রঙিন কাগজ আর ম্যাচের খোলের টেবিল তৈরি

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই? আশা করি যে যেখান আছেন পরিবার পরিজন নিয়ে ভালোই আছেন। আমি সবার জন্য দোয়া করি যেন সবাই সবসময় ভালো ও সুস্থ থাকেন। আমিও আপনাদের সকলের দোয়ায় সুস্থ আছি। কিন্তু মনমানুসিকতা ভালো নেই। কখনই আমার মনমানুসিকতা ভালো থাকে না। তারপরও ভালো রাখার চেষ্টা করি। বেচেঁ আছি, সুস্থ আছি আলহামদুলিল্লাহ্। কিন্তু মনের মধ্যে সারাক্ষন আপনজন হারানোর যন্ত্রনা আমাকে প্রতিনিয়ত তারা করে বেরায়।মাকে মা, বাবাকে বাবা বলে ডাকতে না পারা যে কতটা কষ্ট এটা একমাত্র যার মা বাবা নেই সে যন্ত্রনা বুঝতে পারে। আর তাই আমি কোন কাজ সঠিক মতো করতে পারি না। যাই হোক আজ আবারও নিয়মিত ভাবে নতুন আরও একটি পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে।

হ্যাঁ বন্ধুরা আজ আবারও চলে এলাম ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে। আমি এই যৌথ পরিবারে আপনাদের সবার মাঝে থাকতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করি। বিশেষ করে আমাদের প্রাণপ্রিয় দাদার আন্ডারে কাজ করতে পেরে কেন যেন নিজের কাছে অনেক ভালো লাগে। দাদাকে হয়তো দেখা হয়নি কিন্তু দাদার কন্ঠ শুনে কেন যেন মনে হয়, আমারতো কোন গার্ডিয়েন নেই তাই আমি এখানে এসে আমার একজন গার্ডিয়েন পেয়েছি।দাদার সাথে হয়তো তেমন আমার কথা বলা হয়নি। তারপরও কেন যেন দাদাকে আমার অনেক আপন মনে হয়।মনে হয় দাদার মনমানুসিকতা অনেক বড়। দাদা একজন ভালো ও দায়িত্বশীল মানুষ। দাদা এমন একজন ভালো মনের মানুষ দাদার কথা একটু কেন হাজারও লিখলে শেষ হবে না। যাই হোক আজ কিছুদিন হয়ে গেল ভালো কোন পোস্ট দিতে পারিনা। কারন আমার মনের অবস্থা ভালো না। আর মন ভালো না থাকলে কিছুই ভালো লাগেনা। তারপরও একটি ডাই বানানোর চেষ্টা করলাম। জানি এতটা ভালো হয়নি। তারপরও পোস্ট করে দিলাম। আজ ম্যাসের খোল দিয়ে আর রঙিন কাগজ দিয়ে একটি টেবিল বানালাম। আশা করি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে।

image.png

image.png

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

• রঙিন কাগজ
• মোটা কাগজ
• কাচিঁ
• আঠা
• হিজাবের ব্রজ পিন

রঙিন কাগজ দিয়ে টেবিল তৈরি

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে মোটা একটি কাগজ নিয়ে টেবিলের মোটা অংশ পরিমান মতো কেটে নিলাম।

ধাপ-২

image.png

এবার রঙিন কাগজ কেটে নিলাম টেবিলের মোটা কাগজটির মধ্যে লাগানোর জন্য।

ধাপ-৩

image.png

এবার আঠা দিয়ে রঙিন কাগজ আর মোটা কাগজটি আটকে নিলাম।

ধাপ-৪

image.png

এবার টেবিলের ড্রয়ারের জন্য আঠা দিয়ে চারটি ম্যাসের খোলএকে একে লাগিয়ে নিলাম।

ধাপ-৫


image.png

এবার টেবিলের পায়ের জন্য রঙিন কাগজ দিয়ে দুটি পায়া বানিয়ে নিলাম।

ধাপ-৬

image.png

এবার কয়েকটি ধাপের জন্য বেগুনী কাগজ কেটে নিলাম।

ধাপ-৭

image.png

বেগুনী কাগজ ছোট করে চার টুকরা করে টেবিলের ড্রয়ারে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

ধাপ-৮

image.png

এবার আরও একপিস বেগুনী কাগজ কেটে তার মধ্যে আঠা লাগিয়ে ড্রয়ারের উপরের অংশ লাগিয়ে নিলাম।

ধাপ-৯

image.png

এবার রঙিন কাগজগুলো কে আঠা দিয়ে মেছের মধ্যে লাগিয়ে দিলাম।

ধাপ-১০

image.png

এবার ম্যাসের খোল দিয়ে বানিয়ে রাখা ড্রায়ারের উপরের অংশে আঠা দিয়ে টেবিলের উপরের অংশে লাগিয়ে নিলাম।

শেষ-ধাপ

image.png

এবার একে এক ড্রয়ারের মধ্যে ড্রয়ার খোলার জন্য পিনগুলো সুন্দর করে সেট করে নিলাম ।আর টেবিলের পায়া দুটো আঠা দিয়ে লাগেয়ে দিলাম।

