প্রকৃতির সৌন্দর্য্য ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১১ই শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20220726_073617-COLLAGE.jpg



বৃষ্টির পর থেকে গতকালকে আমাদের এলাকায় আবহাওয়া টা বেশ ভালো গিয়েছে। খুব একটা গরম পড়েনি তবে আকাশে হালকা মেঘলা ভাবছিল কিন্তু মেঘলা ভাব থাকলেও কোনো বৃষ্টি হয়নি। সকাল থেকে একটু কাজের প্রেসারে ব্যস্ত ছিলাম যার কারণে বন্ধুদের সাথে কোন যোগাযোগ করা হয়নি আর বেশ কয়েকদিন একসাথে কোথাও যাওয়া হয় না যার কারণে মেজাজটা একটু খিটখিটে হয়ে গিয়েছে। একটানা শুধু কাজে ব্যস্ত থাকলে মন মেজাজ কেমন যেন একটু বদলে যায় তাই নিজে নিজেই সিদ্ধান্ত নিলাম আজকে কোথাও ঘুরতে যাবো। দুপুরের গোসল খাওয়া-দাওয়া শেষে একটু ঘুমিয়ে পড়েছিলাম আর ঘুম থেকে উঠে আরও বেশি খারাপ লাগছিল। মেসেঞ্জারে গিয়ে এক বন্ধুকে বললাম আজকে বিকালে ফ্রি আছিস নাকি সে আমার প্রশ্নের উত্তরে বলল হ্যাঁ ফ্রি আছি বল কি হয়েছে। আমি বললাম অনেকদিন কোথাও যাওয়া হয় না আজকে বিকালে কোন মুক্ত পরিবেশে গিয়ে ঘুরে আসবো। আমার বন্ধু তখন বলল আচ্ছা ঠিক আছে একসাথে যাওয়া যাবে আমি সবাইকে বলে দিচ্ছি। আমি বললাম সবাইকে বলে দে বিকালে আসরের আযান হওয়ার পর আমরা বের হবো।



20220725_175627.jpg

20220725_175328.jpg



বিকাল ৪টার দিকে রেডি হয়ে বাসা থেকে বের হয়েছিলাম কারণ আমার বাজারে একটু কাজ ছিল ভেবেছিলাম কাজ কমপ্লিট করে সবাই একসাথে যাওয়া যাবে। আমি আমার ব্যক্তিগত কাজ কমপ্লিট করে যথাসময়ে স্কুল মাঠে গিয়ে বসলাম আর দেখলাম আমার এক বন্ধু বসে আমার জন্য অপেক্ষা করছে। আমি বাইক থামিয়ে ওকে বললাম বাকি লোকজন কোথায়?? ও আমার উত্তরে বলল সবাই আসতেছে। স্কুল মাঠে বসে ফুটবল খেলা দেখছিলাম হঠাৎ দেখলাম ছোট্ট একটি ছেলে গাছে উঠে বসে আছে। গাছের নিচে গিয়ে ছেলেটির ছবি তুললাম আর অপেক্ষার প্রহর গুনছিলাম। বন্ধুদের আসতে দেরি হয় আমি আবার কয়েকজনকে ফোন দিলাম তারা সবাই বলল এইতো রেডি হয়ে চলে আসছি প্রায়। কিছু সময় পরে সবাই চলে আসলো তখন বললাম আচ্ছা কোথায় যাওয়া যায় বলতো?? সবাই বলল পদ্মার শাখার নদীর তীরে একটি বড় বাগান আছে সেখানে যাব। জায়গাটা অনেক সুন্দর গাছ পালায় ভরপুর আর ঈদের আগে থেকে সেখানে একটি কফির দোকান খোলা হয়েছে যার জন্য কম বেশি লোকজন সেখানে সব সময় থাকে। তাছাড়া সেখানকার কফির টেস্ট এখনো নেওয়া হয়নি ভাবলাম নদীর পাড়ে গিয়ে কফি খেতে বেশ ভালোই লাগবে আর নতুন কফি শপের কফি কেমন লাগে সেটা টেস্ট করে দেখি।



20220725_182003.jpg

20220725_181415.jpg



সবাই একসাথে বাইক নিয়ে রওনা হলাম মজার বিষয় হচ্ছে যাওয়ার পথে আমাদের খুব কাছের একজন বড় ভাইয়ের সাথে দেখা হলো আমরা ছিলাম চারজন আর বড় ভাইকে সাথে পেয়ে বললাম কফি খেতে যাচ্ছি চলেন যাই। ভাই আবার জিজ্ঞাসা করল কফিটা খাওয়াবে কে আমি তখন বললাম চলেন যাই কেউ একজন খাওয়াবে আর কেউ না খাওয়ালে প্রয়োজনে আমি আপনাকে খাওয়াবো চলেন। আমরা পাঁচজন কফি শপের সামনে এসে পাঁচটা কফি অর্ডার করলাম। সবুজ পরিবেশটা অনেক সুন্দর ছিল আর ঠান্ডা আবহাওয়ার মাঝে আমরা বসে সবাই গল্প করেছিলাম। কিছুক্ষণ পরে আমাদের কপি চলে আসলো তবে কপির টেস্ট এতটা বাজে ছিল সেটা আর পুনরায় বলতে চাইছে না। যখন কফি আসলো তখন তো বেশ ভালোই মনে হচ্ছিল তাই ছবি তুললাম আর যখন কফি টেস্ট নিতে গেলাম তখন একদম মুড নষ্ট হয়ে গেল। কফির টেস্ট এতটাই বাজে ছিল যে এই কফির চেয়ে রঙ চা অনেক ভালো। কফির মধ্য কফি খাওয়ার যে একটা ফিলিংস আসে সেটাই নেই। ভাবলাম এই কফির চেয়ে যদি চিপস খেতাম তাহলে বেশি মজা লাগতো যাই হোক একবার অর্ডার করে ফেলেছি এখন আর কি করার পরবর্তী সময় ভুল করেও এই কফি আর কোনদিন খাবো না। আর আমার বন্ধু বলল এই কফির চেয়ে আমাদের বাজারে ১৫ টাকা কাপ কফি পাওয়া যায় সেটা অনেক ভালো।



