DIY-(এসো নিজে করি)//গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি ।।

in আমার বাংলা ব্লগlast month (edited)
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240818_231847~2.jpg

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা, বরাবরের মতো আজকে আবারো নতুন আরো একটি পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আজকের এই পোস্টটিও একটি ডাই পোস্ট যা তৈরি করেছিলাম গ্লিটার ফোম সিট দিয়ে। আজ সন্ধ্যায় বেশ কিছু সময় হাতে পেয়েছিলাম আর সময় হাতে পাওয়ার সাথে সাথেই বসে গেলাম গ্লিটার ফোম সিট নিয়ে। সময় পেলেই অন্যান্যদের মতো আড্ডা দিতে আমার ভালো লাগেনা আর এজন্য যখনই সময় পাই তখনই রঙিন কাগজ হোক গ্লিটার ফোম সিট হোক নিয়ে বসে যাই কোন কিছু তৈরি করতে। আর তারই ধারাবাহিকতায় আজকেও ঘর সাজানোর একটি ফুল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। যাইহোক আমি বিশ্বাস করি আজকের এই ফুলটিও দেখে আপনাদের অনেক ভালো লাগবে। প্রিয় বন্ধুরা আর দেরি না করে চলুন তাহলে দেখে নেয়াযাক গ্লিটার ফোম সিট দিয়ে কিভাবে আমি ঘর সাজানোর সুন্দর ফুলটি তৈরি করেছিলাম।

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি

20240818_231643~2.jpg

আমি গ্লিটার ফোম সিট দিয়ে কিভাবে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি করেছিলাম তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। গ্লিটার ফোম সিট।
২। কেচিঁ।
৩। স্কেল।
৪। গ্লু গান ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথম ধাপ
20240818_214941~2.jpg20240818_215055~2.jpg

20240818_220437~2.jpg

প্রথমে আমি একটি এ ফোর সাইজের গ্লিটার ফোম সিট থেকে ৬ সেন্টিমিটার বাই ৪ সেন্টিমিটার ১০ টুকরো সোনালী এবং ১০ টুকরো নীল স্বআঠালো গ্লিটার ফোম কেটে নিলাম। এখানে আপনাদের বোঝানোর জন্য মাত্র দুই টুকরো গ্লিটার ফোম সিট দেখানো হয়েছে। এবার পিছন থেকে সাদা কাগজ সরিয়ে ভিন্ন কালারের দুই টুকরো গ্লিটার ফোম সিট জোড়া লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

দ্বিতীয় ধাপ

20240818_221039~2.jpg

20240818_221153~2.jpg

এবার জোড়া লাগানো গ্লিটার ফোম সিট ঠিক লম্বালম্বি ভাজ করে কেঁচি দিয়ে কেটে পাতার আকৃতি করে নিলাম। যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তৃতীয় ধাপ
20240818_221221~2.jpg20240818_221248~2.jpg

20240818_221323~2.jpg

এবার গ্লিটার ফোম সিট ১ সেন্টিমিটার পরপর কেটে চার ভাগে ভাগ করে নিলাম। যেমনটি আপনার ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

চতুর্থ ধাপ
20240818_222635~2.jpg20240818_224211~2.jpg

20240818_225510~2.jpg

এবার প্রত্যেকটা গ্লিটার ফোমের টুকরোকে নিচের দিক থেকে, দুই মাথা মুড়িয়ে গ্লুগানের সাহায্যে একসাথে লাগিয়ে দিলাম। যেমনটি আপনার ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

পঞ্চম ধাপ
20240818_223020~2.jpg20240818_230303~2.jpg

20240818_230453~2.jpg

এবার ৬ সেন্টিমিটার এবং ৪ সেন্টিমিটার ব্যাসার্ধের ২ টুকরো গ্লিটার ফোম সিট কেটে নিলাম। এবং ৬ সেন্টিমিটার ব্যাসার্ধের গ্লিটার ফোম এর উপরে সমস্ত পাপড়িগুলো গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। এবার ৪ সেন্টিমিটার ব্যাসার্ধের গ্লিটার ফোম সিট পাপড়িগুলোর উপরের অংশে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-

20240818_231527~2.jpg

20240818_231643~2.jpg

সর্বশেষ ধাপে এসে ফুলটির সৌন্দর্য বৃদ্ধির জন্য প্রত্যেক পাপড়ির গোড়ায় একটি করে পুঁথি লাগিয়ে দিলাম। এবং ঠিক মাঝখানে আরেকটি পুঁথি লাগিয়ে ফুল তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন
20240818_231837~2.jpg20240818_231825~2.jpg