উপস্থাপন

image.png

আর এভাবে আস্তে আস্তে সম্পূর্ন শেষ করে নিলাম আমার আজকের ম্যাসের খোল ও রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি টেবিল ডাই । আর আপনাদের মাঝে এর উপস্থাপনাও সমাপ্তি করলাম। জানিনা কেমন হয়েছে আমার আজকের ডাই টেবিলটি। তবে আমি চেষ্টা করেছি ডাই টেবিল বানিয়ে পোস্ট শেয়ার করতে। ইনশাল্লাহ্ আগামীতেও আরও ভালো কিছু বানানোর চেষ্টা করবো। আজ টেবিলটি কেমন হলো জানার অপেক্ষায় থেকে এবং আপনাদের সবার সুস্থতা কামনা করে ও সবার ভালোবাসা নিয়ে আমার আজকের ব্লগটি এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 3 months ago 

এই ধরনের ডাই গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। আজ আপনি বেশ সুন্দরভাবে একটি টেবিল তৈরি করেছেন আপু। রঙিন কাগজ ও ম্যাসের খোল ব্যবহার করে খুবই চমৎকার ভাবে ডাইটি উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা টেবিলটি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

ম্যাচ বক্স দিয়ে খুব সুন্দর একটি টেবিল তৈরি করেছেন। বেশ ভালো লাগছে দেখতে। একদম সত্যিকারের টেবিল এর মতোই লাগছে। বিশেষ করে ড্রয়ারগুলো খুব সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রোজেক্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

সত্যি ই মন ভালো না থাকলে কোন কাজ ঠিক মতো করা যায় না।আপনি আজ একটি ডাই পোস্ট শেয়ার করেছেন আপু।টেবিলটি কিন্তু দারুন হয়েছে।আপনি ম্যাচের বক্স ও আরো কিছু উপকরণ দিয়ে খুব চমৎকার ভাবে টেবিলটি তৈরি করে দেখালেন।যা আমার কাছে খুব ভালো লেগেছে। এই রকম টেবিল আমিও করেছিলাম অনেক আগে।টেবিল তৈরি করার পর দেখতে কিন্তু দারুন লাগছে।

 3 months ago 

আমার ডাই টেবিলটি নিয়ে এত সুন্দর মন্তব্য করায় অসংখ্য ধন্যবাদ আপু। খুশি হলাম।

 3 months ago 

রঙিন কাগজ আর ম্যাসের খোলের টেবিল তৈরি অসাধারণ হয়েছে।দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনার ডাই পোস্টটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো দেখে শিখে নিলাম পরবর্তী তৈরি করার চেষ্টা করবে ইনশাআল্লাহ।

 3 months ago 

আমার টেবিলটি ভালো লেগেছে যেনে আমিও খুশি হলাম ভাইয়া ধন্যবাদ

 3 months ago 

মনের অবস্থা ভালো না থাকলে আসলেই কোন কাজ করে আরাম পাওয়া যায় না । দোয়া করছি আপনার মন মানসিকতা যেন দ্রুত স্থির হয় । আর এটা ঠিক বলেছেন দাদা আমাদের এমন একজন দাদা যে ওনাকে নিয়ে লেখার কোন শেষ নেই । দাদা যেন সবসময় ভালো থাকে এই কামনাই করি । আপনি অনেকদিন পরে খুব সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন । রঙিন কাগজ ও ম্যাচ বক্স দিয়ে তৈরি করায় টেবিলটি অনেক ভালো লেগেছে আমার কাছে ।

 3 months ago 

দোয়া করার জন্য অনেক ধন্যবাদ আপু। আরও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

আরে বাহ, আপু আপনি তো ম্যাচের খোলা বক্স দিয়ে অনেক সুন্দর ভাবে টেবিলের ড্রয়ার তৈরি করেছেন। এটা দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগলো টেবিলের সাথে এডজাস্ট। খুবই সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

রঙিন কাগজ আর ম্যাসের খোলের টেবিল তৈরিটি অসাধারণ হয়েছে। ক্রিয়েটিভ চিন্তা চেতনার মধ্য দিয়ে অনেক কিছুই উপস্থাপন করা যায়। আপনার টেবিল তৈরির প্রতিটি স্টেপ দারুনভাবে তুলে ধরেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার টেবিলটি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

ম্যাসের

আপু টাইটেলে ম্যাস নয় ম্যাচ হবে। যাই হোক আপু আপনজন হারানোর যন্ত্রনা কখনও বলে বুঝানো যাবে না। আমিও সারাক্ষণ একটা টেনশনের মধ্যে থাকি। বাবা নেই আর মা ও অসুস্থ,কখন যে কি হয় জানি না। এসব মনে হলে আমারও কিছু ভালো লাগে না। দাদার কথা যদি বলি তাহলে সত্যিই বলে শেষ করা যাবে না। মনের অবস্থা ভালো না থাকলে কিছু করতেই ভালো লাগে না। আপনি অনেক দিন পর খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। ম্যাচ বক্স দিয়ে খুব সুন্দর ভাবে টেবিল বানিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ আপু ।

 3 months ago 

আপনার ডাই পোস্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক দারুন একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙ্গিন কাগজ ও ম্যাচের খোল দিয়ে অসাধারণ একটি টেবিল আমাদের মাঝে শেয়ার করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90