অনু কবিতার খাতা থেকে।(10% Beneficiary To shy-fox)

২৯ ভাদ্র ১৪৩০।

আসসালামু-আলাইকুম

হ্যালো বন্ধুরা

আমার পোস্টটি ভিজিট করার জন্য সকলকে জানাই স্বাগত। কেমন আছেন সবাই? আশা করছি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলে ভালো এবং সুস্থ আছেন।আলহামদুলিল্লাহ আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো এবং অসুস্থ আছি।আজকে আমি @kosto আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি।এই কবিতাটি আমার লেখা ছন্দের সাথে মিল করার চেষ্টা করেছি।নিজের আবেগ থেকে কিছু কথা আপনাদের মাঝে সুন্দর মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।
পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে আপনাদের মাঝে হাজির হতে।আমি প্রফেশনাল কোন কবি নয়,নয় কোন বড় জ্ঞানী ব্যক্তি।তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখি।কবিতা লেখার উৎসাহ পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার অনু কবিতা থেকে।

আবেগ ও অনুভুতি থেকে লিখা।

লিখেছি আমি:@kosto

অনু কবিতা ১

মেঘলা দিনে শীতল হওয়া
মনে আমার দেয় যে দোলা।
রঙিন স্বপ্ন বুনি আসবে কবে
রাজকুমারী বধু সেজে তুমি।
হয়নি দেখা হয়নি কথা
তোমার কথা ভাবছি একা।
স্বপ্নে আঁকি তোমার ছবি
বুকের মাঝে আগলে রাখি।

অনু কবিতা ২

সারাটিখন তোমার কথায় আমার মনে পড়ে
তাইতো আমি আজও ভালো বাসি তারে।
সিঙ্গেল আছি ভালো আছি এইতো আছি বেশ
তোমায় নিয়ে স্বপ্ন দেখার নেইকো কোন শেষ
তাইতো আজও সিঙ্গেল আছি এইতো আছি বেশ।

অনু কবিতা ৩

নিশি রাতে চাঁদের আলোয়
তারারা করে খেলা।
তোমার কথা মনে হলে মন করে উতলা।
জ্যোৎস্নার আলো মিষ্টি লাগে মিষ্টি মুখের হাসি
তাইতো বন্ধু তোমায় আমি এত ভালবাসি।

অনু কবিতা ৪

মায়া ভরা মুখটি তোমার মিষ্টি মুখের হাসি
এক ঝলকে করেছো পাগল হয়েছি উদাসী।
নুপুর পায়ে ঝুমুর ঝুমুর নিত্য করো মনে
ধরতে গেলে হারিয়ে যাও কোন সেই অজানা সুরে।
মেঘ জমেছে আকাশে পড়ছে রিম ঝিম বৃষ্টি
স্বপ্নের মাঝে দেখি তোমায়
সৃষ্টিকর্তা করেছে তোমায় নিজ হাতে অপরূপ সৃষ্টি।

অনু কবিতা ৫

সকালবেলা কোকিলের ডাকে ঘুম ভেঙে যায়
তোমার বাড়ির উঠোন কোনায় বকুল ফুলের সুবাসে মনটা ভরে যায়।
মনটা আমার উদাস হয়ে তোমার পানে চাই
বকুল ফুলের একটি মালা পরায় যদি দিতা আমার গলায়।

কবিতার কিছু কথা।

সম্পূর্ণ কবিতাটি আমার নিজের লেখা। নিজের মনের কিছু কথা কবিতার মাঝে তুলে ধরেছি।কবিতা লিখেছি আবেগ ও অনু ভুতি থেকে। কবিতাটি একটি মেয়েকে ইঙ্গিত করে লিখা হয়েছে।মনের মানুষকে নিয়ে অনেক সময় অনেক আবেগ অনুভুতি আমাদের মাঝে দেখাদেই সেই খানথেকে আমি কিছু কথা কবিতাই প্রকাশ করেছি।যদিও আমার এখনও সেই তুমিটা হয়নি তাই অনুভুতি গুলো কম।যদি সেই তুমি নামক কেউ থাকতো তাহলে আরো সুন্দর ভাবে কবিতা প্রকাশ পেত।

কখনো কখনো কবিতা সুর নিজে থেকে ধরা দেয়। আবার কখনো কখনো জীবনের সঙ্গে মিলে যায়। আমি চেষ্টা করছি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার জন্য। বন্ধুরা আজকে কবিতা কেমন লেগেছে কমেন্টে জানাবেন। আশা করি সামনে আরও নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই সমাপ্ত।


বিবরণতথ্য
লোকেশনবাংলাদেশ 🇧🇩।
ডিভাইসস্যামস্যাং এম ২১।
লিখেছেনমোঃ তৌফিক ইসলাম(@kosto)।
পোস্টকবিতা।
Sort:  
 11 months ago 

আসলেই কবিতার বাক্যগুলো নিজে থেকেই ধরা দেয়।তার জন্য তুমি শব্দের বাস্তব অভিজ্ঞতা না থাকলেও কল্পনা দ্বারা সুন্দর কবিতার সৃষ্টি হয়।আপনি আপনার অনুভূতি দ্বারা সুন্দর অনুকবিতা লিখেছেন, পড়ে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58951.49
ETH 2505.59
USDT 1.00
SBD 2.48