20240818_231847~2.jpg

অবশেষে গ্লিটার ফোম সিট এর সাহায্যে ঘর সাজানোর মতো সুন্দর এই ফুলটি তৈরি করতে পেরে আমার কাছে খুব ভালো লাগছে। আমার আরো বেশি ভালো লাগছে এইটা ভেবে যে গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর এই ফুলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি।কারণ এই পোস্টটি লেখার সময় পাঁচবার ঘুমিয়ে গিয়েছিলাম । সারাটা দিন পরিশ্রম করার ফলে। আমি আশা করি এ ফুলটি দেখার পরে আপনাদের কাছেও অনেক ভালো লাগবে । প্রিয় বন্ধুরা, আজকে তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আবারো দেখা হবে যেকোনো একটা নতুন পোস্ট নিয়ে সে পর্য্যন্ত্য আপনারা সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ ।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 last month 

ভাইয়া আপনি প্রতিনিয়ত গ্লিটার পেপার দিয়ে বিভিন্ন ধরনের ফুল শেয়ার করছেন আর প্রতিটা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। এই ধরনের কাজ করতে যথেষ্ট সময়ের প্রয়োজন। এই ফুল দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাবে। আশা করি সামনে আপনার কাছ থেকে আরও ইউনিক ডাই দেখতে পাবো। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

আমার তৈরি প্রতিটা ফুল আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো আর এটাই আমার ফুল তৈরি করার সার্থকতা। আপনারা আমার পাশে থেকে আমাকে এরকম সাহস দিলে আরো ভালো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারবো ইনশাআল্লাহ। আপনাকে অনেক ধন্যবাদ আপু এরকম গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি অনেক সুন্দর হয়ে অনেক সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি এত দক্ষতার সাথে এই ডাই পোস্টটি তৈরি করেছেন। ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

গ্লিটার ফোম সিট দ্বারা তৈরি সুন্দর এই ফুলটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার ফুল তৈরি করার সার্থকতা। আপনাকে অনেক ধন্যবাদ ভাই এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 last month 

অসাধারণ পোস্ট, দেখে চোখ জুড়িয়ে গেল। আপনার ডাই পোস্টগুলো আমি যতোই দেখছি অবাক হচ্ছি। প্রতিটি প্রসেস খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপনা করেছেন। গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর ফুল তৈরি করা যায়,আপনার পোস্ট তার পরিচয় দিয়েছে। ধন্যবাদ ভাই আপনাকে, আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর এরকম ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

গ্লিটার ফোম দিয়ে আপনি দারুন দারুন কিছু জিনিস তৈরি করেন যেগুলো দেখলেই একদম চোখ আটকে যায় এটার প্রতি। আর আজকেও আপনি এত সুন্দর একটা ফুল তৈরি করেছেন যেটা দেয়ালে লাগালে কিংবা কোথাও দড়ি দিয়ে ঝুলালেও কিন্তু অনেক বেশি সুন্দর লাগবে ভাইয়া।এগিয়ে যান, আপনার কাছ থেকে আরো নতুন নতুন কিছু দেখতে পারব আশা করি ।

 last month 

জি আপু আমার জন্য দোয়া করবেন আমি যেন নিত্য নতুন কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। অনেক সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

দোয়া তো অবশ্যই থাকবে ভাইয়া। আর আপনি আমাদের জন্য দোয়া করবেন যেন আমরাও এভাবে সুন্দর সুন্দর কিছু আপনাদের সাথে উপস্থাপন করতে পারি।

 last month 

গ্লিটার ফোম জিনিসটা আমি না চিনলেও আপনার কাজটা দেখে গদগদ হয়ে গেছি৷ খুবই সুন্দর হইছে। দেখতে খুবই কিউট লাগতেছে।

 last month 

অনেক সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

ভাইয়া আপনি প্রতিনিয়তই এই ধরনের ফুল তৈরি করে শেয়ার করে যাচ্ছেন দেখে ভালো লাগলো। এই ধরনের ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর জন্য সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last month 

আপু আমি এখন যে পরিবেশে আছি সেই পরিবেশে এই ডাই পোস্ট ছাড়া আমার অন্য কোন উপায় নেই।আর এ ধরনের ডাই পোস্টে আপনাদের কাছ থেকে অনেক উৎসাহ পাই বলেই প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য। যাইহোক অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

গ্লিটার পেপার দিয়ে বেশ দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি বেশ দারুন করে গ্লিটার পেপার দিয়ে ফুল বানিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। সব মিলিয়ে আপনার পোস্ট টি বেশ চমৎকার হয়েছে। ফুলগুলো দেখতেও বেশ দারুন লাগছে। এক কথায় অসাধারণ। ধন্যবাদ এমন সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো আর এটাই আমার ফুল তৈরি করার সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 last month 

এই ধরনের কাজ করতে হলে সময় দরকার। যেমনটা আপনি সন্ধ্যার পর পেয়েছিলেন বলেই সুন্দর একটি ফুল তৈরি করেছেন । দেখতে দারুণ লাগছে। যেটা নিজের দক্ষতা বাড়ায়। আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত এই ধরনের কাজগুলো দেখতে পাই। আমার কাছে অনেক ভালো লেগেছে
সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63678.85
ETH 2623.01
USDT 1.00
SBD 2.85