প্রোফাইল কার্ড ডিজাইন || 10% beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। আশা করছি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি।

অনেক দিন পর কমিউনিটিতে লিখছি। আসলে সময় স্বল্পতা অনেক দিন দূরে সরিয়ে রাখতে পারে। তাই যত ব্যস্ত থাকি ততই যেন সময়ের গুরুত্ব নতুন করে উপলব্ধি করি। আজকে গতানগতিক কোন কিছু লিখছি না টাইটেল দেখেই বুঝতে পারছেন। আজকে একটা ডিজাইন নিয়ে পোস্ট করব। ডিজাইন করা আমার একটা নেশার মত। যখন আমার খারাপ অনুভূতি হয় বা কোন কাজ একটানা করতে করতে বিরক্ত তখন ডিজাইন করতে বসি। এতে মন কেন্দ্রীভূত হয় আর সময়টাও প্রোডাক্টিভ হয়।

আজকে সকালে উঠেই মনে হল ডিজাইন করি। যদিও আগামীকাল একসাথে দুইটা পরীক্ষা তারপরও মনের কথাটাই শুনলাম। আর সাথে একটু রেকর্ডও করলাম যেন আপনাদের সাথে শেয়ার করতে পারি। বলতে গেলে ডিজাইনে আমি এখনো কাঁচা। তাই ছোট একটা কাজ করতে অনেক সময় লাগিয়ে ফেলি।

ওকে ব্যাকগ্রাউন্ডের কথা থাক। এবার আমার করা আজকের ডিজাইন যেটি আসলে একটা প্রোফাইল কার্ড সেটা দেখে নেওয়া যাকঃ


profile-card (1).png

ডিজাইন করতে বসলে একটানা অনেক সময় করার জন্য কালার বা টেক্সটের অন্য ব্যাপারগুলো ইগ্নোর করে ফেলি। কিন্তু কিছু সময় পর যখন আবার ডিজাইনটি ওপেন করি তখন একগাদা ভুল বের করি। এই ডিজাইনটিও এখন আমার মনপুতঃ হচ্ছে না। কিন্তু এটার পিছনে আর সময় ব্যয় করা যাবেনা বলে এটাই শেয়ার করছি।

বলে রাখা ভাল ডিজাইনটি ফিগমা দিয়ে করেছি। এটা ওপেন সোর্স সফটওয়ার তাই সবাই ফ্রিতে ব্যবহার করতে পারবেন। এছাড়াও এটা ডেস্কটপে ইন্সটল না করেও বাউজার ভার্সন ব্যবহার করা যায়। আমার লোকালি ইন্সটল করা থাকলেও সব সময় বাউজারেই ব্যবহার করি। আর একটা জিনিস বলা দরকার, দুটো ভার্সনেই ইন্টারনেট কানেকশন লাগবে।

আজকে খুব সহজ একটা ডিজাইন করেছি। কারণ পুরো একটা এপ বা ওয়েবসাইট ডিজাইন করতে গেলে আমার অনেক সময় লাগে। আগেই বলেছি সময়ের স্বল্পতা বিদ্যমান। তাই ছোট খাট কাজ দিয়েই আজকে শুরু করলাম। আশা করছি সবার ভাল লাগবে।

চলুন ডিজাইনের প্রোসেস দেখে নেওয়া যাকঃ

আশা করছি সবার ভাল লেগেছে। কেমন লেগেছে জানাতে ভুলবেন না 😁 আর দোয়া রাখবেন যেন ভবিষ্যতে আরো ভাল ভাল ডিজাইন শেয়ার করতে পারি।

সফটওয়ারঃ ফিগমা

ধন্যবাদ,
@kitki

Sort:  
 2 years ago 
 2 years ago 

দেখুন আপনি একজন ভালো ইউজার , কিন্তু অনিয়মিত । যদিও টিকিটে জানিয়েছেন, তবে আমি বলবো একটু নিয়মিত হওয়ার চেষ্টা করুন। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আমি আন্তরিকভাবে চেষ্টা করব নিয়মিত হবার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63679.06
ETH 2628.86
USDT 1.00
SBD 2.83