মজাদার এবং সুস্বাদু ইউনিক পুডিং রেসিপি 10% Beneficiary To @shy-fox & 5% @ abb-school

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

আমিও আপনাদের সকলের দোয়ায় সিজনাল মোটামুটি ভালই আছি। আমরা সবাই ভাল থাকি, সবাই সবার জন্য এই দোয়াই করি । আমি আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের জানাচ্ছি আমার অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক ভালবাসা । বন্ধুরা সবাই নিশ্চই আমার পোষ্ট পড়া এবং দেখার জন্য অধির আগ্রহ নিয়ে বসে আছেন। আমি তো সেরকম ভাল করে কিছু লিখতে পারি না। তারপরও আমরা সবাই সবার ব্লগ পড়ার জন্য অপেক্ষা করি যে, কে কি নতুন কন্টেন্ট লিখেছে। তা পড়ার জন্য আগ্রহ নিয়ে বসে থাকি । বন্ধুরা আজ আমি আপনাদের সবার জন্য একটি ইউনিক রেসিপি নিয়ে আসছি। জানিনা আমার এই রেসিপি আপনাদের সবার কাছে কেমন লাগবে। আমি সবার মন জয় করতে পারবো কিনা। আমার আজকের রেসিপিটি হলো বিস্কুটের পুডিং। অনেক কথা বলে ফেললাম। এবার আসুন মূল রেসিপিতে চলে যাই।

image.png

উপকরণঃ

image.png

• এনার্জি বিস্কুট ২ প্যাকেট
• ডিম ৪টা
• চিনি ১কাপ
• দুধ ২ কাপ
• এবং সামান্য পরিমান লবন

প্রস্তুত প্রণালী

ধাপ -১

image.png

প্রথমে এনার্জি বিস্কুট এবং ৪টি ডিম নিলাম।

ধাপ-২

image.png

image.png

এবার একটি পাত্রে পরিমান মত বিস্কুট ভেঙ্গে নিয়ে তাতে চারটি ডিম দিতে হবে। তারপর পরিমান মত দুধ এবং এক চিমটি লবন দিতে হবে।

ধাপ-৩

image.png

এবার বিস্কুট, দুধ, ডিম এবং চিনি গুলো ভালো করে মিক্সড করে নিতে হবে।

ধাপ-৪

image.png

এবার সম্পন্ন মিক্সড গুলো একটি ব্লান্ডারে নিয়ে ভালো করে বেলেন্ড করে নিতে হবে।

ধাপ-৫

image.png

এবার পুডিং এর জন্য ক্রেরামিল বানিয়ে নিতে হবে। প্রথমে যেই পাত্রে পুডিংটি তৈরী করবো সেই পাত্রটি চুলায় বসাতে হবে। এরপর তার মধ্যে ৪/৫ চামচ চিনি এবং ১ চামচ পরিমান পানি দিতে হবে।

ধাপ-৬

image.png

এবার সামান্য চুলার আচ দিয়ে ক্রেরামিলটি তৈরী করে নিতে হবে। দেখা যাবে বেশ দারুন একটি কালার আসছে।

ধাপ-৭

image.png

এবার ক্রেরামিলটি নামিয়ে ঠান্ডা করে নিতে হবে। তারপর পুড়িং এর বাটিটি যেখানে বসাবো চুলায় সেটি গুছিয়ে নিতে হবে।

ধাপ-৮

image.png

image.png

প্রথমে চুলায় একটি পাত্র দিতে হবে এবং তার মধ্যে একটি ইস্টিল এর জলকান্দা বসিয়ে দিতে হবে। এরপর তার মধ্যে ৩ কাপ পরিমান পানি দিয়ে দিতে হবে।

ধাপ-৯

image.png

image.png

এরপর মিক্স করা পুডিং এর উপকরণ গুলো সেই ঠান্ডা হয়ে যাওয়া ক্রেরামিল এর বাটিতে ঢেলে দিয়ে বাটিটির মুখ লাগিয়ে দিতে হবে।

ধাপ-১০

image.png

image.png

এরপর পুডিং এর বাটিটি চুলার সেই পানির পাত্রে বসিয়ে অল্প আচে ঢেকে দিয়ে বসিয়ে দিতে হবে। বেশ কিছুক্ষন বসিয়ে রখতে হবে চুলায়।

শেষ ধাপ

image.png

৩০মিনিট পর ঢাকনা তুলে একটি কাঠি দিয়ে দেখতে হবে যে পুডিং এর কি অবস্থা। যদিে একটু শক্ত হয়ে আসে তাহলে বুঝতে হবে যে পুডিং হয়ে গেছে। তখন আলাদা একটি পাত্রে নামিয়ে পুডিংটি পরিবেশন করতে হবে।

কেমন লাগলো আপনাদের কাছে? আশা করি জানাবেন। ভালো থাকেন সবাই। আল্লাহ হাফেজ।
বিবরন
বিষয়রেসিপি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানখিলঁগাও, ঢাকা, বাংলাদেশ

ধন্যবাদ সকলকে

Sort:  
 last year 

পুডিং রেসিপি দেখে তো লোভনীয় লাগতেছে আপু। পুডিং একটি পুষ্টিকর খাবার বটে। এধরনের খাবার গুলো খেতে ভীষণ মজা লাগে। চমৎকার ভাবে রেসিপির ধাপসমূহ দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

পুডিং তৈরি করার একটা ভিন্ন ধরনের পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে এনার্জি বিস্কুট দিয়ে যে এই ধরনের জিনিস তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না। খুবই ভালো লাগলো আপনার ইউনিক এই পুডিং তৈরির পদ্ধতি দেখে।

 last year 

পাউরুটি দিয়ে পুডিং বানিয়েছি। কিন্তু এভাবে বিস্কিট দিয়ে কখনও পুডিং বানানো হয়নি। পুডিং এর নতুন একটি রেসিপি শিখে নিলাম আপনার পোস্ট এর মাধ্যমে।তবে আপনি পুডিং এর শেষ আউটপুট এর ছবি যদি দিতেন তবে পোস্টের মান বৃদ্ধি পেতো। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 last year 

পুডিং খেতে আমার কাছে খুব ভালো লাগে। আসলে পুডিং খুবই মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে। আপনি খুব সুন্দর করে চমৎকার ভাবে পুডিং তৈরি করেছেন। খুবই দুর্দান্ত হয়েছে পুডিং তৈরি করার প্রক্রিয়া দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত চমৎকার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

কিছুদিন আগে আমি পুডিং তৈরির রেসিপি শেয়ার করেছি। তবে আজকে আপনার কাছ থেকে আবার পুডিং তৈরির রেসিপি দেখতে পেরে খুবই খুশি হয়েছি। আপনার কাছ থেকে অনেকগুলো নতুন বিষয় আমি দেখতে পেরেছি৷ পরবর্তীতে এটি তৈরি করার সময় আমি এই বিষয়গুলো অনুসরণ করার চেষ্টা করব৷

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সময় নিয়ে আমার পোস্টটি পড়েছেন ও সুন্দর একটি মন্তব্য করেছেন।

Posted using SteemPro Mobile

 last year 

পুডিং আমার খুবই প্রিয়। তবে আপনি যেভাবে বানিয়েছেন এভাবে কখনো ঘরে বানায়নি। যদিও পুডিং বানানোর অনেক নিয়ম আছে বা অনেকভাবেই তৈরি করা যায়। আপনারটিও ভালো ছিল ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আপনি খুব মজার একটি পুডিং রেসিপি শেয়ার করেছেন।এটা ইউনিক ও বটে।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86