

প্রথমে আমি একটি এ ফোর সাইজের গ্লিটার ফোম সিট থেকে ৯ সেন্টিমিটার বাই ৯ সেন্টিমিটার ৪ টুকরো লাল এবং ৪ টুকরো সবুজ স্বআঠালো গ্লিটার ফোম কেটে নিলাম। এখানে আপনাদের বোঝানোর জন্য মাত্র দুই টুকরো গ্লিটার ফোম সিট দেখানো হয়েছে। এবার পিছন থেকে সাদা কাগজ সরিয়ে ভিন্ন কালারের দুই টুকরো গ্লিটার ফোম সিট জোড়া লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

দ্বিতীয় ধাপ

20240816_094402~2.jpg

20240816_095230~2.jpg

এবার প্রত্যেকটা গ্লিটার ফোম সিট এর টুকরোকে কোনাকোনি ঠিক মাঝ বরাবর কেটে নিলাম। যা টোটাল ৮ টুকরো হয়েছে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তৃতীয় ধাপ

20240816_095512~2.jpg

20240816_100322~2.jpg20240816_100330~2.jpg

এবার প্রত্যেকটা গ্লিটার ফোমের টুকরোকে এক সেন্টিমিটার করে তিনটি ভাগ করে নিলাম এবং বাকি ১.৫ সেন্টিমিটার কেটে আলাদা করে রাখলাম । যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

চতুর্থ ধাপ
20240816_100517~2.jpg20240816_100550~2.jpg

20240816_100832~2.jpg

এবার গ্লিটার ফোমের এক সেন্টিমিটারে ভাগ করা অংশগুলিকে নিচের দিক থেকে একটির উপরে আরেকটির মাথাগুলো সমান করে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

পঞ্চম ধাপ
20240816_115051~2.jpg20240816_101011~2.jpg

20240816_120108~2.jpg

এবার জোড়া লাগানো মাথা গুলোর ভিতর পাশ থেকে দুই মাথা গ্লু গানের সাহায্যে জোড়া লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ষষ্ঠ ধাপ
20240816_120134~2.jpg20240816_120206~2.jpg

20240816_121007~2.jpg

এবার প্রত্যেকটা পাপড়ি এক কোণার সাথে আরেক কোণা গ্লু গানের সাহায্যে লাগিয়ে লাগিয়ে ফুলটা তৈরি করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-
20240816_121207~2.jpg20240816_121246~2.jpg

Picsart_24-08-16_23-57-38-798.jpg

সর্বশেষ ধাপে এসে এক সেন্টিমিটার ব্যাসার্ধের দুই টুকরো ভিন্ন কালারের গ্লিটার ফোম কেটে নিলাম। এবার লাল টুকরো লাল ফোমের উপরে এবং সবুজ টুকরো সবুজ ফোমের উপরে লাগিয়ে দিলাম। এবং ফুলটির সৌন্দর্য্য বৃদ্ধির জন্য প্রত্যেক পাপড়ির উপরে একটি করে পুথি লাগিয়ে দিলাম। আর এই পুথি লাগানোর মাধ্যমে গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর ফুলটি তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন
20240816_122512~3.jpg20240816_122505~2.jpg

20240816_122532~2.jpg

অবশেষে গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর এই ফুলটি তৈরি করতে পেরে আমার কাছে খুব ভালো লাগছে। আমার আর বেশি ভালো লাগছে এইটা ভেবে যে আমার ভালো লাগার ফুলটি আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি। আমি আশা নয় বিশ্বাস করি এই ফুলটিও আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। প্রিয় বন্ধুরা, আজকে তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আবারো দেখা হবে যেকোনো একটা নতুন ব্লগে সে পর্য্যন্ত্য আপনারা সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 last month 

ওয়াও অসাধারণ আইডিয়া তো আপনার। আজকে আপনি গ্লিটার ফোম সিট দিয়ে চমৎকার একটি ফুল বানিয়েছেন। এই ফুলটি ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালই লাগবে। তবে ফুলের মধ্যে পুঁতি ব্যবহার করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। ধৈর্য ধরে চমৎকার গ্লিটার ফোম সিট দিয়ে ফুল তৈরি করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া গ্লিটার আর্ট পেপার দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানিয়ে ঘরে সাজিয়ে রাখলে খুব সুন্দর লাগে দেখতে। এগুলো দিয়ে যেকোন ফুল তৈরি করলে অনেক বেশি কালারফুল লাগে। ফুল তৈরি করতে অনেক সময় ধৈর্য লাগে। আপনি খুব নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। যার কারণে এত সুন্দর লাগছে ফুলটি দেখতে।

 last month 

আপু আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করি ফুলগুলো ভালো ভাবে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 last month 

আহা৷ অসাধারণ বানিয়েছেন। ফোম দিয়ে এত সুন্দর আর্ট খুব একটা দেখিইনি৷ কাজের ডিটেলিং অসাধারণ। এমন ফুল ঘরে সাজিয়ে রাখলে ঘরের শোভাবর্ধক হয়ে ওঠে। সবদিক থেকে দুর্দান্ত একটি আর্ট আপনি এই পোস্টে তুলে ধরেছেন। অসাধারণ।

 last month 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

গ্লিটার পেপার দিয়ে দারুন একটা ফুল তৈরি করেছেন। লাল এবং সবুজ এর কম্বিনেশন টা খুব সুন্দর লাগছে দেখতে। দারুণ ভাবে ফুলটা তৈরি করেছেন। সবমিলিয়ে অসাধারণ লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আর এইটাই আমার ফুল তৈরির স্বার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে, আপনি খুবই দক্ষতার সাথে এই ফুল তৈরি করেছেন। আপনার প্রত্যেকটা ডাই পোস্ট আমার অনেক ভালো লাগে।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ঘর সাজানোর ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার ফুল তৈরির সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমিও লক্ষ করে দেখেছি এই কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে সেটা দেখতে অনেক সুন্দর লাগে। আপনার সুন্দর হাতের কাজ দেখানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

ওয়াও ভাইয়া আপনি তো আমাকে অবাক করে দিলেন। গ্লিটার ফোম সিট দিয়ে যে কোন জিনিস বানালে দেখতে অনেক সুন্দর লাগে। আমার কাছে অনেক ভালো লাগে গ্লিটার ফোম দিয়ে কাজ করতে। আজ আপনার গ্লিটার ফোম দিয়ে ফুলটি কিন্তু অসাধারণ হয়েছে। এই কাজগুলো করতে অনেক দক্ষতা আর পরিশ্রমের প্রয়োজন হয়। এ ধরনের ফুল গুলো বানিয়ে ঘর সাজিয়ে রাখলে দেখতে সুন্দর লাগে।

 last month 

আপনি অবশ্য ঠিক বলেছেন আপু এই গ্লিটার ফোম সিট দিয়ে যে কোন জিনিস তৈরি করতে একটু সময় লাগে। তারপরেও আমার সার্থকতা যে গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুল আপনার ভালো লেগেছে।যাই হোক অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

বাহ ভাই আপনার হাতের কাজ তো খুবই প্রশংসনীয়। চমৎকার একটি ডাই পোস্ট তৈরি করেছেন। আমি তো দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। ফুল তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর হাতের কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ডাই পোস্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার ডাই পোস্ট তৈরির সার্থকতা। প্রতিনিয়ত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ছোট আপু।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ফুল দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এ সকল জিনিসগুলো তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার ফুল তৈরির সার্থকতা। আপনি ঠিক বলেছেন ভাই এই জিনিসগুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। যাইহোক অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88