রেসিপি 🍲আলু দিয়ে মুরগীর মাংস ভুনা 😋😋😋

in আমার বাংলা ব্লগ11 months ago

০৬ জৈষ্ঠ্য , ১৪৩০ বঙ্গাব্দ

২১মে , ২০২৩ খ্রিস্টাব্দ
৩০শাওয়াল, ১৪৪৪ হিজরী
রবিবার।
গ্রীষ্মকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


😋😋

1684649359586.jpg

নতুন নতুন খাবার খেতে এবং নতুন খাবারের স্বাদ উপভোগ করতে আমার খুবই ভালো লাগে।। মাঝে মাঝে যখন আমার বাংলা ব্লগে সম্পূর্ণ নতুন এবং ইউনিক কোন রেসিপি দেখি চেষ্টা করি সেরকম ভাবে প্রস্তুত করে খাওয়ার জন্য। কেননা রেসিপিগুলো এতটাই লোভনীয় থাকে যে তাৎক্ষণিক জিভে জল চলে আসে।। বর্তমানে সব ধরনের মাংসের এত পরিমান দাম বেড়েছে যে খেতে গেলে আগে টাকার চিন্তা করতে হয়।।। তবে আমি আজকে যে মুরগির মাংসের রেসিপি প্রস্তুত করেছি এটা আমাদের বাড়ি থেকেই নেওয়া।। প্রতি সপ্তাহে শুক্রবারে একটু ফ্রি থাকি সেই একদিনই চেষ্টা করি একটি রেসিপি প্রস্তুত করার জন্য।। তারই ধারাবাহিকতায় 🥔🥔 দিয়ে মুরগির মাংসের রেসিপি প্রস্তুত করেছি।। দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন মজা হয়েছিল ।আশা করছি আপনাদের কাছে রেসিপি প্রস্তুত প্রণালী ভালো লাগবে।


🍲🍲

প্রয়োজনীয় উপাদান:

1684649493624.jpg

১.মুরগীর মাংস।
২.আলু।
৩.পিয়াজ।
৪.মরিচ।
৫.আদা।
৬.রসুন।
৭.মরিচের গুড়া।
৮.হলুদ।
৯.এলাচ,দারচিনি,জিরা।
১০.লবণ।
১১.⛽ তেল।


🍲🍲

IMG_20230521_121651.jpg

রেসিপি প্রস্তুত করার জন্য প্রথমে মুরগির মাংস ভালো করে পরিষ্কার করে বড় বড় করে কেটে নিয়েছি। যেহেতু বলেছি আজকে একটি ভিন্ন ধর্মের এসিপি প্রস্তুত করব এজন্য মানুষের টুকরা ছোট করিনি।।


🍲🍲

IMG_20230521_114717.jpg

IMG_20230521_114843.jpg

এবার ছোট তিনটা আলু টুকরা করে কেটে নিয়েছি। এবং মাংস রান্না করতে যে মসলাগুলো প্রয়োজন সব ধরনের মসলা প্রস্তুত করে নিয়েছি।। উপরের ফটোগ্রাফি তে লক্ষ্য করলে আপনারা দেখতে পাবেন এটা।


🍲🍲

IMG_20230521_120028.jpg

এবার একটি কড়াই নিয়েছি চুলা জ্বালিয়ে তার ওপর বসিয়ে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। তেল পর্যাপ্ত পরিমাণ গরম হলে পূর্বে প্রস্তুত করে রাখা মাংস এবং মসলা একত্রে দিয়ে দিয়েছি। এবার ভালো করে মশলা এবং মাংস একত্র করে কষিয়ে নিতে হবে।


🍲🍲

IMG_20230521_120105.jpg

মাংস কষানো যত ভালো হবে খেতে তেমনই মজাদার হবে। মাংস কষানোর এক পর্যায়ে দেখতে পাচ্ছেন প্রায় সিদ্ধ হবে হবে ভাব।।