20220725_182937.jpg

20220725_182819.jpg



জীবনের শ্রেষ্ঠ বাজে কফি খাওয়ার ফিলিংস দূর করার জন্য নদীর পাড়ে গিয়ে বসলাম। তবে বর্ষাকালে নদীর যে সৌন্দর্য সেটাই নেই কারণ এই শাখা নদীতে তেমন পানি নেই। নদীতে পানি না থাকলেও আকাশের সৌন্দর্যটা অনেক ভালো ছিল। শেষ বিকেলে নদীর উপরে সূর্য অস্ত যাওয়ার আগ মুহূর্তে লাল মেঘের দৃশ্যটা অনেক ভালো ছিল। কফি খেয়ে মুডটাই নষ্ট হয়ে গিয়েছিল আর এই প্রাকৃতিক সৌন্দর্যের সান্নিধ্যে এসে যেন মনটা ভালো হয়ে গেল। নদীর আশপাশের কিছু ছবি তুললাম এবং আকাশের সৌন্দর্যর কিছু ফটোগ্রাফি করলাম। নদীতে পানি কম থাকায় নৌকা উপরে রাখা হয়েছে তাছাড়া নৌকাটি দেখে যতটুকু বুঝতে পারলাম হয়তো নৌকাটির মেরামতের কাজ চলছে। আর বন্ধু আমাকে বলল নৌকার উপরে উঠে বয় আমি তোর ছবি তুলি। নৌকার উপর বসে কিছু ছবি উঠলাম আর প্রায় সন্ধা নেমে আশায় বাড়ি আসার সিদ্ধান্ত নিলাম। কফির দোকানে এসে জিজ্ঞাসা করলাম আমাদের বিল কত হয়েছে উনি বলল সব মিলিয়ে ১২০ টাকা। আমি জিজ্ঞাসা করলাম কফি কত টাকা কাপ?? সে বলল ভাইয়া কফি ২০ টাকা কাপ। কফির বিল দিয়ে আমরা সবাই সেখান থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। সব মিলিয়েই সময়টা ভালো ছিল কারণ বন্ধুদের সাথে সময় কাটালে সেটা অনেক আনন্দের হয়। মাঝে শুধু কফির টেস্ট সবাইকে হতাশ করেছিল তাছাড়া সব কিছুই পারফেক্ট ছিল।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়জুলাই,২০২২



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি জীবন কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 2 years ago 

আপনার তোলা প্রকৃতির দৃশ্য দেখে মুগ্ধ হবে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না অসাধারণ ছিল ফটোগ্রাফি গুলো ধন্যবাদ শেয়ার করার জন্য।।

 2 years ago 

প্রসংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কিছুদিন প্রচন্ড গরম পড়ার পর এখন আসলে আবহাওয়া টা মোটামুটি ঠান্ডা আছে। কেননা সব জায়গায় বৃষ্টি হচ্ছে। আমাদের এখানে এখনও একটু গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে আপনি দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে প্রাকৃতিক সৌন্দর্য গুলো দেখতে বেশ ভালই লাগে। আপনার ফটোগ্রাফির গুলো ভালো লেগেছে বিশেষ করে আকাশের ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন আপনি এবং কালার কম্বিনেশনটা যথাযথ ছিল, যার কারণে ফটোগ্রাফি গুলো বেশ মনোভূত হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে ছবি গুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার চেষ্টা সফল হয়েছে, আশা করি এই রকম আরো সফল ফটোগ্রাফি আমাদের উপহার দিবেন।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলা সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই আমাদের এখানে ২০ টাকা দামের কোন কপি নাই। কফির কথা বললেই 40 টাকা থেকে শুরু হয়। সাথে আপনার ছবিগুলো দেখতে আমার ভীষণ ভালো লেগেছে। প্রাকৃতিক সৌন্দর্যগুলোকে ফুটিয়ে তুলতে পারলে ভীষণ ভালো লাগে দেখতে।

 2 years ago 

৪০ টাকা হোক কিন্তু কফির টেস্ট না পেলে কী আর তৃপ্তি মিটে

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য্য ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। গাছের মধ্যে ছোট ছেলেটির ছবিটি দেখে ভীষণ ভালো লাগলো। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাইক নিয়ে বন্ধুদের সাথে ঘোরার মজাই আলাদা।আমি কোথাও ঘুরতে গেলে সবার পরে বের হই,কারন আমার কারো জন্য অপেক্ষা করতে ভালো লাগে না।যাই হোক ছবিগুলো বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আসলেই বাইকে নিয়ে ঘুরতে বেশি ভালো লাগে কারণ বাইক হচ্ছে স্বাধীন একটি বাহন। মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

💚🥰💙

 2 years ago 

আপনার তোলা কিছু প্রকৃতির দৃশ্যে দেখে মুগ্ধ হয়ে গেলাম সত্যি এমন সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখতে হলে গ্রামেই একমাত্র সম্ভব। খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর কিছু আপনাদের মাঝে তুলে ধরতে, আপনার মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে সুন্দর জিনিসকে সবসময় সুন্দর বলতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47