🍲🍲

IMG_20230521_120204.jpg

মাংস কষানোর একপর্যায়ে পূর্বে কেটে রাখা আলুর টুকরো গুলো এবার মাংসের মধ্যে দিয়ে দেবো। এবং একত্রে আবার কিছু সময় আওজাতে থাকবো।


🍲🍲

IMG_20230521_120726.jpg

কিছু সময়ে এরকম ভাবে কষানো এরপরে পর্যাপ্ত পরিমাণ পানি দিয়েছি। লবণের স্বাদ পরীক্ষা করে পর্যাপ্ত পরিমাণ লবণ দিয়েছি। এখন একটি ঢাকনা দিয়ে ঢেকে দেবো এবং 10-12 মিনিট জ্বালাতে থাকবো।।


🍲🍲

IMG_20230521_120305.jpg

ঝোলের পরিমাণটা পর্যাপ্ত পরিমাণ রেখে চুলা থেকে নামিয়ে একটি পাত্রে রেখে ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে পরিবেশন করেছি। মাঝে মাঝে এরকম ভাবে রেসিপি প্রস্তুত করতে আমার ভালই লাগে। কেননা নিজের হাতে প্রস্তুত করার রেসিপি খেতে অন্যরকম একটি মজা পাওয়া যায়। রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন মজা হয়েছিল খুব মজা করে খেয়েছি। যা হোক এর মধ্য দিয়ে আমার আজকের পোস্টটি শেষ করছি।। আশা করছি আপনাদের কাছে রেসিপি এবং রেসিপি প্রস্তুত প্রণালী ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 11 months ago 

বেশ লোভনীয় লাগছে আপনার রেসিপিটি। বোঝাই যাচ্ছে খেতে দারুন হয়েছিল। আর দেশী মুরগীর স্বাদই আলাদা। আমরা যারা ঢাকা শহরে মুরগী কিনি দেশী মুরগী ভেবে তা আসলে সোনালী। যাই হোক রান্নার ধাপগুলো সুন্দর ভাবে উপস্থাপনের জন্য ধন্যবাদ।

 11 months ago 

ঠিকই বলেছেন আপু দেশের মুরগির মজাটাই অন্যরকম। আসলে শহর অঞ্চলের দেশে মুরগি পাওয়া খুবই কষ্টকর এজন্য গ্রাম থেকে এনেই খেলাম।

 11 months ago 

সত্যি ভাইয়া দিনে দিনে মাংসের দাম অনেকটা বেড়ে যাচ্ছে। যেহেতু বাসায় থেকে এই মুরগির মাংস নিয়ে এসেছেন তাই বোঝাই যাচ্ছে খেতে অনেক মজা হয়েছিল। অনেক সময় বাজার থেকে কেনা দেশি মুরগি আসলে অরজিনাল দেশি মুরগি থাকে না। অনেক সময় দেশি মুরগির মতো দেখতে মুরগী গুলো দেশি মুরগি বলে বেশি দামে বিক্রি করা হয়। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি হওয়াতে সত্যি আমরা অনেক বিপাকে পড়ে গিয়েছি।।
তবে বাড়িতে পালন করা মুরগির মাংসের মজা কিন্তু আসলেই অন্যরকম।।

 11 months ago 

আলু দিয়ে মুরগীর মাংস ভুনা রেসিপি দেখেই তো বোঝা যাচ্ছে লোভনীয় হয়েছে। এধরনের খাবার আমার ভীষণ পছন্দ। জমিয়ে খাওয়া দাওয়া করা যায়। আলু দিয়ে চমৎকার রান্না করেছেন। সব মিলিয়ে চমৎকার একটি পোস্ট উপহার দিয়েছেন।

 11 months ago 

আলু দিয়ে মুরগির মাংস ভুনার প্রসেসটি আপনার কাছে ভালো লেগেছে যিনি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 11 months ago 

আসলে মুরগী কেনো সব মাংসের অনেক দাম। সাধারণ লোকের জন্য মাংস খাওয়া কষ্টকর।যাইহোক আপনি দেখছি মাংসের অনেক বড় পিচ করেছেন। আসলে আমি কিন্তু একটু ছোট করি এত বড় মাংসে লবন ঝাল দেওয়া মুশকিল। আপনার মাংসের রেসিপি অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে তাই সময় পেলে নিজেই রান্না করে ফেলি আসলে এবার পিসগুলো একটু বড়ই রেখেছিলাম আরো বেশি ভালো করে খাওয়ার জন্য।।

 11 months ago 

ভাইয়া আপনার মুরগীর মাংসের রেসিপি দেখে জিভে জল চলে এলো।খুব মজার রেসিপি শেয়ার করলেন। রান্নার ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। মুরগীর টুকরোগুলো রোস্টের মতো করে নিয়েছেন।আমি ছোট টুকরো করি।এতে ভুনাটা খুব ভালো হয়।মজার রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে মুরগির মাংসের রেসিপিটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য।।

 11 months ago 

মুরগির মাংস আমার বেশ পছন্দের সাথে আলু দিলে মাংসের মধ্যে থেকে আলুগুলো বেছে বেছে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার মুরগির মাংসগুলো দেখে খেতে ইচ্ছে করছে। রেসিপিটি বেশ লোভনীয় ছিল। মাংসের টুকরো গুলো আমার কাছে আমার কাছে একটু বড় মনে হচ্ছে আমরা আর একটু ছোট করে কাটি। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

ঠিকই বলেছেন আপু যে কোন মানুষের সাথে আলু ব্যবহার করলে মাংসের থেকে সে আলুগুলো আমার কাছেও খেতে অনেক মজা লাগে।।
ধন্যবাদ

 11 months ago 

মুরগির মাংসের টুকরোগুলোতে দেখছি বেশ বড়সড়ো ।দেখেই তো খেতে ইচ্ছে করছে। মুরগির মাংস আমার কাছে ভীষণ ভালো লাগে। আলু দিয়ে এভাবে রান্না করলে তা আরো বেশি মজা লাগে ।রান্নার কালার দেখেই বোঝা যাচ্ছে খুব চমৎকার হয়েছে ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

মুরগির মাংসের টুকরো গুলো খুব বড়সড়ায় রেখেছিলাম যাতে দুহাত দিয়ে ধরে ছিঁড়ে খাওয়া যায় এরকম খেতে মজাই অন্যরকম।।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।।

 11 months ago 

আলু দিয়ে মুরগির মাংস ভুনা রেসিপি দেখেই তো জিভে পানি চলে এলো ভাইয়া। রেসিপির কালারটা এককথায় দুর্দান্ত হয়েছে। গরম ভাতের সাথে কিংবা রুটি দিয়ে এই রেসিপিটা খেতে দারুণ লাগবে। এমনিতেও মুরগির মাংসের রেসিপি আমার খুব পছন্দ। যাইহোক ধাপে ধাপে এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সত্যি ভাইয়া রেসিপিটি খুবই মজাদার হয়েছিল খুব মজা করে খেয়েছি মন্তব্য করে সাথে থাকার জন্য ধন্যবাদ।।

 11 months ago 

ভাই রে ভাই, কি লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। আলু দিয়ে মুরগির মাংস ভুনা রেসিপি। আর এই লোভনীয় রেসিপি দেখেই তো ভীষণ খাবার লোভ হচ্ছে 😋। আপনার এই রেসিপি একটু চেখে দেখতে পারলে মন্দ হতো না। যাইহোক ভাই, ভার্চুয়ালি আপনার রেসিপিটি খেয়ে নিলাম। তো খেয়ে দেখলাম খুবই মজার হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাই, মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে ভাইয়া ভার্চুয়ালি খেয়ে নেওয়ার জন্যই আপনাদের কাছে পরিবেশন করা হাহা।
আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64275.05
ETH 3147.49
USDT 1.00
SBD 4.29